Satabdi Roy at SSKM: ‘এমন তো নয় আমাদের মুখ দেখাদেখি বন্ধ’, অনুব্রতকে দেখতে উডবার্নে শতাব্দী

Anubrata Mondal: শতাব্দী রায় পর পর তিনবার বীরভূমের সাংসদ হয়েছেন। বহুবার অনুব্রত মণ্ডলের সঙ্গে তাঁর মতপার্থক্যের অভিযোগ উঠে এসেছে।

Satabdi Roy at SSKM: 'এমন তো নয় আমাদের মুখ দেখাদেখি বন্ধ', অনুব্রতকে দেখতে উডবার্নে শতাব্দী
এসএসকেএম হাসপাতালে শতাব্দী রায়। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 5:33 PM

কলকাতা: হাসপাতালে ভর্তি রয়েছেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। গত ৬ এপ্রিল এসএসকেএম হাসপাতালের (SSKM) উডবার্ন ব্লকে (Woodburn Block) ভর্তি হন তিনি। এরপর থেকে মাঝে এতগুলো দিন, সে অর্থে দলের প্রথম সারির কোনও নেতাকে হাসপাতালে দেখা যায়নি। বীরভূমের তৃণমূল সভাপতির সঙ্গে দেখা করেননি কেউই। উডবার্নে কার্যত ‘একা কেষ্ট’। তবে বৃহস্পতিবার হঠাৎই এসএসকেএমে দেখা যায় বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায়কে। অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই উপস্থিতি। কারণ, বীরভূমের রাজনীতিতে অনুব্রত-শতাব্দীর সম্পর্কের সমীকরণটা সকলেরই জানা। এমন অভিযোগও উঠেছে, বিভিন্ন সময়ে শতাব্দী ও অনুব্রতর মধ্যে রাজনৈতিক তরজা প্রকাশ্যে এসেছে। যা থামাতে হস্তক্ষেপ করতে হয়েছে রাজ্য স্তরের নেতাদের। অথচ অনুব্রতর ‘দুর্দিনে’ তিনিই প্রথম পাশে গিয়ে দাঁড়ালেন। যদিও শতাব্দী রায় এ নিয়ে এত আলোচনার কোনও কারণ খুঁজে পাচ্ছেন না। তাঁর বক্তব্য, “এমন তো নয় আমাদের মুখ দেখাদেখি বন্ধ। কোনওদিনই সে সম্পর্ক ছিল না। কেষ্টদা আমার জেলার নেতা। জেলা সভাপতি। একজন অসুস্থ মানুষ এবং দেখা করাটা স্বাভাবিক।”

শতাব্দী রায় পর পর তিনবার বীরভূমের সাংসদ হয়েছেন। বহুবার অনুব্রত মণ্ডলের সঙ্গে তাঁর মতপার্থক্যের অভিযোগ উঠে এসেছে। বিধানসভা ভোটের আগে সোশাল মিডিয়ায় সরব হয়েছিলেন শতাব্দী। সেখানে তিনি দাবি করেছিলেন, তাঁকে কাজ করতে দেওয়া হয় না। শতাব্দী লিখেছিলেন, ‘বহু কর্মসূচির খবর আমাকে দেওয়া হয় না। মনে হয় কেউ কেউ চায় না আমি আপনাদের কাছে যাই।’ এ ক্ষেত্রে তাঁর অভিযোগের তির ছিল জেলা নেতৃত্বে দিকেই। প্রসঙ্গত, অনুব্রতও দীর্ঘদিনের জেলা তৃণমূল সভাপতি।

তবে এখন যখন অসুস্থ হয়ে অনুব্রত মণ্ডল এসএসকেএমে ভর্তি, একইসঙ্গে সিবিআই কাঁটায় কিছুটা বিদীর্ণ, সে সময় এগিয়ে এসেছেন সেই শতাব্দীই। এদিন এসএসকেএমে দাঁড়িয়ে শতাব্দী রায় বলেন, “কোনও বার্তা দিতে আমি আসিনি। রাজনীতিতে দেখেছি বার্তা শব্দটা খুব বেশি ব্যবহৃত হয়। আমি যা বলি খুব স্পষ্ট করে সোজাসুজি বলি। আর কেষ্টদা বীরভূমের জেলা শতাব্দী।”

আরও পড়ুন: Governor-Speaker clash : সাংবাদিকদের প্রশ্নের জবাব রাজ্যপালের, পাশ থেকে ‘থামালেন’ স্পিকার