Hilsa Festival 2022: বর্ষায় ইলিশ উৎসব, তাক লাগিয়ে দেবে মেনু

ইলিশের কাটলেট, ভাপা ও সর্ষে ছাড়াও মেদিনীপুরের সিগনেচার স্টাইলে চালতা দিয়ে ইলিশের টক আর ইলিশের অম্বল — ইলিশ রসিক বাঙালির মুখে হাসি আর জিভে জল আনতে শুরু হয়ে গেল ইলিশ উৎসব

TV9 Bangla Digital

| Edited By: Moumita Das

Aug 19, 2022 | 7:51 PM

মৌমিতা দাস

ইলিশ ভাজা, ইলিশ তন্দুরি — দুটোই বোনলেস। ইলিশ মোমো থেকে স্মোক ইলিশ, বাদ নেই কিছুই। আর কি আছে? ইলিশের কাটলেট, ভাপা ও সর্ষে ছাড়াও মেদিনীপুরের সিগনেচার স্টাইলে চালতা দিয়ে ইলিশের টক আর ইলিশের অম্বল — ইলিশ রসিক বাঙালির মুখে হাসি আর জিভে জল আনতে শুরু হয়ে গেল ইলিশ উৎসব। কোথায় জানেন? খাস কলকাতায়, পার্ক প্রাইম হোটেলে।

হোটেলের ম্যানেজার উমেশ বেহরার কথায়, “আমাদের রাঁধুনীর ৩৫ বছরের অভিজ্ঞতা রয়েছে। আমার মনে হয় না, কলকাতায় ইলিশের এতো রকমারি পদ আর কেউ এমন ভাল বানাতে পারবেন না”। স্বাদে তৃপ্তি আর রসে আনন্দ, সেই কথা মাথায় রেখেই পার্ক প্রাইম আয়োজন করেছে নির্ভেজাল রসাস্বাদনের। ২১ অগস্ট পর্যন্ত, টানা ১০দিন ইলিশ মহোৎসবের সঙ্গেই তাল মিলিয়ে চলবে সাংস্কৃতিক অনুষ্ঠানও। বন্দোবস্ত করা হয়েছে গানবাজানরাও। পুজোর আগে বাঙালি কৃষ্টির উৎকর্ষ তুলে ধরতে থাকছে দলগত নাচও।

যারা কাঁটার জন্য ইলিশে ভয় পান, তাদের জন্য রয়েছে বিশেষ আয়োজন। পার্ক প্রাইম হোটেলের যে ইলিশ উৎসবের আয়োজন হয়েছে, সেই তালিকায় রাখা হয়েছে বোনলেস ইলিশ তন্দুরি। একেবারে কড়া ভাজা ইলিশ, কিন্তু একটাও কাঁটা নেই — অবাক হলেও থাকছে এমনই আশ্চর্য আহার। তাহলে আর দেরি কেন, আজই হয়ে যাক…।

কী কী পাবেন, দেখে নিন মেনু —

ইলিশ ভাপা
ইলিশ ভাজা
ইলিশের পাতুরি
ইলিশ ভাজা
চালতা ইলিশ
ইলিশের অম্বল
কালো জিরে ইলিশ

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla