Sayantika Banerjee: ‘ওরা নিজের লোক, সেই কারণেই বলবে…”, এলাকা পরিদর্শনে গিয়ে ফের ক্ষোভের মুখে সায়ন্তিকা

Sayantika Banerjee: বাঁকুড়া শহর লাগোয়া বিকনা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে বিভিন্ন সময় পরিষেবা সংক্রান্ত নানা অভিযোগ উঠেছে।

Sayantika Banerjee: 'ওরা নিজের লোক, সেই কারণেই বলবে..., এলাকা পরিদর্শনে গিয়ে ফের ক্ষোভের মুখে সায়ন্তিকা
সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 8:01 AM

বাঁকুড়া: পঞ্চায়েত পরিদর্শনে গিয়ে গ্রাম পঞ্চায়েতের পরিষেবা নিয়ে এবার দলীয় কর্মী ও স্থানীয় বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়লেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। গতকাল বিকালে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় বাঁকুড়া শহর লাগোয়া বিকনা গ্রাম পঞ্চায়েত পরিদর্শনে যান। তাঁকে পঞ্চায়েতের পরিষেবাগুলির ক্ষেত্রে নানা অভিযোগ জানান স্থানীয় তৃণমূল কর্মী ও স্থানীয় বাসিন্দারা। সমস্যা রয়েছে স্বীকার করে সায়ন্তিকার দাবি সমস্যার সমাধান করা হয়েছে। যদিও, বিজেপির দাবি আসলে এটি তৃণমূলের গোষ্ঠীকোন্দলেরই বহিঃপ্রকাশ।

বাঁকুড়া শহর লাগোয়া বিকনা গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে বিভিন্ন সময় পরিষেবা সংক্রান্ত নানা অভিযোগ উঠেছে। মঙ্গলবার বিকালে সেই অভিযোগগুলি খতিয়ে দেখতে বিকনা গ্রাম পঞ্চায়েতে যান তৃণমূল নেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। গ্রাম পঞ্চায়েত পরিদর্শন করে সায়ন্তিকা বেরিয়ে আসার সময় স্থানীয় বেশ কয়েকজন তৃণমূল কর্মী ও স্থানীয় বাসিন্দা তাঁকে ঘিরে ধরেন। এরপর পঞ্চায়েতের বিভিন্ন ধরনের সংশাপত্র পাওয়া সহ বিভিন্ন ধরনের পরিষেবা না পাওয়া নিয়ে নিজেদের ক্ষোভের কথা জানান সায়ন্তিকাকে।

স্থানীয় বাসিন্দারা সায়ন্তিকাকে জানান, বিভিন্ন সংশাপত্র ও অন্যান্য প্রয়োজনে গ্রাম পঞ্চায়েতে গেলেও পঞ্চায়েতের প্রধানকে পাওয়া যায় না। ক্ষোভের কথা শুনে স্থানীয় তৃণমূল কর্মী ও স্থানীয় বাসিন্দাদের আশ্বস্ত করার চেষ্টা করেন সায়ন্তিকা। পরে তিনি বলেন, “সমস্যা রয়েছে। সেই সমস্যা সমাধানের চেষ্টা চলছে।” যদিও, গ্রাম পঞ্চায়েতের প্রধান তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।

বিষয়টি নিয়ে রাজনীতি করতে ছাড়েনি বিজেপি। তাঁদের দাবি এই ধরনের অভিযোগ শুধু বিকনা গ্রাম পঞ্চায়েতে নয় কমবেশি সব গ্রাম পঞ্চায়েতেই রয়েছে। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দের জেরেই এমন ঘটনা ঘটছে। এলাকা পরিদর্শনে গিয়ে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় বলেন, “অসুবিধা নেই বলব না। সমস্যা তো থাকবেই। ওরা নিজের লোক। সেই কারণেই বলবে। ওরা জানে আমি সমস্যার সমাধান করেই যাব। আমরা পরিবার। সেই কারণে রাগ-অভিমান হয়। সেটা মিটিয়ে নেওয়াই যায়।”