Mamata Banerjee: ‘কিছু বললেই সংবাদমাধ্যম বলে ওঁনাকে বকেছেন’, কেন এই বকাবকি, জানালেন তৃণমূল নেত্রী

Mamata Banerjee in Phool Bagan: আবার তিনি যে শুধু বকাবকিতে থেমে থাকেন না, শাস্তিও দেন, মমতা সে উদাহরণ টানেন তাঁর ওয়ার্ডে বিদায়ী বিধায়ক রতন মালাকারের তুলনা দিয়ে।

Mamata Banerjee: 'কিছু বললেই সংবাদমাধ্যম বলে ওঁনাকে বকেছেন', কেন এই বকাবকি, জানালেন তৃণমূল নেত্রী
প্রশাসনিক বৈঠকে মমতার কোপে পড়েছিলেন মহুয়া। অলংকরণ: অভিজিৎ বিশ্বাস।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 9:44 PM

কলকাতা: তিনি কেন বকাবকি করেন দলের নেতানেত্রীাদের? প্রকাশ্যেই তাঁদের ভর্ৎসনা করলে স্বাভাবিক শোরগোল পড়ে। সংবাদমাধ্যম খবর করে। যেমন সম্প্রতি নদিয়া জেলার প্রশাসনিক বৈঠকে মেজাজ হারিয়ে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে বকাবকি করতে শোনা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee)। আবার পৃথক জেলা চাইতে আরেক প্রশাসিক বৈঠকে ইসলামপুরের তৃণমূল বিধায়ক করিম চৌধুরীকে ক্ষুব্ধ মমতা বলেছেন, “এসব চিপ কথা এখানে বলবেন না… এর পর বলবেন ঘরের মধ্যেও একটা জেলা চাই”। স্বাভাবিক ভাবেই খবরের শিরোনামে আসে এসব ঘটনা। বুধবার যেন এই প্রসঙ্গেই বক্তব্য করলেন তৃণমূল নেত্রী। জানালেন, কেন তাঁর কোপ থেকে বাদ পড়েন না দলের বিধায়ক, সাংসদ থেকে নেতামন্ত্রীরাও।

কেন মমতার কোপে পড়েন দলের নেতামন্ত্রী, সাংসদ, বিধায়ক, কাউন্সিলররা?

বুধবার ফুলবাগানে কলকাতা পুরভোট (Kolkata Municipality)- এর প্রচারসভা থেকে মমতা নিজেই এ নিয়ে বলেন, “আমি কিছু বললেই সংবাদমাধ্যম বলে উনি ওঁনাকে বকেছেন। কিন্তু আমি বকার জন্য বলি না। আমি সংশোধন করার জন্য বলি”। আবার তিনি যে শুধু বকাবকিতে থেমে থাকেন না, শাস্তিও দেন, সে উদাহরণ টানেন তাঁর ওয়ার্ডে বিদায়ী বিধায়ক রতন মালাকারের মাধ্যমে।

এবার ৭৩ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর রতন মালাকারকে প্রার্থী করেনি তৃণমূল। টিকিট পেয়েছেন মমতার ভাতৃবধূ কাজরী বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে তৃণমূল নেত্রী বলেন, “আমি পরিষ্কার ভাবে মনে করি, কাউন্সিলরের যে কাজ থাকে হাতে… আমি নিজে দেখেছি আমার এলাকায়, আমার ভবানীপুরের ৭৩ নম্বর ওয়ার্ডে যাচ্ছি, হঠাৎ আমার গাড়িটা দাঁড় করিয়ে বলছে, ‘দিদি আমাদের না কলের পাইপটা খারাপ আছে। কবে থেকে বলছি। এটা হচ্ছে না…’ হাত উঁচিয়ে এরপর মুখ্যমন্ত্রীর মন্তব্য, “আমি কাউন্সিলরটাকে ফোন করলাম। বললাম কী রে, তোকে বলেছে পাইপটা সারিয়ে দিতে। এটাও আমি সারিয়ে দেব? তো তুমি কাউন্সিলর থাকবে কেন? এখন আর এজন্য টিকিট দিইনি।”

রাজনৈতিক মহলের একাংশের মতে, বৈঠকে হাজির সবার সামনেই মহুয়া মৈত্রকে ধমক দিয়ে মমতা বোঝাতে চেয়েছেন দলের উর্ধ্বে কোনও ব্যক্তি নন। আবার সম্প্রতি দিল্লির বৈঠকে অনুপস্থিত থাকায় দুই তারকা সাংসদ নুসরত জাহান ও মিমি চক্রবর্তীকে শো-কজ় করতে পিছপা হননি তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এটাই নতুন তৃণমূল বলে আগে দাবি করেছেন অভিষেক। তবে নেতানেত্রীদের এই বকাবকি, শাস্তিদান যে আখেরে দল, সরকার এবং সর্বোপরি আমজনতার স্বার্থে এদিন ফুলবাগান থেকে সেই বার্তাই দিতে চাইলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: Mamata Banerjee: ‘জলের পাইপও আমি সারাব তো তুমি কাউন্সিলর থাকবে কেন?’ নিজের ওয়ার্ডে ভাতৃবধূকে টিকিট দেওয়ার কারণ জানালেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন: Mamata Banerjee: ‘একসময়ের দুঃস্বপ্নের নগরীতে স্বপ্নের ফেরি করছি,’ ভোটমুখী কলকাতায় মন্তব্য মমতার