লিকুইড লিপস্টিক কীভাবে অ্যাপ্লাই করবেন?

সাধারণ কিছু নিয়ম মেনে ঠোঁটে অ্যাপ্লাই করলে তবেই লিকুইড লিপস্টিক মানাবে ভাল।

লিকুইড লিপস্টিক কীভাবে অ্যাপ্লাই করবেন?
এই লিপস্টিক পরার নির্দিষ্ট কিছু কায়দা রয়েছে।
Follow Us:
| Updated on: Nov 25, 2020 | 6:34 AM

TV9 বাংলা ডিজিটাল: লিকুইড (liquid lipstick) বা ম্যাট, লিপস্টিক (ipstick) যাঁরা পছন্দ করেন, তাঁদের সংগ্রহে এই দুরকমের লিপস্টিকই থাকে। প্রয়োজন এবং সাজ অনুযায়ী লিপস্টিক ব্যবহার করি আমরা সকলেই। কিন্তু গরমকালে ম্যাট আর শীতে লিকুইড লিপস্টিক ব্যবহারের প্রবণতা বেশি। শীতে যেহেতু ত্বক শুষ্ক হয়ে যায়, আর্দ্রতার প্রয়োজন বেশি সে কারণেই লিকুইড লিপস্টিকের দিকে ঝোঁক বেশি। তবে এই লিপস্টিক পরার নির্দিষ্ট কিছু কায়দা রয়েছে। সাধারণ কিছু নিয়ম মেনে ঠোঁটে অ্যাপ্লাই করলে তবেই লিকুইড লিপস্টিক মানাবে ভাল।

সময়সাপেক্ষ

লিকুইড লিপস্টিক লাগাতে সময় লাগে। লাগে ধৈর্য্য। পাঁচ সেকেন্ডের মধ্যে লিকুইড লিপস্টিক লাগানোর পরিকল্পনা করলে তা সঠিক হবে না। বেরিয়ে যেতে পারে ঠোঁটের বাইরে। সুতরাং সঠিক আউটলাইন করে লিকুইড লিপস্টিক সময় নিয়ে অ্যাপ্লাই করুন।

আরও পড়ুন, শীতের আগে ঘরোয়া ভাবে কীভাবে চুলের যত্ন নেবেন?

মেকআপ প্রয়োজন

মেকআপ ছাড়া শুধু লিকুইড লিপস্টিক ঠোঁটে লাগিয়ে নিলে খাপছাড়া দেখতে লাগবে। ফাউন্ডেশন লাগিয়ে মেকআপের বেস তৈরি করে তবে লিকুইড লিপস্টিক ঠোঁটে অ্যাপ্লাই করুন।

liquid lipstick

প্রয়োজন এবং সাজ অনুযায়ী লিপস্টিক ব্যবহার করি আমরা সকলেই।

পরিমাণে বেশি নয়

খুব অল্প নিলেই এই ধরনের লিপস্টিকে ঠোঁট ভরে যাবে। একবার সোয়াইপ করলেই যথেষ্ট। বেশি পরিমাণে নিলে ঠোঁটের বাইরে বেরিয়ে যাবে লিকুইড লিপস্টিক।

আরও পড়ুন, বিয়ের আগে ত্বকের যত্নে কী কী করবেন?

ফাটা ঠোঁটে নয়

ঠোঁটের উপরের মরা কোষ আগে তুলে ফেলুন। কিছুক্ষণ বাম লাগিয়ে রেখে তুলো দিয়ে তুলে ফেলার পর অ্যাপ্লাই করুন লিকুইড লিপস্টিক। ফাটা ঠোঁটে লিকুইড লিপস্টিক একেবারে বেমানান।

আরও পড়ুন, ব্র্যান্ডেড প্রোডাক্ট কিনলে কী মনে রাখবেন?

নীচের ঠোঁটে প্রথম

যে কোনও ধরনের লিপস্টিক লাগানোর প্রাথমিক নিয়ম প্রথম অ্যাপ্লাই করতে হবে নীচের ঠোঁটে। এরপর দুটো ঠোঁট ঘষে নিন। এবার যতটুকু প্রয়োজন ফের অ্যাপ্লাই করুন।