Kuntal-Soma: কুন্তলের ‘ধন’ ফেরালেন সোমা, তবে ইডির হাত থেকে মুক্তি মিলল কি?

Caesar Mondal

Caesar Mondal | Edited By: সায়নী জোয়ারদার

Updated on: Mar 17, 2023 | 12:31 PM

ED: ইডি সূত্রে খবর, গত সপ্তাহেই ইডির তরফে সোমাকে টাকা ফেরাতে বলা হয়। কুন্তল ঘোষের অ্যাকাউন্ট থেকে আসা টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

Kuntal-Soma: কুন্তলের 'ধন' ফেরালেন সোমা, তবে ইডির হাত থেকে মুক্তি মিলল কি?
ইডির অফিসের বাইরে সোমা চক্রবর্তী।

কলকাতা: বনি সেনগুপ্তর (Bony Sengupta) পর এবার টাকা ফেরালেন সোমা চক্রবর্তী (Soma Chakrabarty)। ইডি সূত্রে খবর, কুন্তল ঘোষের যে অ্যাকাউন্ট থেকে তাঁর অ্য়াকাউন্টে টাকা গিয়েছিল, সেই অ্যাকাউন্ট নম্বরেই ডিমান্ড ড্রাফ্টের মাধ্যমে টাকা ফেরালেন সোমা। নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হয়েছেন কুন্তল ঘোষ। হুগলির তৃণমূল যুবনেতা (যদিও এখন বহিষ্কৃত) ছিলেন তিনি। এই কুন্তলের অ্যাকাউন্ট থেকে একাধিক অ্যাকাউন্টে লেনদেন হয় বলে ইডির হাতে তথ্য উঠে আসে। সেই তালিকায় অন্যতম সোমা। দক্ষিণ কলকাতায় তাঁর একটি পার্লার রয়েছে। সোমার বক্তব্য ছিল, তাঁর ব্যবসার জন্য কুন্তলের কাছ থেকে প্রায় ৫৫ লক্ষ টাকা নিয়েছিলেন। এরপরই ইডির স্ক্যানারে আসেন তিনি। একাধিকবার সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজিরাও দেন তিনি।

ইডি সূত্রে খবর, গত সপ্তাহেই ইডির তরফে সোমাকে টাকা ফেরাতে বলা হয়। কুন্তল ঘোষের অ্যাকাউন্ট থেকে আসা ৫৫ লক্ষ টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেন ইডির আধিকারিকরা। পাঁচদিনের মধ্যে ডিমান্ড ড্রাফট করে এই টাকা ফেরাতে বলা হয় বলেও সূত্রের দাবি। সেইমতোই টাকা ফেরালেন সোমা। সূত্রের খবর, ৫৫ লক্ষ ৬৩ হাজার টাকা ফিরিয়েছেন এই পার্লারের মালিক। বৃহস্পতিবারই এই টাকা তিনি ফিরিয়েছেন বলে ইডি সূত্রে খবর।

একইসঙ্গে বৃহস্পতিবারই টাকা ফেরান অভিনেতা বনি চক্রবর্তীও। ৪৪ লক্ষ টাকা ফেরান তিনি। সব মিলিয়ে কুন্তলের অ্যাকাউন্টে এখন ফেরত এল প্রায় ১ কোটি টাকা। যে অ্যাকাউন্ট থেকে এই টাকা তাঁরা পেয়েছিলেন, সেই অ্যাকাউন্ট নম্বরেই ডিমান্ড ড্রাফট কাটা হয়েছে। ইতিমধ্যেই কুন্তলের ১০টি অ্যাকাউন্ট ফ্রিজ করেছে ইডি।

এই খবরটিও পড়ুন

এর আগে সোমা জানিয়েছিলেন, ২০১৭ সালের মাঝামাঝি থেকে ২০১৮ সালের মধ্যে ৭-৮ মাসে কুন্তলের অ্যাকাউন্ট থেকে তাঁর অ্যাকাউন্টে টাকা এসেছিল। বলেছিলেন, “আমার বিজনেস আছে। আমার সোর্সিং লাগে। তাই টাকা নিয়েছিলাম। তবে এর বাইরে আর কোনও টাকা নিইনি।” তবে টাকা ফেরালেও এখনই ইডির জিজ্ঞাসাবাদপর্ব থেকে সোমা পুরোপুরি মুক্ত হতে পারলেন কি না তা কিন্তু স্পষ্ট নয়।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla