মমতার ভরসা উন্নয়নের মডেলেই, বঙ্গধ্বনি যাত্রা শুরু তৃণমূলের

ইতিমধ্যেই ১০ বছরের কাজের রিপোর্ট কার্ডও জনগণের সামনে এনেছে তৃণমূল। শুক্রবার থেকে  সরকারের সেই উন্নয়নের তালিকা নিয়ে রাস্তায় নামলেন সরকারের হেভিওয়েট মন্ত্রী থেকে বিধায়করা।

মমতার ভরসা উন্নয়নের মডেলেই, বঙ্গধ্বনি যাত্রা শুরু তৃণমূলের
Follow Us:
| Updated on: Dec 11, 2020 | 11:26 PM

কলকাতা: ভোট একুশে। তবে আসন্ন বিধানসভা নির্বাচনের (West Bengal Assembly Election 2021) প্রচার বিশেই শুরু করে দিল তৃণমূল কংগ্রেস (TMC)। বিজেপির (BJP) মেরুকরণের রাজনীতি রুখতে শাসক দলের হাতিয়ার উন্নয়ন। সেই উন্নয়নের খতিয়ান তুলে ধরে ইতিমধ্যেই রাস্তায় নেমেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একের পর এক জেলা চষে ফেলা শুরু করে দিয়েছেন তিনি। সরকারও বিভিন্ন প্রকল্পের ডালি নিয়ে চলে এসেছে দুয়ারে দুয়ারে। ইতিমধ্যেই ১০ বছরের কাজের রিপোর্ট কার্ডও জনগণের সামনে এনেছে তৃণমূল। শুক্রবার থেকে সরকারের সেই উন্নয়নের তালিকা নিয়ে রাস্তায় নামলেন সরকারের হেভিওয়েট মন্ত্রী থেকে বিধায়করা। এবার উন্নয়নের রিপোর্ট কার্ড নিয়েই শনিবার থেকে মানুষের দরজায় যাবে তৃণমূল।

মমতা বন্দ্যোপাধ্যায় আগেই বলেছেন, বাংলার পার্টিই বাংলা চালাবে। বিজেপির দিকে বহিরাগত তকমা ছুড়ে দিয়ে মমতা আরও বলেছেন বিজেপি দিল্লির পার্টি। এবার বাংলার জন্য সরকারের উন্নয়নের তালিকা তুলে ধরতে গিয়ে বাংলা ও বাঙালির আবেগকেও সুকৌশলে তাতে মিশিয়ে দিলেন তৃণমূল নেত্রী। শুক্রবারে বঙ্গধ্বনি কর্মসূচিকে হাতিয়ার দিনভর রাস্তাতেই থাকলো তৃণমূল।

বঙ্গধ্বনি কর্মসূচিতে পার্থ

চেতলায় ফিরহাদ হাকিম, বেহালায় পার্থ চট্টোপাধ্যায়, টালিগঞ্জে শোভনদেব চট্টোপাধ্যায়, বালিগঞ্জে অরূপ বিশ্বাস ও সুব্রত মুখোপাধ্যায়রা এদিন নিজের নিজের বিধানসভা কেন্দ্র থেকে শুরু করলেন বঙ্গধ্বনি। শনিবার থেকে কর্মসূচি মেনে বিধানসভার অন্তর্গত প্রতিটি ওয়ার্ড বা ব্লকে যাবে তৃণমূলের দশ জনের টিম। যাঁরা সরকারের রিপোর্ট কার্ড পৌঁছে দেবেন দুয়ারে দুয়ারে।

আরও পড়ুন: রাজীব বললেন, “যত মত তত পথ”, ফের উসকে দিলেন জল্পনা

বঙ্গধ্বনি কর্মসূচিতে ফিরহাদ

উন্নয়নকে সামনে রেখে মানুষের দরবারে পৌঁছনো মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো ভোটকৌশল। কেন্দ্রীয় রেলমন্ত্রী থাকাকালীন রেলের কর্মসূচিকে সামনে রেখে পরিষেবা মডেল দাঁড় করিয়েছিলেন মমতা। তারপর এসেছিল রাজনৈতিক প্রচার। এবার একুশের গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচনে বিজেপিকে রুখতে সেই পুরনো মডেলেই ভরসা রাখলেন মমতা।

আরও পড়ুন: দিলীপ বললেন ‘বদলা হবে’, রাহুল চাইলেন ‘শান্তি’