Gujrat ATS Coast Guard: অন্ধকারে আরব সাগরের বুকে তল্লাশি চালাতেই উদ্ধার ৪২৫ কোটির হেরোইন

Gujrat ATS Coast Guard: সোমবার গোপন সূত্রে এটিএসের কাছে খবর এসে পৌঁছতেই কড়া নজরদারির ব্যবস্থা করা হয়।

Gujrat ATS Coast Guard: অন্ধকারে আরব সাগরের বুকে তল্লাশি চালাতেই উদ্ধার ৪২৫ কোটির হেরোইন
এই সেই নৌকা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 12:01 AM

গুজরাট: গোপন সূত্রে খবর খবর পেয়ে অভিযান চালানোয় ভারতের সমুদ্র উপকূল থেকে উদ্ধার হল ৪২৫ কোটি টাকার হেরোইন। ভারতীয় উপকূলরক্ষা বাহিনী ও গুজরাট এটিএস (অ্যান্টি টেররিস্ট স্কোয়াড) যৌথভাবে এই অভিযান চালায় সোমবার। একটি ইরানের নৌকায় ৬১ কেজি মাদক ছিল বলে জানা গিয়েছে। ভারতীয় জলসীমার মধ্যে আসা ওই নৌকায় ছিলেন ৫ জন ক্রু।

সোমবার গোপন সূত্রে এটিএসের কাছে খবর এসে পৌঁছতেই কড়া নজরদারির ব্যবস্থা করা হয়। নজরদারির জন্য দুটি জাহাজ মোতায়েন করা হয়। মোতায়েন করা হয় আইসিজিএস মীরা বেহন ও আইসিজিএস অভীক। ওই দুই জাহাজ ঘোরাফেরা করছিল আরব সাগরের জলে।

অন্ধকারের মধ্যে একটি নৌকাকে চিহ্নিত করা হয়, যেটি সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল। ওখা উপকূল থেকে ৩৪০ কিলোমিটার দূরে দেখা যায় নৌকাটিকে। সঙ্গে সঙ্গে কোস্ট গার্ড সেটিকে তাড়া করতে থাকে। অবশেষে নৌকাটি থামতে বাধ্য হয়। এরপরই দেখা যায় নৌকাটি ইরানের। নৌকায় যাঁরা ছিলেন, তাঁরাও প্রত্যেকে ইরানের বাসিন্দা।

ক্রুদের সঙ্গে কথা বলার চেষ্টা হলে, তাঁরা সদুত্তর দিতে পারছিলেন না। তখনই সন্দেহ বাড়ছিল। এরপরই উদ্ধার হয় ৬১ কেজি হেরোইন। যার আনুমানিক মূল্য প্রায় ৪২৫ কোটি টাকা। পরে নৌকাটিকে আটক করে ওখা উপকূলে নিয়ে আসা হয়। গত ১৮ মাসে অন্তত ৮ টি বিদেশি নৌকা আটক করেছে এটিএস।