Kuntal ghosh: ‘অভিষেককে ব্যক্তিগতভাবে চিনি না, চিঠি লেখার জন্য কেউ চাপ দেয়নি’, চাঞ্চল্যকর দাবি কুন্তলের

Kuntal Ghosh: কুন্তল ঘোষের এমন মন্তব্য নিয়েও জোর চর্চা বিভিন্ন মহলে। কারণ, তাঁর বক্তব্য, এজেন্সির বিরুদ্ধে চাপ দিয়ে নাম বলানোর চেষ্টার অভিযোগকে সামনে রেখেই প্রথমবার নিয়োগ মামলায় অভিষেকের প্রসঙ্গ উত্থাপিত হয়।

Kuntal ghosh: 'অভিষেককে ব্যক্তিগতভাবে চিনি না, চিঠি লেখার জন্য কেউ চাপ দেয়নি', চাঞ্চল্যকর দাবি কুন্তলের
অভিষেককে নিয়ে মুখ খুললেন কুন্তল ঘোষ।
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 9:15 PM

কলকাতা: অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) ব্যক্তিগতভাবে চেনেন না বলে দাবি কুন্তল ঘোষের (Kuntal Ghosh)। আদালত থেকে নির্দেশ পাওয়ার পর জেলে গিয়ে কুন্তল ঘোষকে জেরা করেছে সিবিআই। সূত্রের খবর, সেই জেরাতেই কুন্তল জানিয়েছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর ব্যক্তিগত কোনও সম্পর্ক নেই। সবাই যেভাবে চেনেন, তিনিও সেভাবেই চিনতেন। সূত্রের দাবি, কুন্তল এ কথাও বলেছেন, ‘শহিদ মিনারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য খবরের কাগজে পড়েছি।’ দাবি করেছেন, ‘চিঠি লেখার জন্য কোনও চাপ দেওয়া হয়নি। নিজে থেকে লিখেছি।” একইসঙ্গে অভিষেকের সঙ্গে তাঁর ছবি প্রসঙ্গেও কুন্তল বলেছেন, রাজনৈতিক অনুষ্ঠানে দেখা হয়েছিল। সেখানেই ছবি তুলেছেন তিনি। এর আগে একই সুর শোনা গিয়েছে অভিষেকের বক্তব্যেও।

গত শনিবার নিজাম প্যালেসে কুন্তল ঘোষ প্রসঙ্গে অভিষেকও বলেছিলেন, “আমি কোনওদিন দেখিইনি, চিনিই না… আমার ফোনে কথাও হয়নি।” একইসঙ্গে অভিষেক বলেছিলেন, “২৯ মার্চ শহিদ মিনার ময়দানে যে বক্তব্য রেখেছিলাম, কোথাও কুন্তল ঘোষের নাম নিইনি। অনেকেই তো গ্রেফতার হয়েছেন। আমি তো কারও নাম নিই। আমি কি একবারও বলেছি কুন্তলকে চাপ দেওয়া হয়েছে? আমি বলেছি, মদন মিত্র ও কুণাল ঘোষের সঙ্গে এই কাজ করা হয়েছে। তাঁরা জামিনে মুক্তি পাওয়ার পর, হেফাজতে থাকাকালীন তাঁদের অভিজ্ঞতা আমাকে জানিয়েছেন। সেই ভিত্তিতে আমি বলেছি।”

তবে কুন্তলের সাম্প্রতিক বয়ান সামনে আসতেই জোর চর্চা বিভিন্ন মহলে। কারণ, কুন্তলের এজেন্সির বিরুদ্ধে চাপ দিয়ে নাম বলানোর চেষ্টার অভিযোগকে সামনে রেখেই প্রথমবার নিয়োগ মামলায় অভিষেকের প্রসঙ্গ উত্থাপিত হয়। আদালত ও হেস্টিংস থানায় কুন্তলের অভিযোগপত্রকে সামনে রেখেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় অভিষেককে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিলেন। সিবিআই সেইমতো অভিষেককে তলবও করে। ৯ ঘণ্টা ৪০ মিনিট নিজাম প্যালেসে সিবিআইয়ের প্রশ্নের মুখে পড়তে হয় ডায়মন্ড হারবারের সাংসদকে।

যে কুন্তলের বক্তব্যের পরই এত কিছু, এবার সেই কুন্তলের ইউটার্ন। জেলে গিয়ে তদন্তকারীরা তাঁকে জেরা করার পরই নয়া তথ্য। এবার তাঁর দাবি, অভিষেকের সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্ক নেই। দলগতভাবে তিনি অভিষেককে চেনেন। আলাদা করে চেনেন না। এমনকী অভিষেকের সঙ্গে কুন্তলের যে ছবিটি ভাইরাল হয়, তার প্রেক্ষিতেও কুন্তল দাবি করেছেন, এক রাজনৈতিক অনুষ্ঠানে গিয়ে এই ছবি তিনি তুলেছেন। একইসঙ্গে ২৯ মার্চ তৃণমূল যুবর যে সভা শহিদ মিনারে হয়, সেখানে যে বক্তব্য অভিষেক রাখেন, তা কুন্তল কীভাবে জানলেন তা জানতে চায় সিবিআই। সূত্রের দাবি, কুন্তল তদন্তকারীদের জানিয়েছেন, পরেরদিন খবরের কাগজ পড়ে তা তিনি জানতে পেরেছেন।

কুন্তল ঘোষ প্রসঙ্গে অভিষেকও বলেছিলেন, “আমি কোনওদিন দেখিইনি, চিনিই না… আমার ফোনে কথাও হয়নি।” একইসঙ্গে অভিষেক বলেছিলেন, “২৯ মার্চ শহিদ মিনার ময়দানে যে বক্তব্য রেখেছিলাম, কোথাও কুন্তল ঘোষের নাম নিইনি। অনেকেই তো গ্রেফতার হয়েছেন। আমি তো কারও নাম নিই। আমি কি একবারও বলেছি কুন্তলকে চাপ দেওয়া হয়েছে? আমি বলেছি, মদন মিত্র ও কুণাল ঘোষের সঙ্গে এই কাজ করা হয়েছে। তাঁরা জামিনে মুক্তি পাওয়ার পর, হেফাজতে থাকাকালীন তাঁদের অভিজ্ঞতা আমাকে জানিয়েছেন। সেই ভিত্তিতে আমি বলেছি।”