TV9 Opinion Poll: অধীর গড়ে দেখা যাবে ইউসুফের ঝোড়ো ব্যাটিং? নাকি পাল্লা ভারী পদ্মের? কী বলছে TV-9 এর জনমত সমীক্ষা

TV9 Opinion Poll: ১৯৯৯ সাল থেকে বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। এবারও এখানে কংগ্রেসের প্রার্থী তিনি। আর তৃণমূল প্রার্থী করেছে প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠানকে। লড়াইয়ের ময়দানে কোমর বেঁধে নেমেছে বিজেপিও। লোকসভা ভোটে এই আসনে কে কাকে টেক্কা দেন, সেটাই দেখার।

Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 4:31 PM

কলকাতা: বাংলার অন্য কেন্দ্রগুলির মতো ভোটের উত্তাপ বাড়ছে মুর্শিদাবাদের বহরমপুরেও। এবারে লোকসভা নির্বাচনে রাজনৈতিক মহলের বিশেষ নজর রয়েছে এই বহরমপুরে। প্রার্থী বাছাইয়ে এই কেন্দ্রে বড় চমক দিয়েছে তৃণমূল কংগ্রেস। ঘাসফুলের টিকিটে লড়ছেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইউসুফ পাঠান। তাঁর অন্যতম প্রধান প্রতিপক্ষ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। বিজেপির টিকিটে লড়ছেন নির্মল সাহা। ১৯৯৯ সালের পর থেকে এই কেন্দ্রে টানা সাংসদ রয়েছেন অধীর। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বহরমপুরে কংগ্রেস পেয়েছিল ৪৫.৪৩ শতাংশ ভোট। তৃণমূল কংগ্রেস পেয়েছিল ৩৯.২৩ শতাংশ ভোট। কিন্তু হতে চলেছে এবারের লোকসভা ভোটে? কী বলছে ওপিনয়ন পোল? 

টিভি৯, পোলস্ট্রাট ও পিপলস ইনসাইটের জনমত সমীক্ষা বলছে এবারে বহরমপুরে বিজেপি পেতে পারে ৩১.১৩ শতাংশ ভোট। তৃণমূল কংগ্রেস পেতে পারে ৩১.০২ শতাংশ ভোট। কংগ্রেস পেতে পারে ২৭.৩৫ শতাংশ ভোট। মনস্থির করেননি ৮.২৪ শতাংশ। 

প্রসঙ্গত, বেশ কয়েকটি মাপকাঠি রেখে জনতার কাছে কিছু প্রশ্ন নিয়ে গিয়েছিলাম আমরা। তার ভিত্তিতেই তৈরি হয়েছে এই জনমত সমীক্ষার রিপোর্ট। তবে এই ওপিনয়ন পোল যখন করা হয়েছে তখন বিজেপির তরফে দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়নি। মনে রাখা ভাল, ওপিনিয়ন পোল কোনও চূড়ান্ত ফলাফল নয়। জনমতের একটি আভাস পাওয়ার চেষ্টা করা হয় এই ওপিনিয়ন পোলগুলির মাধ্যমে। অতীতে যেমন কখনও কখনও জনমত সমীক্ষা হুবহু মিলে যেতে দেখা গিয়েছে, আবার অনেক সময় জনমত সমীক্ষা ভুলও প্রমাণিত হয়েছে।