West Bengal Panchayat Elections 2023: ‘মৃত্যুর দায় সবাইকে নিতে হবে, পুলিশ এখন রাজ্যের নয়’, কমিশনকেই পরোক্ষে কাঠগড়ায় তুললেন সৌগত?

West Bengal Panchayat Elections 2023: বাংলাকে একান্ত সাক্ষাৎকার দিতে গিয়ে সৌগত রায় বলেন, "মৃত্যুর ঘটনা দুর্ভাগ্যজনক। তবে এর দায় সবাইকে নিতে হবে।"

West Bengal Panchayat Elections 2023: 'মৃত্যুর দায় সবাইকে নিতে হবে, পুলিশ এখন রাজ্যের নয়', কমিশনকেই পরোক্ষে কাঠগড়ায় তুললেন সৌগত?
সৌগত রায়। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2023 | 11:24 AM

কলকাতা: অশান্তি, বোমাবাজি, হিংসা, খুন! শব্দগুলির সঙ্গে এখন বাংলার জনগণ পরিচিত। সেই মনোনয়ন পর্ব থেকে শুরু হয়ে ফলপ্রকাশের দিন অবধি লেগেই রয়েছে উত্তেজনা। ইতিমধ্যেই ভোটের বলি হয়েছেন অনেকে। এই পরিস্থিতির জন্য দায়ি কে? উত্তর দিলেন খোদ তৃণমূল সাংসদ সৌগত রায়।

অসমর্থিত সূত্র বলছে, গ্রাম দখলের লড়াইয়ে বলি হয়েছেন প্রায় ২৪ জন (কম বা বেশি হতে পারে)। তার মধ্যে তৃণমূল কর্মীরাই বেশি প্রাণ হারিয়েছেন বলে দাবি করছে শাসকদল। এত মানুষের মৃত্যুর দায় কার? TV9 বাংলাকে একান্ত সাক্ষাৎকার দিতে গিয়ে সৌগত রায় বলেন, “মৃত্যুর ঘটনা দুর্ভাগ্যজনক। তবে এর দায় সবাইকে নিতে হবে।” রাজনৈতিক বিশ্লেষকদের মতে পরোক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতের দায় পরোক্ষে সৌগত চাপাতে চেয়েছেন রাজ্য নির্বাচন কমিশনারের ঘাড়ে। তিনি বলেন, “রাজ্যের পুলিশ প্রশাসন রাজ্য সরকারের অধীনে নেই। বর্তমানে তা আছে রাজ্য নির্বাচন কমিশনারের অধীনে। তিনি জেলার প্রশাসনকে শান্তি রাখার দায়িত্ব দিয়েছেন। এখন যদি কোথাও অশান্তি হয় জেলার প্রশাসনকে সেই দায়িত্ব নিতে হবে।”

উল্লেখ্য, রাজ্যে এতগুলো হিংসার ঘটনায় নির্বাচন কমিশনারকে আগেই কাঠগড়ায় বিরোধীরা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, ইতিমধ্যেই ভোটের হিংসা নিয়ে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। সোমবার তিনি বলেন, “মৃত্যুর মিছিল থামার নেই। ৪১ জন মানুষ গণতন্ত্রের উৎসবে নিজেদের বলি দিলেন। এত অস্ত্র কোথা থেকে এল, আমরা এনআইএ তদন্ত চাইব। এত মানুষের মৃত্যুর জন্য সিবিআই তদন্ত দাবি করব।”