Alia Bhatt–Gangubai Kathiawadi: উইকেন্ডে আলিয়ার ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র দৌড়!!!

আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ বলিউডের হারানো দীপ্তি আর গৌরব ফিরিয়ে এনেছে, মত বলিউড ট্রেড বিশেষজ্ঞ তরণ আদর্শের। উইকেন্ড কালেকশনও যেন এই মন্তব্যকে প্রমাণ করছে।

Alia Bhatt--Gangubai Kathiawadi: উইকেন্ডে আলিয়ার ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’র দৌড়!!!
গাঙ্গুবাই রূপে আলিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 11:17 PM

মর্নিং শো-জ দ্য ডে। আলিয়া ভাটের (Alia Bhatt) ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi) আবারও সেই কথা প্রমাণ করছে। প্রথম দিনের বক্স অফিস কালেকশন ১০.৫ কোটি। দ্বিতীয় দিন অর্থাৎ শনিবার ছবির সংগ্রহ ৩০-৩৫% বেড়েছে। যার অর্থ মূল্য দাঁড়ায় মোটামুটি ১৩ কোটি। রবিবারের অগ্রিম বুকিং লিস্ট বলে দিচ্ছে এই কালেকশন আরও কতটা বাড়বে।

বুকিং তথ্যঃ মুম্বই ৯০%, দিল্লি ৫০%, হায়েদ্রাবাদ ৬০%, চেন্নাই ৫০%, পুণে ৯০%।বেঙ্গালুরু আর চন্ডীগড় শুধু ব্যতিক্রম। এই দুই জায়গাতে যথাক্রমে ৩০% আর ১০% বুকিং হয়েছে। কলকাতার মাল্টিপ্লেক্সগুলোরও অগ্রিম বুকিং প্রায় ভর্তি।

বলিউড ট্রেড বিশেষজ্ঞ তরণ আদর্শ মনে করছেন উইকেন্ড এই কালেকশন প্রায় ৪০ কোটি হতে পারে। তিনি আরও বলেছেন, যাঁরা বলতে শুরু করেছিলেন বলিউড তার দীপ্তি আর গৌরব হারাতে বসেছে, তাঁদের জন্য ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi)  যোগ্য জবাব।এই ছবি দিয়েই বলিউড আবার নিজের লাইমলাইটে ফিরছে। এখন অপেক্ষা আগামী ছবিগুলির জন্য। শেষে লিখেছেন, “পিকচার অভি বাকি হ্যায়”।

তরণ আদর্শের এই টুইট-এর তাৎপর্য আছে। এ বছর পুষ্পা যে বক্স অফিস সাফল্য দিয়েছে, বলিউডের ছবি তা পারেনি। শেষ কয়েক বছর বলিউডের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে দক্ষিণী ছবি। মার্চেই আসছে প্রভাস অভিনীত ‘রাধে শ্যাম’ আর জুনিয়র এনটিআর-রাম চরন অভিনীত ‘আরআরআর’। দুটো ছবি নিয়েই দর্শকদের আগ্রহ তুঙ্গে।মার্চে মুক্তি পাবে বলিউড ছবি ‘ঝুন্ড’, ‘বচ্চন পাণ্ডে’। অমিতাভ বচ্চন আর অক্ষয় কুমার অভিনীত এই দুটো ছবি দক্ষিণী দুটো ছবির সঙ্গে কতটা পাল্লা দেয় তা দেখার আগ্রহ সকলের রয়েছে।তরণের পিকচার অভি বাকি হ্যায়-এর শুরুও এই দুই বলিউডি ছবি দিয়েই আন্দাজ করাই যায়।

তবে তার আগে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ কামাল দেখাচ্ছে। যার পুরো প্রশংসা প্রাপ্য আলিয়ার (Alia Bhatt) । শুধু অভিনয়ে পরিশ্রম করেই তিনি থামেননি, প্রচারেও তাঁর পরিশ্রম চোখে পরার মতো। এমনকী ছবি মুক্তির পরও সেই প্রচার থামেনি।শুরুবার তিনি মুম্বইয়ের সিনেমা হল-এও যান।প্রচারের সময় তিনি বলেছেন কোনও বিতর্ক-মন্তব্য নিয়ে ভাবিত নন। তাঁর কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ দর্শক। আর তাঁদের প্রতিক্রিয়া জানতেই সিনেমা হল-এ যাওয়া বলাই বাহুল্য।

সঞ্জয় লীলা ভনশালি পরিচালিত ছবি মানেই লার্জার দ্যান লাইফ।তাঁর মুক্তি পাওয়া শেষ ছবি পদ্মাবত।সেখানেও বিশাল সেট, রঙের বাহার ছিল। কিন্তু ‘গাঙ্গুবাই..’তে তিনি নিজেকে ভেঙেছেন।পুরো ছবি জুড়ে আলিয়াকেই পোট্রে করেছেন।আলিয়া ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন শান্তনু মহেশ্বরি, বিজয় রাজ, অজয় দেবগণ, হুমা খুরেশি প্রমুখ। সকলের কাজই প্রশংশিত। কিন্তু সবাইকে ছাপিয়েছেন আলিয়া।সঞ্জয় নিজেকে আর আলিয়াকে ভেঙেছেন এই ছবির মধ্যে দিয়ে। যার প্রতিফলন বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালে ছবি শেষে ৮ মিনিট স্ট্যান্ডিং অভিশন।