Kalatan Dasgupta: ‘জনতার কাছে ভুল বার্তা যেতে পারে….’, কলতান নিয়ে নতুন রণকৌশল বামেদের

Kalatan Dasgupta: কয়েকদিন আগেই একটি বিস্ফোরক অডিয়ো ক্লিপ সামনে আনেন কুণাল। অভিযোগ, জুনিয়র ডাক্তারদের আন্দোলন মঞ্চে হামলার ছক কষা হয়েছিল। শোনা যায় দুই ব্যক্তির কণ্ঠ। তাঁদের পরিচয় নিয়ে বাড়ে চাপানউতোর।

Kalatan Dasgupta: ‘জনতার কাছে ভুল বার্তা যেতে পারে….’, কলতান নিয়ে নতুন রণকৌশল বামেদের
সিপিএম নেতা কলতান দাশগুপ্ত
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2024 | 11:58 AM

কলকাতা: কলতান গ্রেফতারে ফুঁসছে বামেরা। মঙ্গলবার কলতান দাশগুপ্তের বিষয়ে রিট পিটিশন দাখিল করা করা হবে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যেই আইনজীবীদের টিম প্রস্তুত করেছে সিপিআইএম। সোমবার ছুটি থাকার কারণে মঙ্গলবার রিট পিটিশন করা হবে। শনিবার রাজ্যের বিভিন্ন জায়গায়  থানা ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছেন সিপিআইএমের বিভিন্ন স্তরের নেতা কর্মী সমর্থকরা। রবিবারও সেই কর্মসূচি অব্যাহত থাকছে। 

একইসঙ্গে রবিবার শ্যামবাজারের অবস্থান মঞ্চে সভা রয়েছে সিপিআইএমের ছাত্র যুব মহিলাদের। সেখানেও কলতান দাশগুপ্ত ইস্যুতে সুর চড়াবেন তাঁরা। তবে শুধুমাত্র কলতান দাশগুপ্তের গ্রেফতারি নিয়ে সুর চড়ালে আম জনতার কাছে ভুল বার্তা যেতে পারে বলে মনে করছেন বাম শিবিরের অনেক নেতাই। সে কারণেই আরজি কর কাণ্ডে আন্দোলনের ঝাঁঝ আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোজা কথায় অন্য সব ইস্যুর সঙ্গেই কলতানকে ফাঁসানো হয়েছে এভাবেই আপাতত আন্দোলনের রূপরেখা স্থির করেছে সিপিআইএম।

সেই সঙ্গে তাঁরা নজরে রাখছেন জুনিয়র চিকিৎসকদের আন্দোলন কোন পথে যাচ্ছে। সেই অনুসারে কলতান দাশগুপ্ত গ্রেফতারি নিয়ে আন্দোলন স্থির করবেন আলিমুদ্দিন স্ট্রিটের ম্যানেজাররা। আইনি পথে এবং রাস্তার আন্দোলন দুইভাবেই দলের যুব সংগঠনের নেতা কলতান দাশগুপ্তের পাশে থাকবেন বলে দাবি সিপিআইএমের। প্রসঙ্গত, কয়েকদিন আগেই একটি বিস্ফোরক অডিয়ো ক্লিপ সামনে আনেন কুণাল। অভিযোগ, জুনিয়র ডাক্তারদের আন্দোলন মঞ্চে হামলার ছক কষা হয়েছিল। শোনা যায় দুই ব্যক্তির কণ্ঠ। তাঁদের পরিচয় নিয়ে বাড়ে চাপানউতোর। যদিও ওই অডিয়োর সত্যতা যাচাই করেনি টিভি ৯ বাংলা। এরইমধ্যে সঞ্জীব দাস নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তারপরই গ্রেফতার কলতান।