‘কী করে ঘটালেন এমন কাণ্ড!’ হুমায়ুন কবিরকে শো-কজ তৃণমূলের

Humayun Kabir: "যে ভাষায় ওই বিধায়ক আক্রমণ করেছেন, যে ভাষায় কথা বলেছেন তার কাছে দল জানতে চাইছে এমন কথা কী করে বললেন।'' বললেন পার্থ।

'কী করে ঘটালেন এমন কাণ্ড!' হুমায়ুন কবিরকে শো-কজ তৃণমূলের
নিজস্ব চিত্র
TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Jul 30, 2021 | 7:10 PM

কলকাতা: প্রকাশ্য জনসভা থেকে এক তৃণমূল বিধায়ক অন্যের বাপবাপান্ত করছেন। মারধরের হুমকি দিচ্ছেন! মুর্শিদাবাদের এহেন কাণ্ডে নড়েচড়ে বসল তৃণমূল শীর্ষ নেতৃত্ব। ভরতপুরের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী হুমায়ুন কবিরকে শো-কজ করার সিদ্ধান্ত তৃণমূলের (TMC)।

বৃহস্পতিবার বেলডাঙ্গা ২ ব্লকের শক্তিপুরে একটি সংবর্ধনা অনুষ্ঠান থেকে রেজিনগরের তৃণমূল বিধায়ক রবিউল আলম চৌধুরীকে এলাকায় ঢুকতে দেবেন না বলে হুঁশিয়ারি দেন তাঁরই দলের সতীর্থ বিধায়ক হুমায়ুন। বলেন, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ দেখে ভোট পেয়েছেন রবিউল। তাঁর বাবার মুখ দেখে কেউ ভোটে জেতাননি!

প্রাক্তন মন্ত্রী তথা ভরতপুরে তৃণমূল বিধায়কের এহেন আক্রমণে দুই বিধায়কের প্রকাশ্য দ্বন্দ্বে তীব্র শোরগোল শুরু হয় জেলা তৃণমূলের মধ্যে। ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই হুমায়ুনকে শো-কজ করার সিদ্ধান্ত জানালেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, “যে ভাষায় ওই বিধায়ক আক্রমণ করেছেন, যে ভাষায় কথা বলেছেন তার কাছে দল জানতে চাইছে এমন কথা কী করে বললেন।”

দলের মহাসচিব আরও যোগ করেন, হুমায়ুন কবির যে আচরণ করেছেন, তাতে দলের নীতিকে বিসর্জন দিয়েছেন তিনি। এহেন কাণ্ড কেন তার জবাবদিহি করতে হবে হুমায়ুনকে।

উল্লেখ্য, রবিউল বনাম হুমায়ুনের লড়াই দীর্ঘদিনের। কংগ্রেস থেকে তৃণমূলে আসার সময় থেকেই রবিউলের সঙ্গে তাঁর ঝামেলার কথা শোনা যায়। তখন থেকেই এলাকা দখলের লড়াই করতে শোনা যায় দুই নেতাকে। গত এক দশকে বার বার দল বদলাতে দেখা গিয়েছে হুমায়ুনকে। তৃণমূল-বিজেপি-কংগ্রেসের টিকিটে বিধানসভা, লোকসভা, জেলা পরিষদে লড়েও জিততে পারেননি। মাঝে এগারো সালের ভোটে অবশ্য জিতে ছিলেন। তার পর একুশের ভোটে তৃণমূলের টিকিটে থেকে ফের বিধায়ক হলেন হুমায়ুন কবির।

ভরতপুর বিধানসভা কেন্দ্রে বিজেপি-র ইমনকল্যাণ মুখোপাধ্যায়কে ৪৩ হাজার ভোটে পরাজিত করে জয়ের হাসি হেসেছেন তিনি। বার বার রাজনৈতিক রং পাল্টানো হুমায়ুন ভোটের কয়েক মাস আগে তৃণমূলে যোগদান করে তাঁর টিকিট পাকা করেছিলেন। তবে তাঁর সঙ্গে রবিউলের ঝামেলা মেটেনি বলে দলীয় সূত্রে খবর। এদিকে তাঁকে আক্রমণ নিয়ে শীর্ষ নেতৃত্বকে নালিশ জানানোর কথা বলেন রবিউল। অবশেষে হুমায়ুনকে শো-কজের সিদ্ধান্ত নিল তৃণমূল। আরও পড়ুন: ‘বাবার মুখ দেখিয়ে ভোট জেতেননি,’ তৃণমূল বিধায়ককে মারের হুমকি দলেরই বিধায়কের! 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla