Debangshu attacks Kaustav: চব্বিশে UPA-র সরকার গড়তে TMC-র সমর্থন লাগলে বাগচীবাবুর অবস্থান কী হবে? ‘চুল’ নিয়ে খোঁচা দেবাংশুর

Debangshu attacks Kaustav: সামনেই পঞ্চায়েত ভোট (Panchayat Election)। গোটা রাজ্যেই বাড়ছে রাজনৈতিক উত্তাপ। এদিকে বছর ঘুরতেই লোকসভা ভোট। তাঁর ঘুঁটি সাজানোর কাজও এখন থেকেই শুরু করে দিয়েছে সব দলই।

Debangshu attacks Kaustav: চব্বিশে UPA-র সরকার গড়তে TMC-র সমর্থন লাগলে বাগচীবাবুর অবস্থান কী হবে? ‘চুল’ নিয়ে খোঁচা দেবাংশুর
চুল নিয়ে কৌস্তভকে খোঁচা দেবাংশুর
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2023 | 12:05 AM

কলকাতা : “মাতৃসম মুখ্যমন্ত্রী পুত্রসম কৌস্তভ বাগচীকে ভয় পেয়েছে। এটা পুরোটাই শাসকের যড়যন্ত্র। স্বৈরাচার শাসক তার কাজ করেছে। জবাব মমতা রাস্তায় পাবে। এটা পুরোটাই শাসকের প্রতিহিংসার রাজনীতি।” গ্রেফতার হতেই এ কথা বলেছিলেন কংগ্রেস নেতা তথা কলকাতা হাইকোর্টের আইনজীবী কৌস্তভ বাগচী (Kaustav Bagchi)। এদিনই আবার জামিনে মুক্ত হয়ে গিয়েছেন তিনি। মুক্তি পেয়েই কামিয়েছেন মাথা। তারপরেই কার্যত হুঙ্কারের সুরে বলেন, যতদিন না রাজ্য থেকে তৃণমূল সরকার উৎখাত হয়, ততদিন তিনি মাথায় চুল গজাতে দেবেন না। তাঁর এই ঘোষণার পরেই টুইট পোস্টে তীব্র কটাক্ষ করতে দেখা গিয়েছে যুব তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। 

টুইটারে তিনি লেখেন, “ধরুন ২০২৪–এ দিল্লিতে UPA–র সরকার গড়তে তৃণমূলের সমর্থন লাগল। ধরুন, তৃণমূল সমর্থন দিয়েও দিল; সেদিন বাগচী বাবুর ‘চুল’ কেন্দ্রীক অবস্থান কি হবে?” দেবাংশুর এই পোস্টের প্রেক্ষিতে কংগ্রেসের তরফে রিজু ঘোষাল বলেন, ও বাচ্চা ছেলে! ওর মন্তব্য নিয়ে আর কী বলব। প্রসঙ্গত, সামনেই পঞ্চায়েত ভোট। গোটা রাজ্যেই বাড়ছে রাজনৈতিক উত্তাপ। এদিকে বছর ঘুরতেই লোকসভা ভোট। তাঁর ঘুঁটি সাজানোর কাজও এখন থেকেই শুরু করে দিয়েছে সব দলই। যদিও সাগরদিঘি উপনির্বাচনে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাসের জয়ের পর অস্বস্তি বেড়েছে ঘাসফুল শিবিরের। একা লড়ার ডাক দিয়েছেন মমতা। 

ভোটের ফল প্রকাশের পরেই মমতাকে বলতে শোনা যায়, “যদি বিজেপির ভোট গোনেন, দেখবেন, ২২ শতাংশের কাছাকাছি ভোট। ওদের ভোটটা কংগ্রেসকে দিয়েছে। সিপিএম-কংগ্রেস একসঙ্গে। এবার বিজেপির ভোটটাও গিয়েছে কংগ্রেসে। তৃণমূল কংগ্রেস একটা আসন হারিয়েছে, তবে তৃণমূল কংগ্রেস এই তিন একত্রিত শক্তির সঙ্গে লড়াই করার জন্য যথেষ্ট। একুশে আমরা করেছি। চিন্তার কিছু নেই। আবারও করব। আগামিদিনে আমরা সিপিএম-কংগ্রেস-বিজেপির রাজনৈতিক নাটক খতম করব। চ্যালেঞ্জ আমাদের। অপপ্রচার, কুৎসার নাটক খতম করবই। বিজেপি তৃণমূল কংগ্রেসকে ছুঁতে পারবে না।”