Shah Rukh Khan-Alia Bhatt : শাহরুখ কোনও খাবার খান না, শুটিংয়ে হঠাৎ লক্ষ্য করেন আলিয়া!

Shah Rukh Khan-Alia Bhatt : মা নিজের হাতে খাইয়ে দিতেন। ২৫ বছর বয়স পর্যন্ত এটাই ছিল তাঁর অভ্যেস। মা চলে যাওয়ার পর থেকে আর খেতে ভাল লাগে না শাহরুখের।

Shah Rukh Khan-Alia Bhatt : শাহরুখ কোনও খাবার খান না, শুটিংয়ে হঠাৎ লক্ষ্য করেন আলিয়া!
শাহরুখ-আলিয়া (বা-দিকে) শাহরুখের বাবা-মা (ডান দিকে)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 10:40 PM

আলিয়া ভাট শাহরুখ খানের স্বাস্থ্য নিয়ে চিন্তিত। তিনি জানিয়েছেন, শাহরুখ সারাদিন কিছু খান না। ঘটনাটা কী? পুরোনো এক সাক্ষাৎকারে একটি ঘটনা উল্লেখ করেন গাঙ্গুবাই। ২০১৬ সাল। গৌরী শিন্ডের ছবি ‘ডিয়ার জিন্দেগী’র শুটিং চলছে। ছবিতে শাহরুখ চরিত্রের নাম জাহাঙ্গির খান। মনোবিদ। যিনি আলিয়ার মানসিক সমস্যার সমাধান করেন । এই ছবিতে মহেশ কন্যা প্রথমবার বলিউড বাদশার সঙ্গে কাজ করেন। তিনি সেটের একটি ঘটনার উল্লেখ করেন। জানান, সেটে সবাই খুব চুপচাপ থাকতেন তাঁরা। খুব লম্বা সিন চলত। এমনি একদিন একটি দৃশ্যের শুটের সময় হঠাৎ গুড়গুড় শব্দ শুনে সকলে আশেপাশে তাকাতে থাকেন। খানিক পরে সকলে বুঝতে পারেন, আওয়াজটা শাহরুখের পেট থেকে আসছে। কারণ শাহরুখ সারাদিন কিছু না খেয়ে কাজ করছিলেন। আলিয়া তাঁকে বিস্কুট খেতে দেন।

আলিয়ার মতে, “শাহরুখ খানের মতো ভাল মানুষ আমি দেখিনি। কিন্তু এই বিষয়টা আমার খুব খারাপ লাগত। তিনি সারাদিন কিছু না খেয়ে কাজ করতেন। শুধু কফি খান। আমিও কফি খাই। সঙ্গে খাবারও থাকে। কিন্তু তিনি সেটা করতেন না। কতবার বলেছি, কফি ছাড়াও কিছু খাবার খাওয়া উচিৎ। কিন্তু উনি শোনেননি”।

কেন শাহরুখ এমন করতেন? ‘জিরো’ ছবির প্রচারের সময় এই রহস্য উন্মোচিত করেন স্বয়ং শাহরুখই।  মা চলে যাওয়ার পর খাওয়ারের প্রতি উৎসাহ চলে যায় তাঁর। কারণ তাঁর মা নিজের হাতে ডাল, ভাত, পেঁয়াজ, আচার, পাঁপড় সব খাইয়ে দিতেন। মীর তাজ মহম্মদ খান এবং লতিফ ফতিমা খান। বলিউড বাদশার বাবা-মা। দিল্লিতে ছিল তাঁদের রেস্তোরাঁ। দু’জনেই খুব ভাল রান্না করতেন। বাবা তাজ মহম্মদের দক্ষতা ছিল পাঠানি-পেশওয়ারি রান্নায়। হায়দরাবাদি ফতিমার হাতের বিরিয়ানি ছিল অসাধারণ। ফতিমা নিজের হাতে রান্না করে ছেলেকে খাইয়ে দিতেন। ছেলে যতই বলিউডের ‘কিং খান’ হোন না কেন, ২৫ বছর বয়স পর্যন্ত মা-ই তাঁকে খাইয়ে দিতেন। মাত্র ১৫ বছর বয়সে তিনি তাঁর বাবাকে হারান। আর ২৬ বছরে তাঁকে অনাথ করে চলে যান ফতিমা।

সেই  সাক্ষাৎকারে শাহরুখ আরও বলেছিলেন, ‘‘মা চলে যাওয়ার পরে সব কিছু বদলে গিয়েছিল। আমি মানসিক ভাবে ভেঙে পড়ি। মা নিজের হাতে খাইয়ে দিতেন। ২৫ বছর বয়স পর্যন্ত এটাই ছিল আমার অভ্যেস। মা চলে যাওয়ার পর থেকে আর খেতে ভাল লাগে না আমার”। শাহরুখের মতে, অন্য সকলের রান্না খারাপ তা নয়, শুধু তাঁর মায়ের মতো নয়। তাই এখন সব খাবারের প্রতি রুচি চলে গিয়েছে তাঁর। এখন যা খেতে দেওয়া হয়, খেয়ে নেন। আলাদা করে কোনও খাবার দেখে জিভে জল আসে না।

এই মুহুর্তে শহরুখ ব্যস্ত ‘পাঠান’ ছবির শুটিংয়ে। এই ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন দীপিকা পাড়ুকোন আর জন আব্রাহাম। এরপর রাজু হিরানির নাম ঠিক না হওয়া ছবিতে কাজ করবেন। প্রথমবার তাঁরা একসঙ্গে কাজ করবেন। মার্চেই ছবির শুটিং শুরু হবে। ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন তাপসি পান্নু।

আরও পড়ুন- Prabhas: সারা দেশ যাঁর প্রেমে উত্তাল, সেই প্রভাস আজও চুম্বন দৃশ্যে অপ্রস্তুত!

আরও পড়ুন- Remo D’souza-Mouni Roy-Sonali Bendre: ঘরে ফিরছেন রেমো সঙ্গে সোনালি, জয়ও, নতুন অতিথি মৌনি!