Baguiati Murder Case: ১০ টাকার টিকিট কেটে রেলের এসি ওয়েটিং রুমে রাত কাটাতেন সত্যেন্দ্র, আর সারাদিন…

Baguiati: ২৩ অগস্টের পর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত এই ১৮ দিনে জেলা, শহরতলীতে ঘুরে বেড়িয়েছেন সত্যেন্দ্র।

Baguiati Murder Case: ১০ টাকার টিকিট কেটে রেলের এসি ওয়েটিং রুমে রাত কাটাতেন সত্যেন্দ্র, আর সারাদিন...
সত্যেন্দ্র চৌধুরী।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2022 | 7:09 PM

হাওড়া: বাগুইআটি জোড়া খুনকাণ্ডে শুক্রবার সকালেই হাওড়া স্টেশন থেকে গ্রেফতার করা হয় মূল অভিযুক্তকে। অভিযুক্ত সত্যেন্দ্র চৌধুরীকে এদিন হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সের একটি টিকিট কাউন্টারের সামনে থেকে গ্রেফতার করে পুলিশ। বিধাননগর পুলিশ কমিশনারেট ও সিআইডির যৌথ অভিযানে গ্রেফতার হন সত্যেন্দ্র। কিন্তু কীভাবে সত্যেন্দ্রকে জালে তুলল সিআইডি? এই ১৮ দিন কোথায় ছিলেন তিনি? এ সংক্রান্ত বেশ কিছু তথ্য উঠে আসছে তদন্তকারী সূত্রে।

সূত্রের খবর, সেও এক কাহিনি। ২৩ অগস্টের পর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত এই ১৮ দিনে জেলা, শহরতলীতে ঘুরে বেড়িয়েছেন সত্যেন্দ্র। সারাদিন গা ঢাকা দিয়ে এদিক ওদিক পালিয়ে বেড়ালেও রাতে রোজই ফিরতেন হাওড়া স্টেশনে। এরপর সত্যেন্দ্র হাওড়া স্টেশনের যাত্রী প্রতীক্ষালয়ে ঘণ্টা প্রতি ১০ টাকার টিকিট কেটে ওয়েটিং রুমে থাকতেন। রাতভর সেখানে থেকে সকাল হলেই ফের বেরিয়ে যেতেন এদিক ওদিক।

এদিন গ্রেফতারের পর সত্যেন্দ্রকে বারাসত আদালতে তোলা হয়। বিচারক ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দেন। এদিন হাওড়া স্টেশনের একটি সিসিটিভি ফুটেজ সামনে এসেছে। তাতে দেখা যাচ্ছে পুরনো লুকে আমূল বদল। মুখে মাস্ক, পিঠে কালো ব্যাগ, পরণে হাফ প্যান্ট, শার্ট। দেখে মনে হবে কোনও সাধারণ যাত্রী।

সূত্রের খবর, হাওড়া থেকে মুম্বই পালানোর ছক ছিল সত্যেন্দ্রর। এদিনই শহর ছাড়ার পরিকল্পনা ছিল তাঁর। তার আগে এক ট্রাভেল এজেন্টের কাছে টাকা নিতে যান তিনি। সত্যেন্দ্রর এক পরিচিতর মাধ্যমে এই ট্রাভেল এজেন্টের কাছ থেকে টাকা নেওয়ার পরিকল্পনা ছিল সত্যেন্দ্রর। ট্রাভেল এজেন্টের ই-ওয়ালেটে বেশ কিছু টাকা পাঠানো হয় বলেও সূত্রের খবর।

সূত্রের খবর, ওই ট্রাভেল এজেন্টের কাছ থেকেই নগদ টাকা নেওয়ার পাশাপাশি মুম্বইয়ে যাওয়ার টিকিটও নেওয়ার কথা ছিল সত্যেন্দ্রর। এই সিসিটিভি ফুটেজ ইতিমধ্যেই সিআইডি গোয়েন্দারা উদ্ধার করেছে। এবার জোড়া খুনের ঘটনায় যে গাড়িটি ব্যবহার করা হয়েছিল, তার চালকের খোঁজে তদন্তকারীরা। সিআইডি সূত্রে খবর, সত্যেন্দ্র এই ঘটনায় কাউকে ২ লক্ষ টাকা, কাউকে ১ লক্ষ টাকার টোপ দিয়েছিল। যদিও সূত্রের খবর, জেরার মুখে সত্যেন্দ্র জানিয়েছেন, টাকার লোভ দেখিয়ে খুন করিয়ে টাকা না দিয়েই মুম্বই পালিয়ে যাওয়ার ছক ছিল তাঁর।