Weather Update: শুক্রয় বাড়বে তো শনিতে ফের নামবে, এভাবে ওঠাপড়ার মাঝেই কি বঙ্গে বিদায় শীতের?

Weather Update: মোটের ওপর দেখতে গেলে, এবছর ডিসেম্বরেই চার-পাঁচ দিন জাঁকিয়ে শীত পড়েছে।  এবার উষ্ণতম ২৫ ডিসেম্বর কেটেছে, কেটেছে উষ্ণতম মকর সংক্রান্তিও।

Weather Update:  শুক্রয় বাড়বে তো শনিতে ফের নামবে, এভাবে ওঠাপড়ার মাঝেই কি বঙ্গে বিদায় শীতের?
শীত কি তবে বিদায়ের পথে?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 4:55 PM

কলকাতা: আগামী ২৪ ঘণ্টা দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা ২ ডিগ্রি মতো আবারও কমবে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ১৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে রাতের তাপমাত্রা। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, ২৪ ঘণ্টা পর থেকে দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা আবারও বাড়বে। ১৩ তারিখ থেকে আবারও দক্ষিণবঙ্গের রাতের তাপমাত্রা কমবে। ১৫ তারিখ থেকে আবার তাপমাত্রা বাড়বে দক্ষিণবঙ্গে। দক্ষিণ ২৪ পরগনা,কলকাতা পূর্ব মেদিনীপুর, নদিয়া,হাওড়ায় কুয়াশা থাকবে। অন্তত এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পঙে হালকা বৃষ্টি হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের রাতের তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না। ১৫ তারিখের পর থেকে কলকাতায় তাপমাত্রা কমার সম্ভাবনা আর নেই।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন. আগামী পাঁচ দিনে দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার থাকবে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস। প্রসঙ্গত, সোমবার থেকেই চড়তে শুরু করেছে পারদ। মূলত উপকূল ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়তে শুরু করেছে।  এখনও দোলের দেরি। তার আগে যে রকমের গরম, তাতে কপালে বিন্দু জমতে শুরু করেছে এখনই। আগামী কয়েকদিনে এইভাবেই তাপমাত্রার ওঠানামা চলবে। আর এই ভাবেই শীত বিদায় নেবে। বলছেন আবহাওয়াবিদরা।

মোটের ওপর দেখতে গেলে, এবছর ডিসেম্বরেই চার-পাঁচ দিন জাঁকিয়ে শীত পড়েছে।  এবার উষ্ণতম ২৫ ডিসেম্বর কেটেছে, কেটেছে উষ্ণতম মকর সংক্রান্তিও। টানাপোড়েনের মাঝেই জানুয়ারির শেষ থেকেই গুটি গুটি পায়ে বিদায় নিচ্ছে শীত।