WBJEE Result Toppers and Pass Percentage: প্রথম দশে একই স্কুলের ২ কৃতী, জয়েন্টের মেধাতালিকার প্রথম ১০ একনজরে

WBJEE: ২০২২ সালে যতজন জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষার্থী ছিলেন, তাঁদের মধ্যে ৯৮.৫ শতাংশই সফল হয়েছেন। সংখ্যার হিসেবে সফল পরীক্ষার্থীর সংখ্যা ৮০ হাজার ১৩২ জন।

WBJEE Result Toppers and Pass Percentage: প্রথম দশে একই স্কুলের ২ কৃতী, জয়েন্টের মেধাতালিকার প্রথম ১০ একনজরে
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2022 | 6:13 PM

কলকাতা : প্রকাশিত হয়েছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল। গত ৩০ এপ্রিল অফলাইন মোডে আয়োজিত হয়েছিল ২০২২ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। এবার পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্সে পরীক্ষার্থী ছিলেন ১ লক্ষ ১ হাজার ৪১৩ জন। এদের মধ্যে পরীক্ষা দিয়েছেন ৮১ হাজার ৩৯৩ জন ( ৮০.২৬ শতাংশ)। এর মধ্যে ১৮ হাজার ৪৮০ জন ছিলেন পশ্চিমবঙ্গের বাইরের। ২০২২ সালে যতজন জয়েন্ট এন্ট্রান্সের পরীক্ষার্থী ছিলেন, তাঁদের মধ্যে ৯৮.৫ শতাংশই সফল হয়েছেন। সংখ্যার হিসেবে সফল পরীক্ষার্থীর সংখ্যা ৮০ হাজার ১৩২ জন।

জয়েন্টে প্রথম হয়েছেন ব্যারাকপুর সেন্ট্রাল মডেল স্কুলের হিমাংশু শেখর। দ্বিতীয় হয়েছেন শিলিগুড়ির নির্মাণ বিদ্যা জ্যোতি স্কুলের হিমাংশু শেখর। তৃতীয় হয়েছেন ফিউচার ফাউন্ডেশন স্কুলের সপ্তর্ষি মুখোপাধ্যায়। চতুর্থ হয়েছেন সাউথপয়েন্ট হাই স্কুলের জাহ্নবী শ। ছাত্রীদের মধ্যে প্রথম হয়েছেন জাহ্নবী। পঞ্চম স্থানে রয়েছে কোচবিহার জেনকিন্স স্কুলের কৌস্তভ চৌধুরী। ষষ্ঠ হয়েছেন কোলাঘাট থার্মাল পাওয়ার স্কুলের সৌম্যপ্রভ দে, সপ্তম হয়েছেন জামশেদপুরের দেবরাজ কর্মকার, অষ্টম সাউথ পয়েন্টের অগ্নিধ্র দে, নবম ক্যালকাটা বয়েজ়ের অয়ন অধিকারী এবং দশম হয়েছেল ব্যারাকপুরের সেন্ট্রাল মডেল স্কুলের শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়।

অগস্টের তৃতীয় সপ্তাহ থেকে জয়েন্টের কাউন্সেলিং শুরু হবে এবং চলবে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত। এই বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল ৩০ এপ্রিল এবং ১৬ জুন ফাইনাল অ্যানসার কী প্রকাশিত হয়েছিল। কোথায় দেখা যাবে জয়েন্টের রেজাল্ট? wbjeeb.nic.in এবং wbjee.in এই দুটি ওয়েবসাইট থেকে জয়েন্টের ফল দেখা যাবে।

কীভাবে ডাউনলোড করবেন জয়েন্টের স্কোরকার্ড? উপরে উল্লেখিত ওয়েবসাইটগুলির মধ্যে যে কোনও একটি ওয়েবসাইটে যান। ২০২২ সালের জয়েন্টের রেজাল্টের লিঙ্কে ক্লিক করুন। সেখানে লগ ইন করার জন্য প্রয়োজনীয় তথ্য দিন এবং সাবমিটে ক্লিক করুন। আপনার মনিটরের স্ক্রিনে জয়েন্টের রেজাল্ট দেখতে পাবেন। সেখাব থেকে রেজাল্ট ডাউনলোড করে প্রিন্ট আউট বের করে নিন।