Sonu Sood- Ukraine-Russia-Crisis: ‘জীবনের সবচেয়ে কঠিন কাজ করলাম’, বললেন সোনু সুদ

Sonu Sood- Ukraine-Russia-Crisis: ভারত সরকার মিশন ‘অপারেশন গঙ্গা’র মাধ্যমে ৬৩০০ ভারতীয়কে দেশে ফেরায়। সেই কাজে এবার পাশে দাঁড়িয়েছেন সোনু এবং তাঁর টিম।

Sonu Sood- Ukraine-Russia-Crisis: 'জীবনের সবচেয়ে কঠিন কাজ করলাম', বললেন সোনু সুদ
যুদ্ধ বিদ্ধস্ত পড়ুয়াদের পাশে সোনু
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2022 | 7:04 PM

আবার সোনু সুদ ত্রাতা মধুসূদন। তিনি এবং তাঁর টিম দায়িত্ব নিয়ে ইউক্রেন থেকে ভারতীয় পড়ুযাদের সুস্থভাবে ফিরিয়ে এনেছেন দেশে। যবে থেকে রাশিয়া ইউক্রেনে হামলা করেছে, তখন থেকেই নানা খবর ছড়িয়েছে চারিদিকে। কখনও তার সত্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। তবে সেখানে আটকে অনেক ভারতীয় পড়ুয়া, এই খবর নিয়ে কোনও মতান্তর ছিল না। এর মধ্যে ১ মার্চ খবর পাওয়া যায়, একজন ভারতীয় ডাক্তারি পড়ুয়ার খারকিভে মৃত্যু হয়েছে রাশিয়ার বোমাঘাতে। এমন খবর প্রতিনিয়ত আসতে থাকে। এই খবরে স্বভাবতই আতঙ্কিত হয়ে পরেছেন পড়ুয়াদের পরিবার-পরিজন।

সোনু সব সময়ই বিপদগ্রস্ত মানুষের পাশে থাকেন। এইবারও তার অন্যথা হল না। ভারত সরকার মিশন ‘অপারেশন গঙ্গা’র মাধ্যমে ৬৩০০ ভারতীয়কে দেশে ফেরায়। সেই কাজে এবার পাশে দাঁড়িয়েছেন সোনু এবং তাঁর টিম। তাঁরা ভারতীয় ছাত্রদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা নেন। এই কাজে তাঁরা সাহায্য নিয়েছেন ইউক্রেনের প্রতিবেশী দেশ পোল্যান্ড, রোমানিয়ার। সেখানকার ভারতীয় দূতাবাসের সহযোগিতায় প্রায় ৩০০ পড়ুয়াকে দেশে ফেরানোর কাজ সম্পূর্ণ করেছেন তাঁরা। একটা ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে, যেখানে সুরক্ষিত ছাত্র-ছাত্রীরা দেশে ফিরে আসার পর সোনুকে ধন্যবাদ জানিয়েছেন। অন্যদিকে, পড়ুয়ারা দেশে ফেরার পর সোনু সুদ টুইট করেন। তিনি লেখেন, “ইউক্রেনে আমাদের পড়ুয়ারা খুবই কষ্টে রয়েছে। তাদের দেশে ফেরানোই ছিল সবচেয়ে কঠিন কাজ। আমি এই কঠিন কাজটি করতে সমর্থ হয়েছি। পাশে থাকার জন্য ভারত সরকারকে ধন্যবাদ। জয় হিন্দ।”

এর আগেও করোনার সময় পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর দায়িত্ব নিয়েছিলেন সোনু। নিজের কথা না ভেবে সাধারণ মানুষের স্বার্থে এগিয়ে এসেছিলেন অভিনেতা। তিনিই হয়ে উঠেছিলেন একমাত্র রক্ষাকারী। বেশির ভাগ অভিনেতা যেখানে বিভিন্ন ত্রাণে টাকা দিয়ে দায়িত্ব সেরে ছিলেন, সেখানে তিনি নিজে করোনা স্বেচ্ছাসেবী রূপে ময়দানে নেমে কাজ করেন দু’বছর আগে। যেটা দেখে দুর্জনেরা বলেছিল রাজনীতিতে আসার জন্যে এমন করছেন। কিন্তু সে রকম কিছু এখনও দেখা যায়নি। আর এবার তিনি যেভাবে পড়ুয়াদের পাশে দাঁড়ালেন, তাতে তাঁকে সকলে ‘পরিত্রাতা’ রূপেই চিহ্নিত করছেন।

আরও পড়ুন: Monu Mukherjee Birthday: আমার গাড়ি না ছাড়া পর্যন্ত বাড়ির দরজায় ঠায় দাঁড়িয়ে থাকতেন মনু জেঠু: বাসবদত্তা

আরও পড়ুন:  Srabanti Chatterjee: ফের আইনি ঝামেলায় শ্রাবন্তী, অপরাধ প্রমাণিত হলে ৭ বছরের কারাবাস!