Suvendu Adhikary: শান্তিকুঞ্জের সামনে ‘গেট ওয়েল সুন’ নিয়ে হইচই, সিবিআই তদন্ত চেয়ে আদালতে শুভেন্দু

TMC: শুভেন্দুর একটি টুইট প্রসঙ্গে দু'দিন আগেই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেছিলেন, শুভেন্দু মানসিকভাবে সুস্থ নেই। তাঁর আরোগ্য কামনা করে চিঠি পাঠানো হবে। সেই কর্মসূচির নাম হবে 'গেট ওয়েল সুন'।

Suvendu Adhikary: শান্তিকুঞ্জের সামনে 'গেট ওয়েল সুন' নিয়ে হইচই, সিবিআই তদন্ত চেয়ে আদালতে শুভেন্দু
হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2022 | 12:11 PM

কলকাতা: বিরোধী দলনেতার কাঁথির বাড়ির সামনে জমায়েত। অথচ পুলিশ কোনও পদক্ষেপ করছে না বলে অভিযোগ তুলে আদালতে গেলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary)। তাঁর দাবি, হুমকিও দেওয়া হচ্ছে। এই ঘটনায় সুরক্ষার প্রশ্ন জড়িয়ে রয়েছে বলে আদালতে দাবি করেন তিনি। মঙ্গলবারই কলকাতা হাইকোর্টে যান শুভেন্দু। সিবিআই তদন্তেরও দাবি জানান বিরোধী দলনেতা। বুধবার বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

এদিন কলকাতা হাইকোর্টে শুভেন্দু অধিকারীর আইনজীবী জানান, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জেড ক্যাটাগরির নিরাপত্তা পান। অথচ তাঁর বাড়ির সামনে গিয়ে জমায়েত করে হুমকি দেওয়া হচ্ছে, অশালীন মন্তব্য করা হচ্ছে। এতে তাঁর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। এর পিছনে কোনও বিশেষ উদ্দেশ্য রয়েছে কি না খতিয়ে দেখার দরকার রয়েছে বলে কোর্টে জানান শুভেন্দুর আইনজীবী।

এ প্রসঙ্গে তথ্যপ্রমাণ হিসাবে কাঁথির শান্তিকুঞ্জের ক্লোজ সার্কিট ক্যামেরার প্রসঙ্গ উল্লেখ করেন শুভেন্দুর আইনজীবী। প্রয়োজনে তা আদালতে পেশ করা হবে বলেও জানান তিনি। যদিও শান্তিকুঞ্জ অর্থাৎ শুভেন্দুর কাঁথির বাড়ির সামনে জমায়েত প্রসঙ্গে এর আগেও মামলা হয়েছিল হাইকোর্টে। সেই সময় বলা হয়েছিল, রাতে অচেনা লোকজনের আনাগোনা হচ্ছে। এবারও ফের একই অভিযোগ তুলে সিবিআই তদন্তের দাবি জানালেন শুভেন্দু অধিকারী।

অন্যদিকে শিশির অধিকারী ও শুভেন্দু অধিকারীর বাড়ির সামনে গিয়ে তৃণমূলের ‘গেট ওয়েল সুন’ কর্মসূচির জেরে একটি অভিযোগ দায়ের হয়েছে কাঁথি থানায়। কাঁথির ক্রিমিনাল বার অ্যাসোসিয়েশনের তরফে এই মামলা দায়ের হয়েছে। মোট ১৮ জনের নামে এই অভিযোগ দায়ের হয়। অভিযুক্তের তালিকায় প্রথমেই নাম রয়েছে অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরির। যিনি কাঁথি পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর।

ইতিমধ্যেই সোমবারের ঘটনাকে কেন্দ্র করে কাঁথির সাংসদ তথা শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারী লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে ফোন করেন। বর্ষীয়ান এই তৃণমূল সাংসদের আরেক ছেলে দিব্যেন্দু অধিকারী বলেন, “বাড়িতে বয়স্ক মানুষরা থাকেন। রাজনীতির নামে যা হচ্ছে তা নিয়ে সত্যি কিছু বলার নেই।” এই ঘটনার নিন্দা করে টুইট করে শুভেন্দুও।

শুভেন্দু অধিকারীর একটি টুইট প্রসঙ্গে দু’দিন আগেই তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেছিলেন, শুভেন্দু মানসিকভাবে সুস্থ নেই। তাঁর আরোগ্য কামনা করে চিঠি পাঠানো হবে। সেই কর্মসূচির নাম হবে ‘গেট ওয়েল সুন’। সেইমতোই সোমবার শুভেন্দুর কাঁথির বাড়ির সামনে তৃণমূল ছাত্র পরিষদের নেতারা। এদিকে তাঁদের মাঝপথে আটকে দেয় পুলিশ। তাতে সামান্য ধস্তাধস্তিও হয় বলে অভিযোগ ওঠে।