Bengal BJP: উপভোটের প্রার্থী ঘোষণা বিজেপির, মানিকতলায় সাধন-জায়ার বিপরীতে এবারও বাজি কল্যাণ চৌবে

Bengal BJP: উপনির্বাচনে এবারও মানিকতলা থেকে বিজেপি ভরসা রেখেছে কল্যাণ চৌবের উপর। একুশের বিধানসভা ভোটেও মানিকতলা থেকে বিজেপির প্রার্থী ছিলেন তিনিই। কিন্তু পরাস্ত হয়েছিলেন সাধন পাণ্ডের কাছে। এবার সাধন-জায়া সুপ্তি পাণ্ডের বিপরীতে মানিকতলা থেকে ফের একবার ভোটে লড়বেন কল্যাণ চৌবে।

Bengal BJP: উপভোটের প্রার্থী ঘোষণা বিজেপির, মানিকতলায় সাধন-জায়ার বিপরীতে এবারও বাজি কল্যাণ চৌবে
বিজেপি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2024 | 9:14 AM

কলকাতা: বাংলার চার বিধানসভা আসনে উপনির্বাচনের প্রার্থী ঘোষণা করল বিজেপি। আগামী ১০ জুলাই উপভোট রয়েছে মানিকতলা, রানাঘাট দক্ষিণ, বাগদা ও রায়গঞ্জে। উপনির্বাচনে এবারও মানিকতলা থেকে বিজেপি ভরসা রেখেছে কল্যাণ চৌবের উপর। একুশের বিধানসভা ভোটেও মানিকতলা থেকে বিজেপির প্রার্থী ছিলেন তিনিই। কিন্তু পরাস্ত হয়েছিলেন সাধন পাণ্ডের কাছে। এবার সাধন-জায়া সুপ্তি পাণ্ডের বিপরীতে মানিকতলা থেকে ফের একবার ভোটে লড়বেন কল্যাণ চৌবে।

পাশাপাশি রানাঘাট দক্ষিণ থেকে বিজেপির টিকিটে প্রার্থী করা হয়েছে মনোজকুমার বিশ্বাসকে। বাগদা থেকে পদ্ম প্রতীকে লড়বেন বিনয়কুমার বিশ্বাস এবং রায়গঞ্জ থেকে ভোটে লড়বেন মানসকুমার ঘোষ। এবারের উপভোটে বিজেপি কাদের প্রার্থী করছে, সেদিকে নজর ছিল সকলের। কারণ, একুশের বিধানসভা ভোটে বাগদা, রানাঘাট দক্ষিণ ও রায়গঞ্জ তিন জায়গা থেকেই বিজেপি যাঁদের প্রার্থী করেছিল, তাঁরা এখন তৃণমূলে। তাঁদের মধ্যে আবার রায়গঞ্জ ও রানাঘাট দক্ষিণে ‘দলবদলু’ সেই প্রাক্তন বিধায়কদেরই (কৃষ্ণ কল্যাণী ও মুকুটমণি অধিকারী) পুনরায় প্রার্থী করেছে তৃণমূল।

উল্লেখ্য, বিজেপির তরফে চারটি বিধানসভা আসনে উপনির্বাচনের জন্য মোট ১২ জনের প্রস্তাবিত নামের তালিকা দিল্লির নেতৃত্বের কাছে পাঠানো হয়েছিল। এই চার আসনের মধ্যে একুশের ভোটে মানিকতলা ছাড়া বাকি তিনটি আসনই নিজেদের দখলে রেখেছিল বিজেপি। এবারও অন্তত তিনটি আসনে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সুকান্ত মজুমদার। উপভোটে বিজেপির চারে চার হওয়ার সম্ভাবনার কথাও প্রকাশ করেছিলেন তিনি।