Relationship Tips: যৌনমিলন শেষ হওয়ার পরও আদর-যত্নে খেয়াল রাখুন পার্টনারের, তাতে আরও উষ্ণ হবে সম্পর্ক

Love and Physical Touch: অধিকাংশ মেয়েই  ফোর প্লে পছন্দ করেন। নিজেদের মধ্যে সুস্থ  সম্পর্ক গড়ে তুলতে গেলে 'আদর-খুনসুটির'ও প্রয়োজন রয়েছে

Relationship Tips: যৌনমিলন শেষ হওয়ার পরও আদর-যত্নে খেয়াল রাখুন পার্টনারের, তাতে আরও উষ্ণ হবে সম্পর্ক
ভালবাসা বাড়ে আদরে
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 4:59 PM

Cuddling And Intimacy: বন্ধুমহলে Hep & Happening Couple- হিসেবেই পরিচিত তৃষা-সাগ্নিক। চাকরি-পাহাড়-ট্রেকিং আর শহরের নিত্য নতুন পানশালায় ঢুঁ মারা ওদের কলেজকালের অভ্যাস। সোশ্যাল মিডিয়া জুড়ে ‘আদুরে-মাখা’ ছবি। ওদের দু’জনের আরও একটা বিশেষ গুণ ছিল। চুমু নিয়ে দুজনেই বড় বেশি Obsessed। পাহাড় থেকে জঙ্গল- সর্বসমক্ষে চুমু (Kiss) খেতে কোনও দ্বিধা নেই তাদের। বন্ধুরাও জানে তাদের এই চুমুপ্রীতির কথা। আর তাই যুগলের আবদারে রোম্যান্টিক ছবি তুলে দিতে বন্ধুরাও সদাই প্রস্তুত। তবে সবকিছু সামলে সংসারী দম্পতিই বলা যায় ওদের। বিয়ের পাঁচ বছর পর তৃষা-সাগ্নিকও নাম লেখাল Parenthood-এর টিমে। জীবনের নতুন এই অধ্যায়ে মন থেকে খুশি হলেও কোথাও যেন তাল কাটছিল , তা বুঝতে পারছিল ওরা দুজনেই।

কেজো জীবন আর বাচ্চার ন্যাপি চেঞ্জের মধ্যিখানে পড়ে হারিয়ে যেতে বসেছিল ওদের আগের সেই উদ্দীপনা। বাড়ি সংসার সব সামলাতে গিয়ে দিনের ২৪ ঘন্টার মধ্যে ১৬ ঘন্টাই ওদের কাটত ঝগড়া করে। হঠাৎ ইচ্ছে করলে মধ্যরাতে কফি খেতে যাওয়া কিংবা উইক এন্ড ট্রিপ কোনও কিছুরই সুযোগ ছিল না। শেষ কবে একে অপরকে জড়িয়ে ধরেছে তাও ঠিক করে মনে করতে পারে না তৃষা। উপভোগ করতে পারে না সেক্স লাইফও। একটা সময় ছিল যখন বন্ধুরাই ওদের থেকে পরামর্শ নিত নিজেদের জন্য, সেখানে দাঁড়িয়ে তৃষার কাছে এখন যৌনতা এখন শুধুই রোজকারের অভ্যাস। কখনও মনে হয় সাগ্নিক ওকে একরকম জোর করছে যৌনমিলনের জন্য।

তবে সোশ্যাল মিডিয়া বলছে এই সমস্যা শুধু তৃষার নয়। এখনকার অনেক মেয়েই এই সমস্যায় ভুগছেন। সম্প্রতি টরন্টো বিশ্ববিদ্যালয়ের তরফে একটি গবেষণা চালানো হয়েছে। মোট ৩৩৫ জনের উপর এই সমীক্ষা চালানো হয়। এর মধ্যে ১৩৮ জন পুরুষ ছিলেন আর ১৯৭ জন মহিলা। সেখানে অধিকাংশ মহিলাই বলেছেন ইদানিং কালে তাঁরা আর যৌনতা উপভোগ করতে পারছেন না। যৌনতৃপ্তির অভাববোধ করছেন অনেকেই। আবার বেশ কিছু মহিলা অভিযোগ করেছেন শুধুমাত্র সঙ্গমের সময়টুকু স্বামী তাঁদের কাছে টেনে নিচ্ছেন। প্রয়োজন মিটলেই বিছানার অন্য পাশে মুখ ঘুরিয়ে নিচ্ছেন। কিংবা ব্যস্ত হয়ে পড়ছেন নিজের মত ফোন ঘাঁটতে। আর এখানেই থেকে যাচ্ছে ঘাটতি। সঙ্গী আদৌ সঙ্গমের সময়টুকু সুখ পেলেন কিনা বা তাঁর চাহিদা মিটল কিনা সে কথা ভাবছেই না ছেলেরা।

ছেলেদের মধ্যে যে ‘ফোর প্লে’- এর অভাব রয়েছে একথা স্বীকার করছেন বিশেষজ্ঞরাও। অধিকাংশ মেয়েই  ফোর প্লে পছন্দ করেন। নিজেদের মধ্যে সুস্থ  সম্পর্ক গড়ে তুলতে গেলে ‘আদর-খুনসুটির’ও প্রয়োজন রয়েছে। যৌনতাই শেষ কথা নয়। ‘সেক্সের পর প্রেমিকা বা স্ত্রীকে আলিঙ্গন (Tight Hug) করে থাকুন কিছুক্ষণ, চুম্বন, আদর এবং নিজের অনুভূতি প্রকাশ করুন’- এমনটাই পরামর্শ বিশেষজ্ঞদের। আলিঙ্গন আর চুম্বনের মধ্যে দিয়ে যৌনসুখের সন্ধান পান মহিলারা। যৌনতার ( Sex) পর যে কোনও পুরুষের কাছেই স্নেহ খোঁজেন মেয়েরা, যা প্রভাব ফেলে সম্পর্কেও।