AMTA Student Death: কারা এসেছিল সেই রাতে? গ্রেফতার হোমগার্ডকে ‘চেনা চেনা লাগছে’ আনিসের বাবার!

AMTA Student murder: পুলিশ বিষয়টি নিয়ে মুখ না খুললেই TV9 বাংলা কথা বলেছিল আনিসের অসুস্থ বাবার সঙ্গে। গ্রেফতার হওয়া দুই জনের মধ্যে একজনকে 'চেনা চেনা লাগছে' আনিসের বাবার।

AMTA Student Death: কারা এসেছিল সেই রাতে? গ্রেফতার হোমগার্ডকে 'চেনা চেনা লাগছে' আনিসের বাবার!
গ্রেফতার হোমগার্ড কাশীনাথ বেরা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 6:43 PM

আমতা : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়  (CM Mamata Banerjee) ঘোষণা বুধবার বিকেলে নবান্ন সভাঘরের বৈঠক থেকে জানিয়ে দেন, আনিস কাণ্ডে (Anis Khan Death) পুলিশের দুইজনকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু তখনও স্পষ্ট নয়, কাদের গ্রেফতার করা হয়েছে। একাধিক জল্পনা ছড়িয়েছিল। এরপর তড়িঘড়ি সাংবাদিক বৈঠকে বসেন রাজ্য পুলিশের ডিজি। প্রকাশ করা হয় গ্রেফতার হওয়া দুই জনের নাম। একজন সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্য এবং অন্যজন হোমগার্ড কাশীনাথ বেরা। কিন্তু তাঁদের কীসের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে? কী অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে, সেই সব নিয়ে এখনই কিছু মুখ খুলতে চাইছে না রাজ্য পুলিশ। সব বিষয়েই বড্ড বেশি ঢাক-ঢাক, গুড়-গুড়। কিন্তু এরই মধ্যে একটি প্রশ্ন বার বার উঠে আসছে… এরাই কি সেই রাতে আনিসের বাড়িতে গিয়েছিলেন? পুলিশ বিষয়টি নিয়ে মুখ না খুললেই TV9 বাংলা কথা বলেছিল আনিসের অসুস্থ বাবার সঙ্গে। গ্রেফতার হওয়া দুই জনের মধ্যে একজনকে ‘চেনা চেনা লাগছে’ আনিসের বাবার।

আনিস মৃত্যু মামলার অন্তর্তদন্তে নেমে TV9 বাংলা কথা বলে মৃত ছাত্র নেতার বাবার সঙ্গে। রাজ্য পুলিশের ডিজির সাংবাদিক বৈঠকের পর আনিসের বাবাকে গ্রেফতার হওয়া দুই জন (এক হোম গার্ড এবং এক সিভিক ভলান্টিয়ার)-এর ছবি দেখানো হয়। আনিসের বাবার শারীরিক অবস্থা খুব একটা ভাল নেই। প্রথমত বয়সের ভার, তার উপর ছেলে হারানোর শোক। বার বার অসুস্থ হয়ে পড়ছেন তিনি। এরই মধ্যে আমাদের প্রতিনিধির মোবাইলে ওই দুইজনের ছবি ভাল করে দেখেন তিনি। তাদের মধ্যে হোম গার্ড কাশীনাথ বেরাকে ‘চেনা চেনা লাগছে’ বলে জানিয়েছেন আনিসের বৃদ্ধ বাবা।

তাহলে কি এরাই সেই রাতে আনিসের বাড়িতে গিয়েছিলেন? একদিকে যখন রাজ্য পুলিশের ডিজি প্রশ্নের উত্তর দিতে চাইছেন না এখনই, তখন আনিসের বাবার এই চেনা চেনা লাগার বিষয়টি, যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। স্বাভাবিকভাবেই আনিসের বাবার এই বক্তব্যে জল্পনা আরও বাড়ল বলেই মনে করেছে ওয়াকিবহাল মহল। তবে গ্রেফতার হওয়া দুই জনের মধ্যে কেবল একজনকেই চেনা চেনা লাগছে তাঁর। অন্যজন অর্থাৎ, সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে চিনতে পারেননি আনিসের বাবা। উল্লেখ্য, আনিসের বাবাই যেহেতু দরজা খুলেছিলেন, তাই সেদিন কারা এসেছিল, সেই প্রসঙ্গে তাঁর এই উত্তর যথেষ্টই গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন : AMTA Student Death: ‘আনিস-কাণ্ডে পুলিশের ২ জন গ্রেফতার’, নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন : Municipal Elections 2022: জেলাশাসকদের থেকে রিপোর্ট তলব, পুরভোটে বাহিনী নিয়ে স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক কমিশনারের