Weather Update: রাজ্যে আবারও ব্যাপক ঝড়বৃষ্টি, কবে থেকে কোন কোন জেলায় ঘনিয়ে আসছে দুর্যোগ?

Weather Update: ভ্যাপসা গরম লাগতে শুরু করেছিল রোদের তেজ বাড়ার সঙ্গে সঙ্গে। কিন্তু আবারও বঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Weather Update: রাজ্যে আবারও ব্যাপক ঝড়বৃষ্টি, কবে থেকে কোন কোন জেলায় ঘনিয়ে আসছে দুর্যোগ?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 4:49 PM

কলকাতা: এখনই কাটছে না দুর্যোগ। ২৬ তারিখ, রবিবার থেকে আবারও রাজ্যে ঝড়বৃষ্টি হতে পারে। জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। ২৩ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার থেকে যে ধীরে ধীরে আবহাওয়া উন্নতি হবে, তা আগেই বলে দিয়েছিলেন আবহাওয়াবিদরা। বৃহস্পতিবার সকাল থেকে মেঘ কেটে রোদের দেখা মিলেছে। সঙ্গে অবশ্য উধাও হয়েছে হিমেল হাওয়ার পরশও। ভ্যাপসা গরম লাগতে শুরু করেছিল রোদের তেজ বাড়ার সঙ্গে সঙ্গে। কিন্তু আবারও বঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উপকূলের জেলাগুলি মূলত দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং উত্তর চব্বিশ পরগনায় খুব হালকা ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ২৪ এবং ২৫ তারিখ অর্থাৎ আগামী শুক্র ও শনিবার আবহাওয়া শুষ্ক থাকবে। ২৬ তারিখ থেকে আবারও ঝড় বৃষ্টি হতে পারে উপকূলবর্তী এলাকাগুলিতে। কোথাও কোথাও শিলাবৃষ্টি, দমকা ঝোড়ো হাওয়াও বইবে। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে নতুন করে আবহাওয়া বদলাবে না। রবিবার সকাল থেকে বদলাতে পারে পরিস্থিতি। উত্তরবঙ্গের ক্ষেত্রে ওপরের পাঁচটি জেলা, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার ও আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী দু’দিন দিনের তাপমাত্রা দুই বঙ্গে ২ ডিগ্রি বাড়বে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

ঝড়বৃষ্টির পূর্বাভাস জেনে ইতিমধ্যেই বিভিন্ন জেলায় দুর্যোগ পরিস্থিতি মোকাবিলার মহড়া করছে প্রশাসন। দিঘাতেও বৃহস্পতিবার এরকমই একটি উদ্যোগ নেওয়া হয়েছিল। দিঘার সমুদ্র উপকূল-সহ জেলায় প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আগাম মহড়া করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে প্রশাসন। গ্রামবাসীদের অভিযোগ, আসল দুর্যোগের সময়ে প্রশাসনের কাউকেই পাওয়া যায় না। তাই এই ‘নাটকের’ প্রয়োজন নেই। গ্রামবাসীদের বিক্ষোভের মুখে পড়ে ফিরে আসতে বাধ্য হন কর্মীরা।