Bengal, Kolkata Weather: বঙ্গোপসাগরে নিম্নচাপ, সপ্তাহের মাঝামাঝি থেকে উইকএন্ড অবধি শুধুই বৃষ্টি আর বৃষ্টি

Bengal, Kolkata Weather: আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ ওড়িশা ও বাংলা উপকূলের কাছাকাছি এসে পৌঁছেছে। ধীরে ধীরে সেটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ওড়িশা ও ঝাড়খণ্ড অভিমুখী হবে।

Bengal, Kolkata Weather: বঙ্গোপসাগরে নিম্নচাপ, সপ্তাহের মাঝামাঝি থেকে উইকএন্ড অবধি শুধুই বৃষ্টি আর বৃষ্টি
ফের বৃষ্টির পূর্বাভাস
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2023 | 9:19 AM

কলকাতা: সকাল থেকেই মেঘে ঢাকা কলকাতার আকাশ। আজ সূর্যের মুখ দেখেনি তিলোত্তমা। নিম্নচাপের জন্য আগামী তিন দিন টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। শুক্রবার বিক্ষিপ্ত ভারী বৃষ্টি শুরু হতে পারে বীরভূম এবং মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায়। শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করা হয়েছে।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপ ক্রমশ ওড়িশা ও বাংলা উপকূলের কাছাকাছি এসে পৌঁছেছে। ধীরে ধীরে সেটি উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে ওড়িশা ও ঝাড়খণ্ড অভিমুখী হবে। জানা গিয়েছে, বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে জেলায়। শুক্রবার পর্যন্ত থাকবে একই পরিস্থিতি। উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। কাল থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলাগুলিতে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

কোন জেলায় কবে বৃষ্টি ?

বুধবার: আজ সারাদিনই থাকবে মেঘলা আকাশ। কোথাও-কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দু’এক পশলা ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।

বৃহস্পতিবার: পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায়।

শুক্রবার: বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

আগামিকাল প্রবল বৃষ্টির সতর্কতা জারি। আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা। সপ্তাহভর চলবে উত্তরবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি। বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা।

কলকাতায় কেমন থাকবে আবহাওয়া?

আবহাওয়া অফিসের পূর্বাভাস, দিনভর মেঘলা আকাশ থাকবে। আজ সকাল থেকে দফায়-দফায় বৃষ্টির সম্ভাবনা।