মমতার সিঁথিতে সিঁদুর, কপালে টিপ! ছবি বিকৃত করা নিয়ে জোর রাজনৈতিক চাপানউতোর

বিজেপির (BJP) দাবি, তাঁদের কর্মীরা এই কাজ করেননি। কখনও লাগালে গেরুয়া আবীর লাগানো হবে বলে দাবি করেছেন তিনি।

  • TV9 Bangla
  • Published On - 15:57 PM, 5 Apr 2021
মমতার সিঁথিতে সিঁদুর, কপালে টিপ! ছবি বিকৃত করা নিয়ে জোর রাজনৈতিক চাপানউতোর
ফ্লেক্সে বিকৃত করা হল সেই ছবি

ভাতার: রাজ্যে নির্বাচন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের একে অপরের বিরুদ্ধে কাদা ছোঁড়াছুঁড়ি নিত্যনৈমিত্তিক ঘটনা। ব্যানার-ফ্লেক্স ছিঁড়ে দেওয়ার ঘটনাও নতুন নয়। তবে এ বার খোদ তৃণমূল নেত্রীর ছবি বিকৃত করার ঘটনায় উত্তেজনা ছড়াল বর্ধমানের ভাতারে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিতে লাগিয়ে দেওয়া হল সিঁদুর, কপালে আঁকা হল টিপ।

পূর্ব বর্ধমানের ভাতারের নিত্যানন্দপুর গ্রামের ঘটনা। তৃণমূলের দাবি, বিজেপির দলীয় কার্যালয়ের পাশে থাকা একটি ফ্লেক্সে  মমতার ছবিকে বিকৃত করা হয়েছে। স্বাভাবিকভাবেই অভিযোগের আঙুল উঠেছে বিজেপির দিকে। রাতের অন্ধকারে কেউ বা কয়েকজন এই কাজ করেছে বলে জানিয়েছেন এক তৃণমূল নেতা। তৃণমূল প্রার্থী মানগোবিন্দ অধিকারীর সমর্থনে এই ফ্লেক্স দেওয়া হয়েছিল। তাতেই ছিল তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। সোমবার সকালে গ্রামের লোকেরা দেখেন কেউ বা কারা সেই ছবিতে সিঁদুর ও টিপ পরিয়ে দিয়েছে।

ভাতার ব্লক যুব তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি জুলফিকার আলি বলেন, আমাদের নেত্রীর ছবি বিকৃত করা হয়েছে। এটা চরম নিন্দনীয় ঘটনা। এ রকম নোংরা রাজনীতি মেনে নেওয়া যায় না বলে দাবি করেছেন তিনি। বিজেপির দিকে স্পষ্ট অভিযোগের বার্তা দিয়ে তিনি বলেন, বিজেপি চক্রান্ত করে এই কাজ করেছে, কারণ যে ছবি বিকৃত তা টাঙালো ছিল বিজেপির কার্যালয়ের  পাশেই। ভাতার থানায় ও নির্বাচন কমিশনে তাঁরা লিখিত অভিযোগ জানাবেন বলে উল্লেখ করেছেন তিনি। ভাতারের মঞ্জুলা গ্রামেও তৃণমূলের দলীয় পতাকা খুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: বিজেপি কর্মীর ওপর হামলা, অভিযুক্ত আইএসএফ

অপরদিকে বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। বর্ধমান সদর জেলা বিজেপির সভাপতি শ্যামল রায় বলেন, আমরা যদি কোনও দিন রং লাগাই, তাহলে গেরুয়া রং লাগাব। বামেদের বিরুদ্ধে অভিযোগ তুলে তাঁর দাবি, যারা লাল ঝাণ্ডা নিয়ে ঘুরে বেড়ায়, তারাই এই কাজ করেছে। তিনি আরও বলেন, তৃণমূল ভয় পাচ্ছে। তাই এ সব অভিযোগ করছে।