AMTA Student Death: ‘স্বামী নিজে নিজে যাননি আনিসের বাড়ি’! এবার সিবিআই তদন্তের দাবি গ্রেফতার হোম গার্ডের স্ত্রীর

AMTA Student Leader: আনিসের বাবা বলছেন, হোম গার্ডকে 'চেনা চেনা লাগছে'। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তাহলে কি সেই রাতে এই হোম গার্ড গিয়েছিলেন আনিসের বাড়িতে? এদিকে গ্রেফতার হোম গার্ডের স্ত্রী বলছেন, তাঁর স্বামী নিজে নিজে যাননি আনিসের বাড়িতে। কার নির্দেশে গিয়েছিলেন তা খতিয়ে দেখা হোক।

AMTA Student Death: 'স্বামী নিজে নিজে যাননি আনিসের বাড়ি'! এবার সিবিআই তদন্তের দাবি গ্রেফতার হোম গার্ডের স্ত্রীর
গ্রেফতার হোমগার্ড যদি গিয়ে থাকেন আনিসের বাড়ি, তবে কারা পাঠিয়েছিলেন?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 9:11 PM

আমতা : ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর (Anis Khan Death) তদন্তে নেমে ইতিমধ্যেই এক সিভিক ভলান্টিয়ার এবং এক হোমগার্ডকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের তরফে গ্রেফতারির কারণ সম্পর্কে বা কীসের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে , সেই প্রসঙ্গে কিছু বলা হয়নি। তবে TV9 বাংলার প্রতিনিধি আনিসের বাবাকে গ্রেফতার হওয়া দুই জনের ছবি দেখালে তিনি বলেন, হোমগার্ডকে ‘চেনা চেনা লাগছে’ তাঁর। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কি সেই রাতে এই হোমগার্ড গিয়েছিলেন আনিসের বাড়িতে? যদিও এই প্রশ্নের উত্তর এখনও অধরা। এদিকে কাশীনাথ বেরার স্ত্রী বলছেন, তাঁর স্বামী নিজে নিজে যাননি আনিসের বাড়িতে। কার নির্দেশে গিয়েছিলেন তা খতিয়ে দেখা হোক।

ঘটনা প্রসঙ্গে প্রাক্তন পুলিশকর্তা নজরুল ইসলাম বলেন, “যে সিভিক ভলান্টিয়ার বা যে হোম গার্ডকে গ্রেফতার করা হয়েছে, তারা কেউ পুলিশ নন। পুলিশ আইনে এদের কোনও নাম নেই। পুলিশ আইনে এদের প্রতি কোনও ক্ষমতা দেওয়া হয়নি। এরা স্বেচ্ছাসেবক, যাদের সরকার নিয়োগ করেছেন এবং এরা কিছু ভাতা পায়। পুলিশকে সাহায্য করতে পারে, কিন্তু এরা পুলিশ নয়।” এর পাশাপাশি তাঁর আরও বক্তব্য, হোম গার্ড বা সিভিক ভলান্টিয়ার মামলাকে কীভাবে প্রভাবিত করবে? যদি ওসি বা পুলিশ সুপারের কথা হত, তারা মামলাকে প্রভাবিত করতে পারেন।” একই একই প্রশ্ন তুলে দিয়েছেন গ্রেফতার হওয়া হোমগার্ডের স্ত্রী।

হোম গার্ড কাশীনাথ বেরার স্ত্রী বলেন, “ওরা যেহেতু নীচু পোস্টের পুলিশ, তাই বড়রা নির্দেশ না দিলে ওরা নিশ্চয়ই যাবে না। ওরা জানেও না, কে আসামি, কাকে ধরতে যেতে হবে, কার নামে চার্জশিট আছে। তাহলে যদি ওরা গিয়ে থাকে, তবে উচু পোস্টের কেউ বললেই তো ওরা যাবে।” কাশীনাথ বেরার স্ত্রীর কাছে জানতে চাওয়া হয়েছিল, তিনি কী মনে করেন… তারা কি গিয়েছিলেন আনিসের বাড়ি? জবাবে তিনি বলেন, “আমি চাই সত্যিটা সামনে আসুক। যদি সত্যিই ওরা গিয়ে থাকে, তাহলে কারা পাঠিয়েছিল ওদের? তাহলে সিবিআই তদন্ত করুক। সত্যিটা বের করুক। এটাতে তো কিছু প্রমাণিত হচ্ছে না। শুধু ওদের দুইজনকে সামনে রেখে বলছে, ওরা এর সঙ্গে জড়িত। তাহলে নিশ্চয়ই বড় কিছু কারণ আছে। তাহলে সিবিআই নিয়ে আসুক, সেটার তদন্ত হোক। সবরকম তদন্ত হোক, সত্যিটা সামনে আসুক।”

আরও পড়ুন : AMTA Student Death: কারা এসেছিল সেই রাতে? গ্রেফতার হোমগার্ডকে ‘চেনা চেনা লাগছে’ আনিসের বাবার!

আরও পড়ুন : AMTA Student Death: ‘আনিস-কাণ্ডে পুলিশের ২ জন গ্রেফতার’, নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী