Fire: পর পর সিলিন্ডার ফাটার শব্দ, দোতলা বাড়ি মুহূর্তে ঘিরে ফেলে আগুনের লেলিহান শিখা

Maheshtala: দমকল সূত্রে খবর, প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। সাতটি ঘরে থাকা সমস্ত জিনিসপত্র পুড়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

Fire: পর পর সিলিন্ডার ফাটার শব্দ, দোতলা বাড়ি মুহূর্তে ঘিরে ফেলে আগুনের লেলিহান শিখা
দাউ দাউ করে জ্বলছে ঘর।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2023 | 10:19 AM

কলকাতা: ফের শহরে আগুন (Fire)। মহেশতলার (Maheshtala) একটি দোতলা বাড়িতে ভয়াবহ আগুন লাগে সোমবার রাতে। মহেশতলার ২৬ নম্বর ওয়ার্ডের হায়াতপুর পালপাড়ার একটি বাড়িতে আচমকাই এদিন আগুন লেগে যায়। মুহূর্তে তা ভয়াবহ রূপ নেয়। ঘরের ভিতর থাকা রান্নার গ্যাসের দু’টি সিলিন্ডার পরপর বিস্ফোরণ হয়। এরপরই দাউদাউ করে জ্বলতে থাকে আগুন। দুইতলা মিলিয়ে সাতটি ঘরে আগুন ছড়িয়ে পড়ে। খবর দেওয়া হয় মহেশতলা থানায়। খবর দেওয়া হয় পুজালির দমকল অফিসেও। দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। তবে সরু গলির ভিতর বাড়িটি হওয়ায়, প্রথম দিকে কিছুটা বেগ পেতে হয় দমকলকর্মীদের। এদিকে বাড়িটি যেন চারদিক দিয়ে ঘিরে ফেলতে থাকে আগুনের লেলিহান শিখা। পরে স্থানীয় পুকুরে দু’টি পাম্প লাগিয়ে জল দেওয়া হয়।

দমকল সূত্রে খবর, প্রায় চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। সাতটি ঘরে থাকা সমস্ত জিনিসপত্র পুড়ে গিয়েছে বলে জানা গিয়েছে। তবে এই ঘটনায় কোনও হতাহতের খবর নেই। ক্ষয়ক্ষতির পরিমাণও এখনও জানা যায়নি। দমকলের প্রাথমিক অনুমান শর্টসার্কিট থেকেই এই আগুন লাগতে পারে।

দমকলের স্টেশন অফিসার সুকুমার রায় বলেন, “একটা দোতলা বাড়িতে আগুন লাগার খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমরা রওনা হই। যেহেতু সরু রাস্তা, গাড়ি ঢোকানো যায়নি। অবশেষে আমাদের গাড়িতে যে পাম্প ছিল, তা বার করে কাজ শুরু করি। গোটা বাড়িটারই চৌহদ্দি জ্বলছিল। এক ধারের আগুন নিয়ন্ত্রণে আনতেই অন্য পাশে ফের আগুন জ্বলে ওঠে। এরপর আরও পাম্প এনে, অন্যদিক দিয়ে ছোট গাড়ি ভিতরে ঢুকিয়ে তবে আগুনটা আটকানো গিয়েছে। পুরনো দিনের বাড়ি। কড়ি বর্গার কাজ। সেগুলো সবই আগুনে ঝলসে গিয়েছে। দোতলার চারটে ঘর, তিনতলার তিনটে ঘর মিলিয়ে মোট সাতটা ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। দু’টো সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। বাকি আরও ছিল, সেগুলো ওনারা আগেই সরিয়ে নিয়ে গিয়েছেন। তবে কোনও লোক আহত হননি।”