Birupaksha Biswas: অভীকের পর এবার বিরূপাক্ষকেও সাসপেন্ড স্বাস্থ্যভবনের

Birupaksha Biswas: দুই বিতর্কিত চিকিৎসককেই সাসপেন্ড করা হল। গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হলে উপস্থিত থাকার অভিযোগ ওঠে অভীক, বিরূপাক্ষদের বিরুদ্ধে। এরইমধ্যে বিরূপাক্ষের বিরুদ্ধে মেডিক্যাল কলেজে 'থ্রেট কালচার' আমদানিরও অভিযোগ ওঠে।

Birupaksha Biswas: অভীকের পর এবার বিরূপাক্ষকেও সাসপেন্ড স্বাস্থ্যভবনের
বিরূপাক্ষ বিশ্বাসImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Sep 05, 2024 | 7:39 PM

কলকাতা: প্রবল বিতর্কের আবহে এবার সাসপেন্ড করা হল বিরূপাক্ষ বিশ্বাসকে। বৃহস্পতিবার এই মর্মে নোটিস দিল স্বাস্থ্যভবন। এর আগে অভীক দেকে সাসপেনশন নোটিস ধরানো হয়। এবার বিরূপাক্ষকেও দেওয়া হল সেই নোটিস। অর্থাৎ দুই বিতর্কিত চিকিৎসককেই সাসপেন্ড করা হল। অন্যদিকে অভীক দে’র বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরুর সম্ভাবনা।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs) 

গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হলে উপস্থিত থাকার অভিযোগ ওঠে অভীক, বিরূপাক্ষদের বিরুদ্ধে। এরইমধ্যে বিরূপাক্ষের বিরুদ্ধে মেডিক্যাল কলেজে ‘থ্রেট কালচার’ কায়েম রাখার অভিযোগ ওঠে। প্রবল বিতর্কের মাঝেই এই পদক্ষেপ। বিরূপাক্ষ বিশ্বাস বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের প্যাথলজি বিভাগের সিনিয়র রেসিডেন্ট ডাক্তার। কেন তিনি ৯ তারিখ আরজি করে গিয়েছিলেন, কী করছিলেন ঘটনাস্থলে, তা নিয়ে প্রশ্ন ওঠে।

এই খবরটিও পড়ুন

বিরূপাক্ষের বিরুদ্ধে এতটাই বিরূপ প্রতিক্রিয়া আসতে শুরু করে কার্যত সেই চাপেই বর্ধমান থেকে সরিয়ে কাকদ্বীপ মহকুমা হাসপাতালে পাঠামধ্য় স্বাস্থ্যভবন। ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজের অন্তর্গত কাকদ্বীপ মহকুমা হাসপাতাল। কিন্তু এই বদলির নোটিস জারি হতেই বিক্ষোভে ফেটে পড়েন সেখানকার জুনিয়র ডাক্তাররা। সাধারণ মানুষও বিক্ষোভ দেখান।

এরপরই এদিন স্বাস্থ্যভবন জানায়, সিনিয়র রেসিডেন্ট পদ থেকে অব্যাহতি দেওয়া হল বিরূপাক্ষকে। অভীক দে এসএসকেএমের পিজিটি। রাজ্য মেডিক্যাল কাউন্সিলের সদস্য। তাঁকে সাসপেন্ড করা হয়েছে।