Suvendu Adhikari: অখিল গিরিকে পদ থেকে সরানো হোক, রাজ্যপালকে চিঠি শুভেন্দুর

Purba Medinipur: শুক্রবার পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে তৃণমূলের এক বিক্ষোভ কর্মসূচি চলছিল। সেই কর্মসূচি থেকেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তোপ দাগেন অখিল গিরি।

Suvendu Adhikari: অখিল গিরিকে পদ থেকে সরানো হোক, রাজ্যপালকে চিঠি শুভেন্দুর
শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2022 | 6:54 PM

কলকাতা: রাজ্যের মন্ত্রী অখিল গিরির মন্তব্য নিয়ে রাজ্যপালকে চিঠি দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Shuvendu Adhikari)। রাজ্যপাল লা গণেশনকে চিঠি দিয়ে অখিলের বরখাস্তের দাবি করেন তিনি। সেই চিঠিতে বলা হয়, অখিলের পদে থাকার কোনও নৈতিক অধিকার নেই। যদিও রাজ্যপাল এখন রাজ্যের বাইরে। রাজ্যপালের সঙ্গে দেখা করতে চাওয়ার জন্য সময়ও চাওয়া হয়েছে এই চিঠিতে। শুভেন্দু অধিকারী টুইটও করেছেন সেই চিঠি।

শুক্রবার পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে তৃণমূলের এক বিক্ষোভ কর্মসূচি চলছিল। সেই কর্মসূচি থেকেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তোপ দাগেন অখিল গিরি। শুভেন্দু থেকে অখিলের সেই বাক্যবাণ দিয়ে পৌঁছয় দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু পর্যন্ত।

অখিল গিরি বলেন, “বলে দেখতে ভাল নয়। কী রূপসী! কী দেখতে ভাল! আমরা রূপের বিচার করি না। তোমার রাষ্ট্রপতির চেয়ারকে আমরা সম্মান করি। কিন্তু তোমার রাষ্ট্রপতি কেমন দেখতে বাবা?” অখিলের এই বক্তব্যের তীব্র নিন্দা করে টুইট করেন বিজেপির মুখপাত্র অমিত মালব্য। রাষ্ট্রপতি সম্পর্কে কীভাবে একজন বিধায়ক এমন মন্তব্য করলেন তা নিয়ে প্রশ্ন তোলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও।

নিন্দা করে কংগ্রেস নেতা অধীর চৌধুরী বলেন, “বাংলায় তৃণমূলকে শিক্ষা দিতে গেলে এই সরকারকে পাল্টে দিতে হবে। এই সরকারের পরিবর্তন ছাড়া তৃণমূলকে শিক্ষা দেওয়ার আর কিছু নেই। রাষ্ট্রপতিকে কোনও কুরুচিকর মন্তব্য করার আমি তীব্র প্রতিবাদ করি” অন্যদিকে সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, “রাষ্ট্রপতির চেহারা নিয়ে আলোচনা করছেন? এতটা অশালীন?”

যদিও এ নিয়ে অখিল গিরি বলেছেন, “আমার কোনও কথায় আদিবাসী সমাজ আঘাত পেয়েছে বলে আমি মনে করি না। আমি বিজেপির একটা বক্তব্যের তুলনা করতে গিয়ে আমি এ কথাটা বলেছি। আমি আদিবাসী সমাজকে আঘাত করিনি। আদিবাসী সমাজ যদি আঘাত পেয়ে থাকে আমি দুঃখিত। মহিলা সমাজকেও আঘাত করিনি। বিজেপি নেতা শুভেন্দু অধিকারী গত তিন মাস ধরে আমাকে যে কথা বলেছেন, ‘দেখতে খারাপ, হাফ প্যান্ট মন্ত্রী’। তাহলে কেন্দ্রের কি কোনও রাষ্ট্রমন্ত্রী নেই, তারা কি হাফ প্যান্ট মন্ত্রী?”

অন্যদিকে রাজ্যের মন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে পর্ণশ্রী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বিজেপির তরফে। রাষ্ট্রপতি দ্রৌপদী মর্মুকে নিয়ে মন্তব্য করায় রাজ্যের কারামন্ত্রী অখিল গিরির বিরুদ্ধে পর্ণশ্রী থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয় দক্ষিণ কলকাতা জেলা বিজেপির পক্ষ থেকে। পর্ণশ্রী থানার তরফে বিজেপির অভিযোগ গ্রহণ করা হয়েছে। দিল্লি পুলিশেও ‘হিন্দু সেনা’র তরফে একটি অভিযোগ দায়ের হয়েছে।