Madrasa Result 2021: মাধ্যমিকের পর মাদ্রাসাতেও একশোয় একশো, নজরকাড়া মুর্শিদাবাদ

Madrasa: যেহেতু এবার পরীক্ষা নেওয়া হয়নি, তাই মেধা তালিকা প্রকাশ করা হল না। তবে কোনও পরীক্ষার্থী যদি বোর্ডের নম্বরে সন্তুষ্ট না হয়, সে ক্ষেত্রে পরীক্ষায় বসার জন্য আবেদন জানাতে পারে।

Madrasa Result 2021: মাধ্যমিকের পর মাদ্রাসাতেও একশোয় একশো, নজরকাড়া মুর্শিদাবাদ
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 12:51 PM

কলকাতা: প্রকাশিত হল হাই মাদ্রাসা, আলিম ও ফাজিলের ফল। শুক্রবার পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের সভাপতি আবু তাহের কামরুদ্দিন সাংবাদিক সম্মেলন করে এবারের ফলাফল ঘোষণা করেন। আলিম, ফাজিলেও পরীক্ষার্থীদের ১০০ শতাংশ পাশ করেছে। এদিনই ১২ টা থেকে বোর্ডের ওয়েবসাইটে ফলাফল জানা যাচ্ছে। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের মতোই রেজিস্ট্রেশন নম্বর মিলিয়ে জানা যাবে ফলাফল।

যেহেতু এবার পরীক্ষা নেওয়া হয়নি, তাই মেধা তালিকা প্রকাশ করা হল না। তবে কোনও পরীক্ষার্থী যদি বোর্ডের নম্বরে সন্তুষ্ট না হয়, সে ক্ষেত্রে পরীক্ষায় বসার জন্য আবেদন জানাতে পারে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর সেই পরীক্ষার দিন ধার্য করা হবে। পর্ষদ সভাপতি জানান, এ বছর পরীক্ষার্থীর সংখ্যা অনেকটাই বেড়েছে। আলিম, ফাজিলের পাশাপাশি হাই মাদ্রাসাতেও ১০০ শতাংশ পাশ করেছেন পরীক্ষার্থীরা। ৯টি কেন্দ্র থেকে মার্কশিট, সার্টিফিকেট ও অ্যাডমিট দেওয়া হবে। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধানরা সেই শংসাপত্র নিয়ে যাবেন। এর পর মাদ্রাসা থেকে পরীক্ষার্থীদের অভিভাবককে সেই নথি গ্রহণ করতে হবে।

হাই মাদ্রাসায় ১ থেকে ১০-এর মধ্যে রয়েছে ৩৫ জন। ৮০০-এর মধ্যে সর্বোচ্চ নম্বর ৭৯৭। আলিমে ১ থেকে ১০-এর মধ্যে রয়েছে ১৭ জনের নাম। ৯০০-এর মধ্যে ৮৯৬ সর্বোচ্চ নম্বর। অন্যদিকে ফাজিলে ১ থেকে ১০-এর মধ্যে রয়েছে ১০ জন। ৬০০-এর মধ্যে সর্বোচ্চ নম্বর ৫৭৪। মুর্শিদাবাদের সার্বিক ফলাফল এবার বেশ ভাল হয়েছে বলে জানান পর্ষদ সভাপতি। প্রসঙ্গত, উচ্চ মাধ্যমিকেও এই মুর্শিদাবাদ থেকেই সম্ভাব্য একক প্রথম হয়েছে এক ছাত্রী। আরও পড়ুন: বড় খবর! বাঁকুড়া শিশু পাচারকাণ্ডের তদন্ত ভার নিল সিআইডি