SSC Recruitment Scam: ‘খুব সন্দেহজনক তালিকা, প্রয়োজনে স্থগিতাদেশ দেব’, নিয়োগ নিয়ে ফের হাইকোর্টের প্রশ্নের মুখে SSC

SSC: সোমা রায় নামে ওই মামলাকারীর বক্তব্য ছিল, তাঁর প্রাপ্ত নম্বর ৭২। কিন্তু নিয়োগসংক্রান্ত কাউন্সেলিংয়ে তিনি ডাক পাননি। অথচ তাঁর থেকে কম নম্বর পেয়েও ডাক পেয়েছেন।

SSC Recruitment Scam: 'খুব সন্দেহজনক তালিকা, প্রয়োজনে স্থগিতাদেশ দেব', নিয়োগ নিয়ে ফের হাইকোর্টের প্রশ্নের মুখে SSC
নিয়োগ নিয়ে উঠছে প্রশ্ন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2022 | 6:13 AM

কলকাতা: নিয়োগকাণ্ডে প্রতি পদে হোঁচট খেতে হচ্ছে স্কুল সার্ভিস কমিশন বা এসএসসিকে (SSC)। এবার স্কুলে কর্মশিক্ষার জন্য তৈরি করা অতিরিক্ত পদ বা ‘সুপারনিউমেরারি’ পদ নিয়ে আদালতের প্রশ্নের মুখে পড়তে হল কমিশনকে। এই অতিরিক্ত পদ নিয়ে সোমবারই প্রশ্ন তুলেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু। এ সংক্রান্ত বিষয়ে মঙ্গলবার সকাল ১০টার মধ্যে কমিশনকে তাদের বক্তব্য জানাতে হবে আদালতকে। বক্তব্যে সন্তুষ্ট না হলে নিয়োগ তালিকা বাতিলেরও হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি।

এদিন বিচারপতি বিশ্বজিৎ বসু মন্তব্য করেন, ‘খুব সন্দেহজনক তালিকা। প্রয়োজনে স্থগিতাদেশ দেব। উড়িয়ে দেব তালিকা’। আদালতের আশঙ্কা ওয়েটিং লিস্টে কোনও কারচুপি হয়ে থাকতে পারে। সোমা রায় নামে এক চাকরি প্রার্থী এই মামলা করেন। রাজ্য সরকার কর্মশিক্ষা শারীরশিক্ষায় নিয়োগের ক্ষেত্রে যে অতিরিক্ত পদ তৈরি করেছে তারই ওয়েটিং লিস্ট এবার প্রশ্নের মুখে পড়েছে।

সোমা রায় নামে ওই মামলাকারীর বক্তব্য ছিল, তাঁর প্রাপ্ত নম্বর ৭২। কিন্তু নিয়োগসংক্রান্ত কাউন্সেলিংয়ে তিনি ডাক পাননি। অথচ তাঁর থেকে কম নম্বর পেয়েও ডাক পেয়েছেন। সোমবার আদালতে এই মামলার শুনানি চলাকালীন বিচারপতি বসু জানতে চান, কতজন ওয়েটিং লিস্টে রয়েছেন। তিনি বলেন, তালিকায় কম নম্বর পেয়ে কেউ যদি কাউন্সেলিংয়ে ডাক পান, তা হলে তা বড় গাফিলতির সমান। কমিশনের কাছে বিচারপতি জানতে চান, এটা কি ভুল নাকি ইচ্ছাকৃত? মঙ্গলবার অর্থাৎ আজ সকাল ১০টার মধ্যে কমিশনের কাছ থেকে সন্তোষজনক জবাব না এলে তালিকায় স্থগিতাদেশ দিতে পারে আদালত।

দীর্ঘদিন ধরে নিয়োগের অপেক্ষায় শারীরশিক্ষা, কর্মশিক্ষার চাকরি প্রার্থীরা। ধরনা থেকে আচার্য সদনে জমায়েত, সমস্ত কিছুই করেছেন নিয়োগের দাবিতে। গত মাসে ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন নিয়োগ প্রক্রিয়া শুরুর বিজ্ঞপ্তি প্রকাশ করে। এ মাসে কাউন্সেলিংয়ের দিন ধার্য হয়। কিন্তু এরইমধ্যে ওয়েটিং লিস্ট নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় এসএসসিকে। মঙ্গলবার আদালতে এসএসসি কী জবাব দেয় নজর সেদিকেই।