Weather Update: আজই সেই দিন, বেলা বাড়তেই বদলাতে শুরু করবে দক্ষিণবঙ্গের আবহাওয়া, রইল সতর্কবার্তা

Weather Update: আবহাওয়াবিদরা জানাচ্ছেন, ফের পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার সংঘাতে বৃষ্টি হতে পারে রাজ্যে। ২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার এই বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে।

Weather Update: আজই সেই দিন, বেলা বাড়তেই বদলাতে শুরু করবে দক্ষিণবঙ্গের আবহাওয়া, রইল সতর্কবার্তা
আজ থেকে কেমন থাকবে আবহাওয়া? (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 8:10 AM

কলকাতা: কাশ্মীরে তুষারপাত ঘটিয়ে বঙ্গমুখী পশ্চিমী ঝঞ্ঝা। বৃহস্পতিবার থেকে তার প্রভাব এই রাজ্যে। পশ্চিমাঞ্চলে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। শুক্রবার বৃষ্টি হতে পারে রাজ্যের সব জেলাতেই। বৃষ্টি চলতে পারে শনিবারও। পূর্ব ও উত্তর সিকিমে ফের তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

হঠাৎ এখন কেন বৃষ্টি?

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, ফের পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালি হাওয়ার সংঘাতে বৃষ্টি হতে পারে রাজ্যে। ২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার এই বৃষ্টি হওয়ার পূর্বাভাস রয়েছে। সঙ্গে রয়েছে বাংলাদেশের উপর ঘূর্ণাবর্ত, যার কারণে বাংলাদেশ সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা।

পশ্চিমের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়াতে বৃহস্পতিবার হালকা বৃষ্টির পূর্বাভাস। পশ্চিমের এই জেলাগুলিতে শুক্রবার মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টি পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া, কলকাতায় জেলায়। উপকূলের জেলাগুলিতে মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা কম।

মঙ্গল ও বুধবার দার্জিলিং, কালিম্পঙে বৃষ্টি হয়। বৃহস্পতিবার সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদা জেলায় বৃষ্টির সম্ভাবনা বৃহস্পতিবার থেকে। শুক্রবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে উত্তরবঙ্গেও। শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলা মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে মাঝারি বৃষ্টি হবে। বৃহস্পতিবার সকালেও সামান্য কুয়াশা ছিল শহর কলকাতার বুকে। পরে পরিষ্কার হয়ে যায় আকাশ। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৯ ডিগ্রি সেলসিয়াস । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।

বৃহস্পতিবার বৃষ্টির পূর্বাভাস

বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ২৪ পরগনায় হালকা বৃষ্টি।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে হালকা বৃষ্টি।

মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে মাঝারি বৃষ্টি।

শুক্রবার বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের সব জেলা এবং মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে মাঝারি বৃষ্টি।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে হালকা বৃষ্টি।

শনিবার বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টি।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে মাঝারি বৃষ্টি।

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে। প্রথম প্রভাব পড়বে উত্তর পশ্চিম ভারতে। এর ফলে বৃহস্পতিবার দিনভর বৃষ্টি তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর লাদাখ ও মুজাফফরাবাদে। বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি তুষারপাতের সম্ভাবনা হিমাচল প্রদেশ উত্তরাখণ্ডে।

আরও পড়ুন: ‘লাশ চুরি হয়ে যাবে না তো!’ আনিস মৃত্য়ু রহস্যে নয়া আশঙ্কা

আরও পড়ুন: কানে এসেছিল অদ্ভূত শব্দ, মধ্যরাতে এক ব্যক্তি গাড়ি দাঁড় করিয়ে কলকাতার রাস্তায় সমবয়সী দুই যুবককে যে অবস্থায় দেখলেন…