Anis Khan Death: ‘লাশ চুরি হয়ে যাবে না তো!’ আনিস মৃত্যু রহস্যে নয়া আশঙ্কা

Anis Khan Death: আনিস মৃত্যু কাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে এক সিভিক ভলেন্টিয়ার ও এক জন হোম গার্ডকে। ধৃতরা হলেন কাশীনাথ বেরা, তিনি হোম গার্ড এবং অন্যজন প্রীতম ভট্টাচার্য, যিনি সিভিক ভলান্টিয়ার।

Anis Khan Death: 'লাশ চুরি হয়ে যাবে না তো!' আনিস মৃত্যু রহস্যে নয়া আশঙ্কা
আনিস খানের মামলায় উছল একাধিক প্রশ্ন
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 7:47 AM

হাওড়া: ‘প্রয়োজনে লাশ কবর থেকে তুলে দ্বিতীয়বার ময়নাতদন্ত করা হবে।’ আনিস খানের মৃত্যু রহস্যে ২ পুলিশ কর্মীর গ্রেফতারের পরই সওয়াল চড়ালেন আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকি। তিনি বলেন, “বোঝা যাচ্ছে লাশের গুরুত্ব এখনও বর্তমান। অথচ সেই লাশ কোন নজরদারি নিরাপত্তা ছাড়াই রয়েছে কবরে! এখনও এত গাফিলতির কারণ কী?” তিনি আশঙ্কাও প্রকাশ করেন, “লাশ চুরি হয়ে যাবে না তো?”

আনিস মৃত্যু কাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে এক সিভিক ভলেন্টিয়ার ও এক জন হোম গার্ডকে। ধৃতরা হলেন কাশীনাথ বেরা, তিনি হোম গার্ড এবং অন্যজন প্রীতম ভট্টাচার্য, যিনি সিভিক ভলান্টিয়ার। এই ঘটনার তদন্তভার সিট হাতে নেওয়ার দুদিনের মধ্যে তাঁদের দুজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তাঁদের গ্রেফতারি নিয়েও থাকছে প্রশ্ন। প্রশ্ন উঠছে, নীচু তলার দুই পুলিশ কর্মীকে গ্রেফতার করে প্রশাসন রাঘব বোয়ালদের আড়াল করতে চাইছে? কার নির্দেশে নীচু তলার পুলিশ কর্মীরা সেদিন গিয়েছিলেন আনিস খানের বাড়িতে? সেই প্রশ্নও উঠছেন। একই ইস্যুতে সওয়াল করেছেন ধৃত হোম গার্ড কাশীনাথ বেরার স্ত্রীও।

পাশাপাশি আরও একটি বিষয় অত্যন্ত বেশি করে মাথাচাড়া দিয়ে উঠছে। দ্বিতীয়বার কি ময়নাতদন্ত করা হবে আনিস খানের? ইতিমধ্যেই সিট সে বিষয়ে তৎপর। আনিসের বাড়িতে গিয়ে তাঁর বাবার কাছেও আর্জি জানিয়েছেন তাঁরা। ধবার সকালে আরও একবার আনিসের বাড়িতে যান সিটের আধিকারিকরা। দেখা করেন আনিসের বাবার সঙ্গে। তিনি তখন শারীরিক অসুস্থতায় বিছানাতেই শুয়ে। ওই অবস্থাতেই সিটের কর্তাদের সঙ্গে কথা বলেন তিনি। আনিসের বাবা সেলিম খান বলেন, “না স্যার, আমি জোড় হাত করে বলছি, আমি এখন অনুমতি দিচ্ছি না ময়নাতদন্তের। পরিষ্কার আমি জানিয়ে দিয়েছি, এখন ময়নাতদন্ত হবে না। আমি সময়েই করাব। যখন সিবিআই আসবে, তখনই করাব।”

দেহ উদ্ধারের পর আমতা থানায় আনিসের পরিবার খুনের অভিযোগ দায়ের করে। তখন থেকেই সিবিআই তদন্তের দাবি তুলেছেন আনিসের দাদা-বাবা। প্রথম থেকেই পরিবারের সদস্যরা অভিযোগ করছিলেন, ময়নাতদন্তের রিপোর্টে কারচুপি রয়েছে। এক্ষেত্রেও পুলিশকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তাঁরা। মুখ্য়মন্ত্রীর হস্তক্ষেপের পর ঘটনার তদন্তভার হাতে নেয় সিট।

সিট যে তদন্তে বাধা পাচ্ছে, সেটি আবার সাংবাদিক বৈঠক করে জানায় পুলিশ। পুলিশ কর্তার বক্তব্য, মোবাইল ফোন দেওয়া হচ্ছে না। সিটকে কাজ করতে দেওয়া হচ্ছে না ঠিকভাবে। বার বার বাধা দেওয়া হচ্ছে। রাজনৈতিক দলের ইন্টারেস্ট আছে। পুলিশের তরফে সাংবাদিক বৈঠকে আরও বলা হয়, “যারা দোষী তাদের বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নেব। আমরা আগামী ১৫ দিনের মধ্যে গোটা বিষয়টা সকলের সামনে তুলে ধরব।”

ধৃত দুই পুলিশ কর্মী কেন সেদিন আনিস খানের বাড়িতে গিয়েছিলেন, কার নির্দেশে গিয়েছিলেন, সেটাই এখন বিচার্য। এরই মধ্যে সওয়াল করেছেন বিধায়ক নওসাদ সিদ্দিকিও। দ্বিতীয়বার ময়নাতদন্ত করা হলে, সেই রিপোর্টেই আসল তথ্য উঠে আসতে পারে বলে মনে করছেন তিনি।

আরও পড়ুন: AMTA Student Death: ‘স্বামী নিজে নিজে যাননি আনিসের বাড়ি’! এবার সিবিআই তদন্তের দাবি গ্রেফতার হোম গার্ডের স্ত্রীর