Tiljala Oil Tanker Accident: তিলজলায় নিম তেলের ট্যাঙ্কারে ডুবে মৃত্যু দুই শ্রমিকের

Tiljala Oil Tanker Accident: ট্যাঙ্কারের ভিতরে নিম তেল ভর্তি থাকার কারণে দুই শ্রমিকের দেহ উদ্ধার করতে বেশ সমস্যায় পড়তে হয় কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদের। দীর্ঘক্ষণ চেষ্টার পর তাদের দেহ উদ্ধার করা হয় ট্যাঙ্কারের ভিতর থেকে।

Tiljala Oil Tanker Accident: তিলজলায় নিম তেলের ট্যাঙ্কারে ডুবে মৃত্যু দুই শ্রমিকের
ট্যাঙ্কারে ডুবে মৃত্যু
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2023 | 9:51 PM

কলকাতা: তিলজলায় (Tiljala) নিম তেলের ট্যাঙ্কারে (Neem Oil Tanker) পর মৃত্যু হল দুই শ্রমিকের। তিলজলায় এক সাবান তৈরির কারখানায় দক্ষিণ ভারত থেকে নিম তেল আসে। সেই নিম তেলের ট্যাঙ্কের পরিমাণ মাপার সময় হঠাৎ করেই এক শ্রিমক ট্যাঙ্কারের ভিতরে পড়ে যান। তাঁকে তুলে আনার জন্য সঙ্গে সঙ্গে আরও একজন শ্রমিক ট্যাঙ্কারে নামেন। প্রথম শ্রমিকের নাম লোগেন নাথন। দ্বিতীয়জনের নাম কার্তিন হালদার। কিন্তু কেউই আর ট্যাঙ্কার থেকে বেরিয়ে আসতে পারেননি। ট্যাঙ্কারের ভিতরেই দুই শ্রমিকের মৃত্যু হয়। এদিকে ট্যাঙ্কারের ভিতরে নিম তেল ভর্তি থাকার কারণে দুই শ্রমিকের দেহ উদ্ধার করতে বেশ সমস্যায় পড়তে হয় কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদের। দীর্ঘক্ষণ চেষ্টার পর তাদের দেহ উদ্ধার করা হয় ট্যাঙ্কারের ভিতর থেকে।

জানা যাচ্ছে, তিলজলার ওই সাবান কারখানার সামনে ২৪ হাজার লিটারের ওই নিম তেলের ট্যাঙ্কারটি আনলোড করার কাজ চলছিল। ঘড়ির কাঁটায় তখন দুপুর প্রায় দুটো। বিশালকার ওই ট্যাঙ্কার থেকে নিম তেল আনলোড করার সময় বিকেল প্রায় পৌনে পাঁচটা নাগাদ একজন শ্রমিক কোনওভাবে ট্যাঙ্কারের ভিতরে পড়ে যান। লোগানাথন নামে ওই শ্রমিক ট্যাঙ্কারের ভিতরের তেল মাপার কাজ করছিলেন বলে জানা যাচ্ছে। ওই ব্যক্তি ছিলেন ট্যাঙ্কারের খালাসি। তাঁকে ট্যাঙ্কারের ভিতরে পড়ে যেতে দেখে কার্তিক হালদার নামে কারখানার এক শ্রমিকও ট্যাঙ্কারের ভিতরে লাফ দেয় খালাসিকে তোলার জন্য। কিন্তু শেষ পর্যন্ত দুইজনেরই মৃত্যু হয়েছে। মৃত খালাসির বাড়ি উত্তর বেঙ্গালুরুতে। আর অপর শ্রমিকের বাড়ি সোনারপুরে।

জানা যাচ্ছে, দুর্ঘটনার পরপরই সাবান কারখানার কর্তৃপক্ষ খবর দেয় দমকল অফিসে। দমকলের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে পৌঁছন। কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা দলের কর্মীরাও কারখানায় পৌঁছে যান। দীর্ঘক্ষণের চেষ্টার পর শনিবার সন্ধেয় ওই দুই শ্রমিকের দেহ উদ্ধার হয় তেলের ট্যাঙ্কার থেকে।