Sagardighi By Election: সাগরিদিঘিতে প্রার্থী ঘোষণা তৃণমূলের, ‘ভূমিপুত্র’ দেবাশিসকে প্রার্থী করল ঘাসফুল

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: tannistha bhandari

Updated on: Jan 24, 2023 | 10:55 AM

Sagardighi By Election: মন্ত্রী সুব্রত সাহার মৃত্যুর পর সাগরদিঘি আসন ফাঁকা হয়ে যায়। এবার সেই কেন্দ্রেরই প্রার্থী ঘোষণা করা হল।

Sagardighi By Election: সাগরিদিঘিতে প্রার্থী ঘোষণা তৃণমূলের, 'ভূমিপুত্র' দেবাশিসকে প্রার্থী করল ঘাসফুল
দেবাশিস বন্দ্যোপাধ্য়ায় (ফাইল ছবি)

কলকাতা: ব্লক সভাপতিকেই টিকিট দিল তৃণমূল। মুর্শিদাবাদের (Murshidabad) সাগরদিঘিতে (Sagardighi) উপ নির্বাচন আসন্ন। সেই নির্বাচনে সাগরদিঘির ব্লক সভাপতি দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। এলাকায় কেউ কেউ বলেন, তিনি সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যয়ের আত্মীয়। যদিও সেই দাবি উড়িয়ে দিয়েছেন দেবাশিস বাবু। সুব্রত সাহা ছিলেন ওই কেন্দ্রের বিধায়ক ছিলেন। রাজ্যের অন্যতম মন্ত্রীও ছিলেন তিনি। গত ডিসেম্বরে সুব্রত সাহার মৃত্যু হলে ওই আসনটি ফাঁকা হয়ে যায়। সম্প্রতি নির্বাচন কমিশনের তরফে ওই কেন্দ্রের উপ নির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। আগামী ২৭ ফেব্রুয়ারি নির্বাচন হবে সেখানেই। সেই কেন্দ্রেরই প্রার্থী করা হল দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে।

বর্তমানে সাগরদিঘি ব্লক তৃণমূলের সভাপতি পদে রয়েছেন দেবাশিস বন্দ্যোপাধ্যায়। এর আগে যুব তৃণমূলের দায়িত্বে ছিলেন তিনি। ২০১১ সাল থেকে টানা তিনবারই এই কেন্দ্রে তৃণমূল জয়ী হয়েছে। এর ফলে নতুন প্রার্থী দেবাশিস বাবুও এগিয়ে থাকছেন বলে মত রাজনৈতিক মহলের।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে এই উপনির্বাচন ওই অঞ্চলের জন্য গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এদিন নাম ঘোষণা হওয়ার পরই দেবাশিস বন্দ্যোপাধ্যায় বলেন, আমি জয় নিয়ে ১০০ শতাংশ নিশ্চিত। জিতে ক্ষমতায় এলে এলাকার উন্নয়নের ধারা এগিয়ে নিয়ে যাবেন বলেই মন্তব্য করেছেন তিনি। এলাকায় তৃণমূলের প্রতি মানুষের কোনও ক্ষোভ নেই বলেও দাবি করেছেন তিনি। তবে, তাঁর মতে এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল, ভূমিপুত্রকেই প্রার্থী করতে হবে। সে কথা মাথায় রেখেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এই সিদ্ধান্ত নিয়েছেন বলে দাবি তাঁর। তবে তিনি জানান, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের আত্মীয় নন। ‘মমতা বন্দ্যোপাধ্যায় সবার দিদি’ বলেই উল্লেখ করেন তিনি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla