Kerala: পর্যটকদের জন্য সুখবর, কেরালা ভ্রমণের জন্য এখন আর RT-PCR Test-এর দরকার নেই!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: dipta das

Updated on: Sep 08, 2021 | 3:58 PM

ভ্রমণের ক্ষেত্রে এই মুহূর্তে করোনা মোকাবিলার কারণে কোভিড ভ্যাকসিন নেওয়া একটি বাধ্যতামূলক নিয়ম হয়ে উঠেছে। তবে এর অর্থ এই নয় যে পর্যটকরা কোভিডের অন্যসব নিয়ম অমান্য করতে পারবেন।

Kerala: পর্যটকদের জন্য সুখবর, কেরালা ভ্রমণের জন্য এখন আর RT-PCR Test-এর দরকার নেই!
কেরালা

পুজোর ছুটিতে ঘুরতে যাবেন কিনা এখনও ভাবছেন? ভ্যাকসিনের কি ২টি ডোজ় গ্রহণ করেছেন? তাহলে আর চিন্তার কিছু নেই। কারণ বিদেশযাত্রার মতো ভারতের বেশি কয়েকটি পর্যটক কেন্দ্রে ভ্যাকসিনের ২টি ডোজ় নেওয়া হলে তবেই মিলছে ভ্রমণের সুযোগ। সুতরাং, কেরালায় ঘুরতে গেলে ভ্রমণকারীদের এখন আরটিপিসিআর পরীক্ষা ছাড়াই ভ্রমণ করতে পারবেন। তার জন্য দরকার শুধুমাত্র সম্পূর্ণ ভ্যাকসিন। সম্প্রতি এয়ার ইন্ডিয়া টুইটারে এই তথ্য শেয়ার করেছে। টুইট অনুসারে, যদি আপনি সম্পূর্ণ টিকা গ্রহণ করে থাকে, তাহলে নেগেটিভ RT-PCR পরীক্ষার রিপোর্ট ছাড়াই কেরালা ভ্রমণ করতে পারবেন।

অন্যদিকে, সমস্ত যাত্রী যাঁরা সম্পূর্ণ টিকা গ্রহণ করেছেন, তাঁদের উভয় ডোজ়ের জন্য একটি শংসাপত্র অবশ্যই সঙ্গে থাকা জরুরি বলে উল্লেখ করা হয়েছে ওই প্রতিবেদনে।

ভ্রমণের ক্ষেত্রে এই মুহূর্তে করোনা মোকাবিলার কারণে কোভিড ভ্যাকসিন নেওয়া একটি বাধ্যতামূলক নিয়ম হয়ে উঠেছে। তবে এর অর্থ এই নয় যে পর্যটকরা কোভিডের অন্যসব নিয়ম অমান্য করতে পারবেন। কোভিডি নির্দেশিকা শুধু কেরালার জন্য় নয় , সারা বিশ্বে তা প্রাসঙ্গিক। তাই সামাজিক দূরত্ব বজায় রাখা, স্য়ানিটাইজেশন ও মাস্ক পরা এখনও পর্যন্ত সমান গুরুত্বপূর্ণ।

বর্তমানে কেরালায় প্রতিদিনই করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। তাই কেরালা ভ্রমণের সময় কোভিড নিয়মগুলি অমান্য করা কখনওই অমান্য করা উচিত নয়। সংক্রমণের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়ে যাওয়ায় সম্প্রতি কেরালা হাইকোর্ট কেন্দ্রকে প্রথমবার টিকা গ্রহণের ৪ সপ্তাহের পর কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ়ের অনুমতি দেওয়ার নির্দেশ দিয়েছে। প্রসঙ্গত, বর্তমানে প্রথম ও দ্বিতীয় টিকার মাঝে নির্ধারিত ব্যবধান ৮৪ দিন ধার্য করা হয়েছে।

আরও পড়ুন: Uttarakhand: এবার সারা বছরের জন্য খুলে দেওয়া হল বিখ্যাত রাজাজী টাইগার রিজার্ভ!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla