TMC in Goa: গোয়ায় আরও শক্তি বাড়াচ্ছে তৃণমূল, দলে যোগ দিলেন দুই ক্রীড়াবিদ

Trinamool Expanding in Goa: ভারতের জাতীয় ফুটবল দলের প্রাক্তন ডিফেন্ডার ডেনজ়িল ফ্রাঙ্কো এবং গোয়া বক্সিং অ্যাসোসিয়েশনের সহ সভাপতি লেনি ডি গামা যোগ দিয়েছেন তৃণমূলে।

TMC in Goa: গোয়ায় আরও শক্তি বাড়াচ্ছে তৃণমূল, দলে যোগ দিলেন দুই ক্রীড়াবিদ
তৃণমূলে যোগ দিলেন দুই প্রাক্তন ক্রীড়াবিদ (ছবি - গোয়া তৃণমূলের টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2021 | 4:28 PM

কলকাতা: পাখির চোখ ২০২৪। তার আগে সর্বভারতীয় স্তরে নিজেদের প্রভাব বাড়াতে আরও উঠে পড়ে লেগেছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। ত্রিপুরার বিপ্লব দেবের জমিতে কিছুটা হলেও পায়ের তলায় জমি পেয়েছে তৃণমূল। এবার মমতা (Mamata Banerjee) – অভিষেকদের লক্ষ্য গোয়া। দু’দিন আগেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের দীর্ঘদিনের নেতা লুইজ়িনহো ফেলেইরো (Luizinho Faleiro)। এবার গোয়ায় আরও শক্তি বাড়াচ্ছে মমতার দল। আজই জাতীয় স্তরের দুই প্রাক্তন ক্রীড়াবিদ যোগ দিয়েছেন তৃণমূলে।

ভারতের জাতীয় ফুটবল দলের প্রাক্তন ডিফেন্ডার ডেনজ়িল ফ্রাঙ্কো এবং গোয়া বক্সিং অ্যাসোসিয়েশনের সহ সভাপতি লেনি ডি গামা যোগ দিয়েছেন তৃণমূলে। ফুটবল এবং অন্যান্য ছোট খেলাগুলির দিক থেকে দেখতে হলে গোয়ার খ্যাতি বরাবরের। বাংলার মতো গোয়াতেও ফুটবলের প্রতি বিশেষ টান রয়েছে। বিভিন্ন ঘরোয়া লিগের খেলাগুলিতে তার একটি স্পষ্ট প্রতিফলনও দেখা যায়। আর এই বিষয়টিকেই কাজে লাগাতে চাইছে তৃণমূল। বিশেষ করে গোয়ার ক্রিড়াপ্রেমী ভোটারদের তৃণমূলের দিকে ঘোরাতে এই দু’জন বিশেষ ভূমিকা নিতে পারেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আজ ডেনজ়িল ফ্রাঙ্কো এবং লেনি ডি গামাকে তৃণমূলে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বাংলার আরও দুই বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব। প্রাক্তন ফুটবলার প্রসুন বন্দ্যোপাধ্যায় এবং সদ্য ক্রিকেটকে বিদায় জানিয়ে রাজনীতিতে পা রাখা মনোজ তিওয়ারি। তাঁরা আজ নবাগতদের হাতে জোড়াফুলের পতাকা তুলে দেন।

এদিকে আজ তৃণমূলে যোগ দিয়ে আপ্লুত জাতীয় ফুটবল দলের প্রাক্তন ডিফেন্ডার ডেনজ়িল ফ্রাঙ্কো। গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি যে প্রতিদ্বন্দ্বিতা করতে চান, তাও বুঝিয়ে দিয়েছেন আজ ফ্রাঙ্কো। তাঁর অভিযোগ, বিগত বছরগুলিতে বিজেপি বা কংগ্রেস কেউই খেলাধুলার প্রতি তেমন সমর্থন দেখায়নি। আর সেই কারণে কিছুটা হতাশ হয়েই তৃণমূলে যোগ দিয়েছেন তিনি।

তিন দিন আগেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের দীর্ঘদিনের নেতা লুইজ়িনহো ফেলেইরো তৃণমূলে যোগ দিয়েছেন। রীতিমতো সদলবলে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দলে এসেছেন তিনি। বুধবার প্রথমে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে একটি বৈঠক করেন কংগ্রেস নেতা লুইজিনহো। এরপরই তৃণমূল ভবনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন তিনি। এই যোগদানের দ্বারা তৃণমূল যে কংগ্রেসের ঘরেও বড় আঘাত হানতে সক্ষম হল, তা আর বলার অপেক্ষা রাখে না।

লুইজিনহো তৃণমূলে শামিল হওয়ার পরই পরপর তিনটি টুইট করে তাঁকে দলে স্বাগত জানান তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সাত বারের বিধায়ক তথা প্রাক্তন মুখ্যমন্ত্রীর তৃণমূলে যোগদান গর্বের বিষয় বলে উল্লেখ করেছেন তৃণমূল নেত্রী। লুইজিনহো-সহ মোট ১০ জন এ দিন তৃণমূলে যোগদান করেন। লুইজিনহোর সঙ্গে এক বিধায়ক ও কংগ্রেস প্রদেশ কমিটির একাধিক সম্পাদক ও সহ-সম্পাদকও যোগ দেন তৃণমূলে।

আরও পড়ুন : Ex-Goa CM Joins TMC: সদলবলে তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরিও