Srabanti Chatterjee: ফের আইনি ঝামেলায় শ্রাবন্তী, অপরাধ প্রমাণিত হলে ৭ বছরের কারাবাস!

Srabanti Chatterjee: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক ছবি পোস্ট করেন শ্রাবন্তী। সেই ছবিতে এক বেজির বাচ্চাকে কোলে নিয়ে পোজ দিতে দেখা যায় তাঁকে। তবে প্রাণীটির গলায় পরানো ছিল মোটা শিকল।

Srabanti Chatterjee: ফের আইনি ঝামেলায় শ্রাবন্তী, অপরাধ প্রমাণিত হলে ৭ বছরের কারাবাস!
শ্রাবন্তী চট্টোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 10:38 PM

ফের একবার আইনি ঝামেলায় জড়ালেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এবার তাঁর কাছে নোটিস গেল বন্য প্রাণী সুরক্ষা দফতরের তরফে। বন্যপ্রাণী সুরক্ষা আইন ১৯৭২-এর ৯,১১, ৩৯, ৪৮, ৪৯, ৪৯এ- ধারায় তাঁর অধীনে মামলা দায়ের হয়েছে। তাঁর বিরুদ্ধে বন্যপ্রাণকে জোর করে আটক করে রাখার অভিযোগ রয়েছে। যদি তিনি দোষী প্রমাণিত হন তবে হতে পারে সাত বছরের কারাবাস। কী করেছেন অভিনেত্রী।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এক ছবি পোস্ট করেন শ্রাবন্তী। সেই ছবিতে এক বেজির বাচ্চাকে কোলে নিয়ে পোজ দিতে দেখা যায় তাঁকে। তবে প্রাণীটির গলায় পরানো ছিল মোটা শিকল। শ্রাবন্তী ছবি পোস্ট করে ক্যাপশনে লেখেন, “হঠাৎ করেই এক মিষ্টি বন্ধুর দেখা পেলাম। হ্যাশট্যাগ- অ্যানিম্যাল লাভ”। বেজিশাবকটিকে এভাবে গলায় শিকল পরিয়ে ছবি পোস্ট করায় তীব্র প্রতিবাদ ওঠে নেটিজেনদের তরফেও। কেউ কেউ ঘটনাটিকে ‘অমানবিক’ আখ্যাও দেন। এর পরেই তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। তাঁকে ডেকে পাঠানো হয় ওয়াইল্ড লাইফ কন্ট্রোল সেলের কলকাতা শাখায়।

এ প্রসঙ্গে শ্রাবন্তীকে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি নিরুত্তর, তবে তাঁর আইনজীবী এসকে হাবিব উদ্দিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন, খুব শীঘ্রই এ বিষয়ে বন্যপ্রাণী সুরক্ষার আধিকারিকদের সঙ্গে দেখা করে পরবর্তী পদক্ষেপ নেবেন তাঁরা।

প্রসঙ্গত, শ্রাবন্তীর এই মামলায় সম্প্রতি টাইমস অব ইন্ডিয়ার কাছে মুখ খুলেছেন বনদপ্তরের এক আধিকারিক। তাঁর বক্তব্য, “এভাবে বন্য প্রাণীকে বন্দি করে রাখা শুধু অপরাধই নয়, তাঁর মতো একজন পাবলিক ফিগার যদি এমন কাজ করেন তা বাকিদেরও অনুকরণে উৎসাহ জোগায়। তদন্তে তাঁর আমাদেরকে পূর্ণ সহযোগিতা করা উচিত। তবেই বন্যপ্রাণ সংরক্ষণের এই কাজে আমরা লড়তে পারব।”