Partha Chatterjee: পার্থকে জুতো ছুড়ে মারব না তো মালা দিয়ে বরণ করলে ভাল লাগত? প্রতিক্রিয়া ক্ষুব্ধ মহিলার

SSC Scam: এদিন হাসপাতাল থেকে বেরোনোর সময় পার্থর গাড়ি লক্ষ্য করে এক পাটি জুতো উড়ে আসে।

Partha Chatterjee: পার্থকে জুতো ছুড়ে মারব না তো মালা দিয়ে বরণ করলে ভাল লাগত? প্রতিক্রিয়া ক্ষুব্ধ মহিলার
এই জুতোই উড়ে আসে পার্থর গাড়ি লক্ষ্য করে।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 02, 2022 | 1:44 PM

কলকাতা: জোকা ইএসআই হাসপাতালে মঙ্গলবার শারীরিক পরীক্ষার জন্য দিয়ে যাওয়া হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়কে। হাসপাতাল থেকে বেরোনোর সময় তাঁকে লক্ষ্য করে জুতো ছুড়ে মারেন এক মহিলা। নিয়োগকাণ্ডে নিঃসন্দেহে এই ঘটনা একটা গুরুত্বপূর্ণ মোড় নিল এদিন। এদিন হাসপাতাল থেকে বেরোনোর সময় পার্থর গাড়ি লক্ষ্য করে এক পাটি জুতো উড়ে আসে। তুমুল শোরগোল শুরু হয় সেখানে। পার্থকে যদিও ততক্ষণে গাড়িতে ঢুকিয়ে নেন ইডির আধিকারিকরা।

তবে যে মহিলা এই জুতো ছোড়েন, তিনি স্পষ্ট বলেন, “আমার অত্যাধিক দাঁতের যন্ত্রণা। আমি হাই পাওয়ারের ওষুধ খাই। আমার মাথা ঘুরছিল। আমার গায়ে রাগ ছিল। আমি ওনাকে জুতো মেরে শান্তি পেয়েছি। এবার আমাকে ছেড়ে দিন দয়া করে।” এক সাংবাদিক প্রশ্ন করেন, জুতো দিয়ে মারলেন কেন? প্রশ্ন শুনে বিরক্ত হন ওই মহিলা। পাল্টা প্রশ্ন ছোড়েন, “মালা দিয়ে বরণ করলে আপনাদের ভাল লাগত?” ছুড়ে মারা জুতোর পাটিখানা পড়েই রইল হাসপাতাল চত্বরে। আরেক পায়ের জুতোও ফেলে রেখে খালি পায়েই হাঁটা লাগালেন ওই মহিলা।

হাসপাতালে পার্থ-অর্পিতাকে নিয়ে আসা মানেই নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয় এলাকা। পুলিশ, কেন্দ্রীয় বাহিনীর জওয়ান, ডাক্তার নার্সদের তাড়াহুড়ো, সব মিলিয়ে চরম ব্যস্ততা শুরু হয়ে যায় হাসপাতালচত্বরে। এদিন ওই মহিলা তাঁর এক আত্মীয়কে নিয়ে হাসপাতালে এসেছিলেন। কিন্তু এত ভিড়ে বিরক্ত হয়ে ওঠেন তিনি। এরপরই ক্ষোভে এমন ঘটনা ঘটান বলে হাসপাতাল সূত্রে খবর। এ প্রসঙ্গে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, “এই ধরনের ঘটনা অনভিপ্রেত। কারও বিরুদ্ধে জুতো ছোড়ার সমর্থন তো আমরা করতে পারি না। ক্ষোভের বহিঃপ্রকাশ এভাবে হলে তা সমর্থনযোগ্য নয়। তবে এটায় বোঝা যাচ্ছে এই সরকারের প্রতি মানুষের ক্ষোভ কতটা।”

শিক্ষাবিদ দেবাশিস সরকার বলেন, “এটা খুবই চিন্তার ব্যাপার। আমাদের রাষ্ট্রের খেয়াল রাখতে হবে এতবড় একটা লুঠ, অন্যায়ভাবে টাকা উঠেছে, সেটা কিন্তু মানুষের কাছ থেকে উঠেছে। যাদের কেন্দ্র করে তদন্ত চলছে, তাদের উপযুক্ত নিরাপত্তা দেওয়াটা রাষ্ট্রের স্বার্থেই দরকার। কারণ এদের কাছ থেকেই তদন্ত প্রক্রিয়ার মাধ্যমে তথ্য বের করে আনা হবে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla