Cattle Smuggling Case: গরু পাচারকাণ্ডে এবার দেবের ছবির প্রোডিউসারকে তলব সিবিআইয়ের

CBI: শুক্রবারই নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছে পিন্টু মণ্ডলকে। সিবিআই সূত্রে খবর, বেশ কিছু বাংলা ছবির প্রযোজনা করেন পিন্টু।

Cattle Smuggling Case: গরু পাচারকাণ্ডে এবার দেবের ছবির প্রোডিউসারকে তলব সিবিআইয়ের
গত মঙ্গলবার নিজাম প্যালেসে হাজিরা দেন দেব। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 17, 2022 | 5:17 PM

কলকাতা: গরু পাচারকাণ্ডে  (Cow Smuggling Case) এবার এক প্রযোজককে নোটিস পাঠাল সিবিআই (CBI)। পিন্টু মণ্ডল নামে ওই চলচ্চিত্র প্রযোজককে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শুক্রবারই তাঁকে নিজাম প্যালেসে হাজির হতে বলা হয়েছে। সিবিআই সূত্রে খবর, পিন্টু মণ্ডল দেবের ছবির প্রযোজক। মঙ্গলবারই নিজাম প্যালেসে তলব করা হয়েছিল অভিনেতা দেবকে (TMC MP Dev)। গরুকাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হককে (Enamul Haque) জিজ্ঞাসাবাদ করে দেবের নাম উঠে আসে বলে সূত্রের খবর। এনামুলের কাছ থেকে দেব নগদ টাকা ও দামী ঘড়ি উপহার নিয়েছিলেন বলেও অভিযোগ রয়েছে। যদিও নিজাম প্যালেস থেকে বেরিয়ে দেব জানান, তিনি এনামুলকে চেনেন না। তিনি তদন্তকারীদের সবরকম সহযোগিতা করার কথাও জানান। এরইমধ্যে দেবের ছবির প্রযোজককে সিবিআইয়ের তলব ঘিরে নতুন করে জল্পনা দানা বেঁধেছে।

শুক্রবারই নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজির হতে বলা হয়েছে পিন্টু মণ্ডলকে। সিবিআই সূত্রে খবর, বেশ কিছু বাংলা ছবির প্রযোজনা করেন পিন্টু। এর মধ্যে দেবেরও একটি সিনেমা রয়েছে বলে তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে। সেই সূত্রেই এই তলব বলেও সূত্রের খবর। সিবিআই সূত্রে অবশ্য জানা গিয়েছে, এনামুল হককে জিজ্ঞাসাবাদ করেই পিন্টু মণ্ডলের নাম জানা যায়। কেন পিন্টুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, সে বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু না জানা গেলেও আর্থিক লেনদেনের বিষয়েই জানতে এই তলব বলে সূত্রের খবর।

গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হককে একাধিকবার সিবিআই জেরা করে। সেই জেরার হাত ধরেই একের পর এক প্রভাবশালীর নাম উঠে আসে এই পাচারকাণ্ডে। তৃণমূলের সাংসদ তথা টলিপাড়ার সুপারস্টার দেবকে সিবিআইয়ের নোটিস ধরানোর ঘটনায় শোরগোল পড়ে যায়। গত ৯ ফেব্রুয়ারি দেবকে নোটিস পাঠিয়ে নিজাম প্যালেসে হাজির হতে বলা হয় ১৫ ফেব্রুয়ারি।

সেইমতোই গত মঙ্গলবার সিবিআই দফতরে হাজিরা দেন দেব। প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। নিজাম প্যালেস থেকে বেরিয়ে দেব জানান, “তেমন কিছুই হয়নি। আমাকে স্টেটমেন্ট দিতে বলল। আমি সেই স্টেটমেন্ট দিলাম। এইটুকুই।” সাংবাদিকদের প্রশ্নের জবাবে দেব বলেন, তিনি এনামুল হককে চিনতেন না। তদন্তকারীদের সে কথা তিনি জানিয়েছেন। একইভাবে এনামুলের কাছ থেকে টাকা বা উপহার নেওয়ার বিষয়টিও অস্বীকার করেন ঘাটালের সাংসদ।

দেব জানিয়েছিলেন, “আমি বেশি কিছু বলতে পারব না। তবে একটাই কথা বলব, আমার স্টেটমেন্ট নিয়েছে। আমি যতরকমভাবে পারব সহযোগিতা করব। আমার মনে হয়, আমাকে আর ডাকা হবে না। এর থেকে বেশি আমি আর কিছু বলতে পারব না।”

আরও পড়ুন: Rail Accident: দুর্ঘটনা রুখতে এবার ট্রেনেও ব্ল্যাক বক্স, ইতিমধ্যেই বসানো হয়েছে ৭টি ট্রেনে

আরও পড়ুন: TMC Candidate List: তৃণমূলের প্রার্থী তালিকা বিভ্রাটের জের! ভাঙছে ঘর, ডিভোর্সের পথে স্বামী-স্ত্রী