WB Police: আরজি কর কাণ্ডের মাঝেই রাজ্য পুলিশে বড় রদবদল, নতুন দায়িত্ব পেলেন জাভেদ শামিম

WB Police: আরজি কর ইস্যুতে গত কয়েকদিন ধরে রাজ্য পুলিশ ও কলকাতা পুলিশকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। বিশেষত, পুলিশ কমিশনারের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলছেন অনেকে।

WB Police: আরজি কর কাণ্ডের মাঝেই রাজ্য পুলিশে বড় রদবদল, নতুন দায়িত্ব পেলেন জাভেদ শামিম
জাভেদ শামিম
Follow Us:
| Edited By: | Updated on: Aug 21, 2024 | 10:10 PM

কলকাতা: গত কয়েকদিন ধরে প্রতিবাদে উত্তাল গোটা রাজ্য। দিনে-রাতে আন্দোলনের সুর চড়ছে শহরের অলি-গলিতে। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির এজলাসেও। এহেন পরিস্থিতির মাঝেই বড় ঘোষণা নবান্নের। রাজ্য পুলিশের উচ্চপদে হল রদবদল।

আইপিএস জাভেদ শামিম বর্তমানে এডিজি আইবি পদের পাশাপাশি রাজ্যের অ্যাডিশনাল ডিরেক্টর সিকিউরিটি পদেও আছেন। এবার অ্য়ান্টি কোরাপশপন ব্রাঞ্চে (ACB) অতিরিক্তি দায়িত্ব পাচ্ছেন তিনি।

এই অ্য়ান্টি কোরাপশপন ব্রাঞ্চে অতিরিক্ত দায়িত্বে ছিলেন আইপিএস ড. আর রাজাশেখরন। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হল জাভেদ শামিমকে।

এই খবরটিও পড়ুন

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

অন্যদিকে, রাজ্যপালের এডিসি পদ থেকে সরানো হল আইপিএস মনীশ যোশীকে। বিধাননগর পুলিশ কমিশনারেটের বিধাননগর ডিভিশনের অতিরিক্ত ডিসি হিসেবে দায়িত্ব পেলেন তিনি। আর রাজ্যপালের এডিসি পদ দেওয়া হল আইপিএস শান্তি দাসকে। তিনি ছিলেন রাজ্য মানবাধিকার কমিশনের অতিরিক্ত পুলিশ সুপার।

উল্লেখ্য, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে সম্প্রতি দুর্নীতির মামলা রুজু করেছে পুলিশ। পুলিশের বিশেষ দল বা সিট এই মামলার তদন্ত করবে। তবে সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নতুন নয়। ২০২৩ সালের ১৩ জুলাই আরজি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি একটি অভিযোগ দায়ের করেছিলেন সন্দীপ ঘোষের বিরুদ্ধে। অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চে সেই অভিযোগ দায়ে করা হয়েছিল। সেই সময় ওই বিভাগের অতিরিক্ত দায়িত্বে ছিলেন আইপিএস রাজাশেখরন। তবে সেই সময় অভিযোগ পাঠিয়ে দেওয়া হয় স্বাস্থ্য দফতরের সচিবের কাছে। অভিযোগ আসার পরও সেই সময় অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ কোনও মামলা রুজু করেনি, তদন্তও করেনি বলে অভিযোগ। সেই এসিবি-তেই এবার দায়িত্ব পেলেন জাভেদ শামিম।