AMTA Student Death: ‘সিটকে কাজ করতে দেওয়া হচ্ছে না’, আনিসের পরিবারের কাছে সহযোগিতার অনুরোধ ডিজির

AMTA Student murder : আনিস খানের মোবাইল পুলিশের হাতে দিতে না চাওয়ার বিষয়টিও উল্লেখ করা হয় ডিজির সাংবাদিক বৈঠকে। বলা হয়, মোবাইল ফোন দেওয়া হচ্ছে না। সিটকে কাজ করতে দেওয়া হচ্ছে না ঠিকভাবে। বার বার বাধা দেওয়া হচ্ছে।

AMTA Student Death: 'সিটকে কাজ করতে দেওয়া হচ্ছে না', আনিসের পরিবারের কাছে সহযোগিতার অনুরোধ ডিজির
দ্বিতীয় ময়নাতদন্তে নারাজ পরিবার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 23, 2022 | 4:50 PM

আমতা : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে আনিস কাণ্ডে (Anis Khan Death) পুলিশের দুই জনের গ্রেফতারির কথা জানাতেই চারিদিকে শোরগোল পড়ে যায়। প্রশ্ন ঘুরতে থাকে, কারা এই দুই জন। ধোঁয়াশা কাটাতে মুখ্যমন্ত্রীর ঘোষণার পরপরই সাংবাদিক বৈঠকে বসেন রাজ্য পুলিশের ডিজি। সাংবাদিক বৈঠকের সময় ডিজির সঙ্গে ছিলেন দক্ষিণবঙ্গের এডিজি-ও। সব ধোঁয়াশা কাটিয়ে জানানো হয়, হোম গার্ড কাশীনাথ বেরা এবং সিভিক ভলান্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে আনিস খানের মোবাইল পুলিশের হাতে দিতে না চাওয়ার বিষয়টিও উল্লেখ করা হয় ডিজির সাংবাদিক বৈঠকে। বলা হয়, মোবাইল ফোন দেওয়া হচ্ছে না। সিটকে কাজ করতে দেওয়া হচ্ছে না ঠিকভাবে। বার বার বাধা দেওয়া হচ্ছে। রাজনৈতিক দলের ইন্টারেস্ট আছে।

পুলিশের তরফে সাংবাদিক বৈঠকে আরও বলা হয়, “যারা দোষী তাদের বিরুদ্ধে আমরা যথাযথ ব্যবস্থা নেব। আমরা আগামী ১৫ দিনের মধ্যে গোটা বিষয়টা সকলের সামনে তুলে ধরব।” এদিকে পুলিশের দুই জনকে গ্রেফতারির বিষয় ঘিরেও বেশ কিছু প্রশ্ন উঠে আসছিল। প্রশ্ন উঠছিল, যাদের গ্রেফতার করা হয়েছে, তারাই কি সেই রাতে গিয়েছিলেন আনিসের বাড়িতে? সেই বিষয়ে পুলিশের তরফে এখনও পর্যন্ত বিশেষ ভাবে কিছু জানানো হয়নি। পুলিশ জানান, “তদন্ত এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। তাই এই নিয়ে নির্দিষ্টভাবে কিছু এখনই বলা যাচ্ছে না। আমরা আমাদের দিক থেকে যে গাফিলতি পেয়েছি, তার ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

একই সঙ্গে রাজ্য পুলিশের ডিজি আরও বলেন, “আমরা পরিবারের সদস্যদের কাছে আবেদন করছি, সিট সদস্যদের সঙ্গে তদন্তে সহযোগিতা করতে। আমরা যথাযথ তদন্ত করব।” পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাদের ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় গ্রেফতার করা হয়েছে। এদিকে সিআইডির সূত্র মারফত আরও জানা গিয়েছে, আনিসের পরিবারের কাছে গত রাতে যে হুমকি ফোন এসেছিল, সেটা কে বা কারা করেছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন : AMTA Student Death: ‘আনিস-কাণ্ডে পুলিশের ২ জন গ্রেফতার’, নবান্ন থেকে জানালেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন : Municipal Elections 2022: জেলাশাসকদের থেকে রিপোর্ট তলব, পুরভোটে বাহিনী নিয়ে স্বরাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক কমিশনারের