Bengal BJP: বঙ্গ বিজেপিতে ভাঙন? শীঘ্রই তৃণমূলে যোগ দিতে পারেন উত্তরের ৩ বিধায়ক

Bengal BJP: যে উত্তরবঙ্গে পদ্ম নিজের মাটি শক্ত করে নিয়েছে, সেখানকার তিনজন বিজেপি বিধায়কই দল ছাড়তে পারেন

Bengal BJP: বঙ্গ বিজেপিতে ভাঙন? শীঘ্রই তৃণমূলে যোগ দিতে পারেন উত্তরের ৩ বিধায়ক
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jun 25, 2021 | 10:56 PM

কলকাতা: ‘যাঁদের যাওয়ার এখনই চলে যাক।’ মুকুল রায় বিজেপি তৃণমূলে যোগ দেওয়ার পর কিছুটা অভিমানী সুরে এমনটাই বলতে শোনা গিয়েছিল এ রাজ্যে গেরুয়া নেতৃত্বকে। সূত্রের খবর, দিলীপদের সেই কথা মতো এ বার বিজেপি ত্যাগ পারেন আরও ৩ বিধায়ক। যে উত্তরবঙ্গে পদ্ম নিজের মাটি শক্ত করে নিয়েছে, সেখানকার তিনজন বিজেপি বিধায়কই দল ছাড়তে পারেন। এমনটাই জল্পনা ছড়িয়েছে। সূত্র মারফৎ জানা যাচ্ছে, বিজেপি ছেড়ে ঘাসফুলে যোগ দিতে পারেন ওই তিন বিধায়ক।

আলিপুরদুয়ারের বিজেপি নেতা গঙ্গাপ্রসাদ শর্মা ইতিমধ্যেই বিজেপি ছেড়ে তৃণমূলে নাম লিখিয়েছেন। তার মধ্যে বিজেপি সাংসদ জন বার্লার কেন্দ্রশাসিত উত্তরবঙ্গের দাবি বিতর্ক আরও বাড়িয়ে দিয়েছে। উত্তরের একাংশ বিজেপি বিধায়ক খোলাখুলি এই দাবিকে সমর্থন করছেন। কিন্তু আরেকদিকে কিছু বিধায়ক রয়েছেন, যাঁরা এই বিষয়টি সমর্থন করেন না। তাঁরা এখন না পারছেন ফেলতে, না পারছেন গিলতে। এমন পরিস্থিতি তৈরি হয়েছে যে, বঙ্গভঙ্গের ইস্যু কেন্দ্র করে কার্যত ফাটল দেখা দিয়েছে উত্তরবঙ্গের গেরুয়া শিবিরে।

আরও পড়ুন: একক নেতৃত্বে আস্থা নেই, বিজেপিকে রুখতে অ-কংগ্রেসী জোটের সম্ভাবনা দেখছেন না পাওয়ার

এহেন পরিস্থিতিতে জল্পনা ছড়িয়েছে, আগামী জুলাই মাসেই উত্তরবঙ্গের তিন বিধায়ক বিজেপি ছেড়ে তৃণমূলে নাম লেখাতে পারেন। এমনটা নয় যে বিজেপি সূত্র পুরোপুরি এই জল্পনা নস্যাৎ করে দিয়েছে। এক্ষেত্রে বিজেপির বক্তব্য, যারা তৃণমূলে যেতে চান, তাঁদের আটকে রাখা হবে না, এটা প্রথমেই জানিয়ে দেওয়া হয়েছিল। তবে এই ৩ বিধায়কের সঙ্গেই নেতৃত্ব কথা বলতে পারেন, এমনটাই খবর সূত্রের। তাঁদের কাছে জানতে চাওয়া হবে, কেন তাঁরা বিজেপি ছেড়ে তৃণমূলে যেতে চান? তবে ওই তিন বিধায়ক চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন বলেই খবর।

আরও পড়ুন: ক্রিকেট টিমও কিনতে চেয়েছিল দেবাঞ্জন! কসবা কাণ্ডে সিট গঠন লালবাজারের