Bhangar: বিধানসভায় ফিরহাদের সঙ্গে বৈঠকে আরাবুল-সওকত; ভাঙড়ে ঝাঁপাচ্ছে তৃণমূল

Bhangar: যদিও সওকতের দায়িত্ববৃদ্ধি নিয়ে যে দলের অন্দরে চাপা উষ্মা রয়েছে, তা রবিবারই কাইজার আহমেদের বক্তব্যে প্রকাশ পেয়েছে।

Bhangar: বিধানসভায় ফিরহাদের সঙ্গে বৈঠকে আরাবুল-সওকত; ভাঙড়ে ঝাঁপাচ্ছে তৃণমূল
আরাবুল ইসলাম ও সওকত মোল্লা।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 4:20 PM

কলকাতা: বিধানসভায় সওকত মোল্লার (Soukat Molla) সঙ্গে দেখা করতে এলেন ভাঙড়ের তৃণমূল নেতা আরাবুল ইসলাম। গোষ্ঠীকোন্দলে জেরবার ভাঙড় ইতিমধ্যেই বিশেষ নজরে তৃণমূলের। অভিযোগ, দলের অন্দরে দলাদলির কারণেই একুশের বিধানসভায় হাতছাড়া হয়েছে এই আসন। খাতা খোলার সুযোগ পেয়েছে আইএসএফ। পঞ্চায়েত ভোটের আগে চাপ আরও বাড়ছে। নওশাদ সিদ্দিকির গ্রেফতারির পর থেকে ভাঙড়ের রাজনীতিতে আইএসএফ একটু বেশিই অক্সিজেন পাচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল। এইবেলা রাশ না ধরলে পঞ্চায়েত ভোটে তৃণমূলের চাপ যে আরও বাড়বে, এমনই মত রাজনীতির কারবারিদের। গত সপ্তাহেই তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি বৈঠক করেছেন আরাবুল, সওকতদের সঙ্গে। স্পষ্ট বার্তা দিয়েছেন, ভাঙড়ে তৃণমূলের অন্দরে কোনও অশান্তি দল চায় না। সকলে মিলে যাতে ভোট বৈতরণী পার করে দেয় সে বার্তাও দেওয়া হয়েছে বলেই সূত্রের খবর। এরপরই সোমবার বিধানসভায় একসঙ্গে দেখা গিয়েছে আরাবুল ইসলাম, সওকত মোল্লাকে।

ফিরহাদ হাকিমের সঙ্গে এদিন বৈঠকও করেন তাঁরা। এরপরই জানা যায়, আগামী বৃহস্পতিবার ভাঙড়ে মিছিল করবে তৃণমূল। সৌকত মোল্লা, আরাবুল ইসলাম, কাইজার আহমেদ, রেজাউল করিমরা। ভাঙড়ে ইতিমধ্যেই গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন সওকত। সুব্রত বক্সীর বৈঠকেই সেই দায়িত্ব দেওয়া হয়। তারপরই এই পদযাত্রা। রাজনীতির কারবারিরা বলছেন, এই পদযাত্রা আসলে ভাঙড় পুনরুদ্ধারের যাত্রা। পঞ্চায়েতের আগে অত্যন্ত তাৎপর্যপূর্ণ হতে চলেছে এই পদযাত্রা। এদিন ক্যানিং-পূর্বের বিধায়ক সওকত মোল্লা বলেন, “অতীতে দলে কী দ্বন্দ্ব ছিল তা নিয়ে এখন না ভেবে একসঙ্গে কাজ করাই আমাদের মূল কাজ।” একইসঙ্গে তিনি বলেন, “নওশাদ কোনও চ্যালেঞ্জই না।”

যদিও সওকতের দায়িত্ববৃদ্ধি নিয়ে যে দলের অন্দরে চাপা উষ্মা রয়েছে, তা রবিবারই কাইজার আহমেদের বক্তব্যে প্রকাশ পেয়েছে। কাইজার দাবি করেছেন, সওকতকে কোনও পর্যবেক্ষক করা হয়নি। তাঁকে শুধু সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখে সার্বিক রিপোর্ট দিতে বলা হয়েছে। এরপরই সওকতের একটি মন্তব্যও বেশ ইঙ্গিতবাহী হয়ে উঠেছে, “আরাবুলদার সঙ্গে আমার কথা হয়েছে। দু’ একজন আছে চেষ্টা করছে দলের বিভাজনের, গোষ্ঠী কোন্দলের। তবে দল এ বিষয়ে খুবই সক্রিয়। আমরা সকলে মিলেই কাজ করব।”