Rain Forecast : শনিবার ছিল আকাশের মুখ ভার, রবিবার রাজ্যে কি রয়েছে বৃষ্টির পূর্বাভাস?

Rain Forecast : রাতে-সকালে মনোরম আবহাওয়া। দিনের তাপমাত্রা বাড়বে। রবিবার আংশিক মেঘলা আকাশ। সকালে সামান্য কুয়াশা। বৃষ্টির সম্ভাবনা নেই।

Rain Forecast : শনিবার ছিল আকাশের মুখ ভার, রবিবার রাজ্যে কি রয়েছে বৃষ্টির পূর্বাভাস?
কী বলছে আলিপুর আবহাওয়া দফতর?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2023 | 11:02 AM

কলকাতা : শনিবার সকাল থেকেই ছিল মেঘলা আকাশ। বেলা বাড়তেই রাজ্যের নানা প্রান্তে দু-এক পশলা বৃষ্টি হয়েছিল। বৃষ্টি হয়েছিল কলকাতাতেও (Kolkata)। তাপমাত্রাও নেমেছিল খানিক। তবে রবিবার সকাল হতেই বদলে গেল ছবিটা। ভোরে দিকে খানিক কুয়াশা থাকলেও বেলা বাড়তেই দেখা মিলল রোদের। হাওয়া অফিস সূত্রে খবর, এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৬ থেকে ৯৬ শতাংশের আশেপাশে। একইসঙ্গে আগামী চার থেকে পাঁচ দিন রাতের তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। আকাশ থাকবে মোটের উপর পরিষ্কার। দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। নেই বৃষ্টির (Rain Forecast) কোনও পূর্বাভাস।আগামীকাল থেকে পরবর্তী চারদিনে দক্ষিণবঙ্গে কোথাও কোনও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। 

তবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। তবে সব জেলাতে নয়। দার্জিলিং, কালিম্পং ছাড়া আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই উত্তরবঙ্গের কোনও জেলায়। সোমবার ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই জেলায়। ইতিমধ্যেই শীত বিদায় নিয়েছে বাংলা থেকে। এই মুহূর্তে বসন্তের মনোরম আবহাওয়া চারিপাশে। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, জেলায় জেলায় খুব হালকা শীতের অনুভূতি থাকতে পারে আরও দু-চার দিন। তবে তা বোঝা যাবে মূলত সকাল এবং রাতের দিকে।

অন্যদিকে কলকাতার ক্ষেত্রে রাতে ও সকালে মনোরম আবহাওয়া থাকবে। দিনের তাপমাত্রা বেড়ে যাবে বেশ খানিকটা। তবে রবিবার আংশিক মেঘলা আকাশ থাকবে শহরে। যদিও বেলা খানিক বাড়তেই পরিষ্কার আকাশের দেখা মিলবে। বৃষ্টির সম্ভাবনা নেই।