Madan Mitra at SSKM: ‘কথা বললে কাকের মতো শব্দ বেরোচ্ছে’, এসএসকেএমে ভর্তি মদন মিত্র

Madan Mitra: বহুদিন ধরেই গলার একটা সমস্যা নিয়ে ভুগছেন কামারহাটির বিধায়ক। ভোকাল কর্ডে সমস্যা রয়েছে বলে জানা গিয়েছিল গত বছর মে মাসে।

Madan Mitra at SSKM: 'কথা বললে কাকের মতো শব্দ বেরোচ্ছে', এসএসকেএমে ভর্তি মদন মিত্র
এর আগেও গলার সমস্যা বিড়ম্বনা বাড়িয়েছে মদন মিত্রের। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2022 | 10:19 PM

কলকাতা: অসুস্থ তৃণমূল বিধায়ক মদন মিত্র। এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে কামারহাটির বিধায়ককে। সূত্রের খবর, তাঁর গলায় সমস্যা ধরা পড়েছে। মদন মিত্রের পরিবার সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই মদন মিত্রের গলায় একটা সমস্যা হচ্ছে। সেই সমস্যার পরিপ্রেক্ষিতেই ডাক্তারের কাছে যান তিনি। চিকিৎসকের পরামর্শে মদনের গলায় ছোট একটা অস্ত্রোপচারও করা হবে বলে পরিবার সূত্রে জানা গিয়েছে। পরিবার সূত্রে খবর, মদন মিত্রের গলায় একটি টিউমার রয়েছে যা অপারেশন করা হবে। এদিন এসএসকেএম হাসপাতালে মদন মিত্র বলেন,  কথা বললে তাঁর গলা থেকে কাকের মতো আওয়াজ বেরোচ্ছে।

বহুদিন ধরেই গলার একটা সমস্যা নিয়ে ভুগছেন কামারহাটির বিধায়ক। ভোকাল কর্ডে সমস্যা রয়েছে বলে জানা গিয়েছিল গত বছর মে মাসে। সে সময় অস্ত্রোপচারের বিষয়টি নিয়ে বিশেষ জোর দেওয়া হয়নি। তবে সূত্রের খবর, এবার তার প্রয়োজনীয়তা অনুভব করছেন চিকিৎসকরা। এসএসকেএম সূত্রে খবর, আট সদস্যর মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে ইতিমধ্যেই।

মদন মিত্রের মেডিক্যাল বোর্ডে রয়েছেন নাক-কান-গলা বিশেষজ্ঞ অরুণাভ সেনগুপ্ত ও ডি ঘোষ। চেস্ট মেডিসিনের সোমনাথ কুণ্ডু, অ্যানাস্থেসিওলজির এ লাহা, মেডিসিনের সৌমিত্র ঘোষ, কার্ডিওলজির সরোজ মণ্ডল, এন্ডোক্রিনোলজির শুভঙ্কর চৌধুরী এবং অ্যানাস্থেসিওলজির দেবব্রত দাস। বুধবার এই আট চিকিৎসকের বোর্ডের বৈঠক রয়েছে বলে সূত্রের খবর। সম্ভবত বৃহস্পতিবারই মদন মিত্রের গলায় অস্ত্রোপচার করা হবে।

গত বছর নারদ-কাণ্ডে সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পরই এসএসকেএম হাসপাতালে ভর্তি হন মদন মিত্র। সেই সময়ই চিকিৎসকরা জানিয়েছিলেন, মদনের গলায় রয়েছে একটি ছোট টিউমার। তবে সেটি অপারেশন করার প্রয়োজন নেই। স্পিচ থেরাপি করা হবে বলে সে সময় এসএসকেএম সূত্রে জানা গিয়েছিল। এদিন এসএসকেএমের উডবার্ন ব্লকে ঢোকার সময় মদন মিত্র বলেন, “ভোকাল কর্ডে দীর্ঘদিন ধরে সমস্যা ছিল। আমি চেপে রেখেছিলাম। এখন সমস্যাটা বেড়েছে। তাই নিজে থেকে ভর্তি হলাম। কথা বললে কাকের মত শব্দ বের হচ্ছে।”

আরও পড়ুন: Jagdeep Dhankhar: বাজেট অধিবেশনে হট্টগোল, তিনদিনের মধ্যে অধ্যক্ষকে রাজভবনে ডাকলেন রাজ্যপাল