Yashwant Sinha: গুরুতর অসুস্থ তৃণমূল নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা, ভর্তি এসএসকেএম হাসপাতালে

Yashwant Sinha: অসুস্থ কেন্দ্রীয় মন্ত্রী তথা তৃণমূল নেতা (TMC Leader) যশবন্ত সিনহা (Yashwant Sinha)। গুরুতর অসুস্থ অবস্থায় এস‌এসকেএমে (SSKM Hospital) চিকিৎসাধীন রয়েছেন বর্ষীয়ান এই রাজনীতিক।

Yashwant Sinha: গুরুতর অসুস্থ তৃণমূল নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা, ভর্তি এসএসকেএম হাসপাতালে
ফাইল চিত্র।

কলকাতা: অসুস্থ কেন্দ্রীয় মন্ত্রী তথা তৃণমূল নেতা (TMC Leader) যশবন্ত সিনহা (Yashwant Sinha)। গুরুতর অসুস্থ অবস্থায় এস‌এসকেএমে (SSKM Hospital) চিকিৎসাধীন রয়েছেন বর্ষীয়ান এই রাজনীতিক। উদ্বিগ্ন তৃণমূল নেতৃত্ব।

জানা গিয়েছে, কোমরে ব্যথা নিয়ে মঙ্গলবার বিকালে এস‌এসকেএমে ভর্তি হন তিনি। আপাতত উডবার্ন ব্লকের ১০৪ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন তিনি। চিকিৎসক রাজেশ প্রামাণিকের তত্ত্বাবধানে রাখা হয়েছে তৃণমূল নেতাকে। বর্ষীয়ান রাজনীতিকের চিকিৎসায় ছয় সদস্যের বিশেষজ্ঞ কমিটির দল গড়েছেন এস‌এসকেএম কর্তৃপক্ষ।

সূত্রের খবর, কলকাতায় দলের কোর কমিটির বৈঠকে যোগ দিতে এসেছিলেন যশবন্ত সিনহা। তার পরই তিনি অসুস্থ হয়ে পড়েন। বর্ষীয়ান নেতার শারীরিক পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বিগ্ন তৃণমূল নেতৃত্ব। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার তাঁর শরীরে অস্ত্রপচার হবে। কোমরে ব্যথার পাশাপাশি তাঁর হাঁটাচলারও সমস্যা রয়েছে।

উল্লেখ্য, রাজনৈতিক সন্ন্যাস ছেড়ে বাংলার বিধানসভা ভোটের আগে তৃণমূলে যোগ দেন অটল বিহারি সরকারের আমলে কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা। বর্তমানে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি। একইসঙ্গে জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্যও করা হয় তাঁকে।

উল্লেখ্য়, বারবার মোদী সরকারের বিরোধিতায় সরব হতে শোনা গিয়েছে যশবন্ত সিনহাকে। ২০১৭ সালে অমিত শাহের ছেলে জয় শাহের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়েও মুখ খোলেন বাজপেয়ী সরকারের অর্থ মন্ত্রক, বিদেশ মন্ত্রক সামলানো সিনহা। পীযূষ গোয়েলের মতো কেন্দ্রীয় মন্ত্রী কেন জয় শাহকে সমর্থন করে কথা বলছেন, তা নিয়ে প্রকাশ্যে ক্ষোভ উগরে দিয়েছিলেন। বিজেপিতে কোণঠাসা হয়ে পড়া নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোচক তিনি। শেষে তিনি তৃণমূলকে বেছে নেন তাঁর রাজনৈতিক মঞ্চ হিসেবে। তৃণমূলে যোগদানের পরই তাঁকে সম্মানজনক পদে বসান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বর্তমানে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি। একইসঙ্গে জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্যও করা হয় তাঁকে।

তবে তখনও তিনি দলেরই সদস্য। বলেন ‘বিজেপি নীতিবোধ হারিয়েছে।’ এখানেই শেষ নয়। এমনকী বলেন, ‘সরকার দেশের মানুষের সঙ্গে প্রতারণা করছে’ কিংবা ‘দেশের গণতন্ত্র বিপদের মুখে’। সেই যশবন্ত সিনহা যোগ দেন তৃণমূলে। শেষ খবর পাওয়া পর্যন্ত তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে খবর।

আরও পড়ুন: Calutta High Court: ওড়না বা হাত ধরে টানা POCSO আইন অনুযায়ী যৌন হেনস্থা নয়: কলকাতা হাইকোর্ট

Published On - 4:17 pm, Wed, 1 December 21

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla