ঘরোয়া উপায়ে কীভাবে মেকআপ ছাড়াই সুন্দর থাকবেন?

মেকআপ ছাড়া সুন্দর হতে গেলে, নিয়মিত যত্নের প্রয়োজন। তাহলেই হালকা লিপস্টিক আর মাস্কারা ব্যবহার করে আপনি যে কোনও পার্টি অ্যাটেন্ড করতে পারবেন।

ঘরোয়া উপায়ে কীভাবে মেকআপ ছাড়াই সুন্দর থাকবেন?
কীভাবে নেবেন যত্ন?
Follow Us:
| Updated on: Dec 23, 2020 | 4:35 PM

সুন্দর (beauty tips) দেখতে কখন লাগে? এর উত্তর যদি মেকআপ হয়, তাহলে আপনি সঠিক উত্তরটা জানেন না। মেকআপ ছাড়াও সুন্দর থাকা সম্ভব। বিশেষজ্ঞরা বলেন, যত কম মেকআপ ব্যবহার করা যায়, তত ত্বকের পক্ষে ভাল। কিন্তু মেকআপ ছাড়া সুন্দর হতে গেলে, নিয়মিত যত্নের প্রয়োজন। তাহলেই হালকা লিপস্টিক আর মাস্কারা ব্যবহার করে আপনি যে কোনও পার্টি অ্যাটেন্ড করতে পারবেন। কীভাবে নেবেন যত্ন? কীভাবে মেকআপ ছাড়াই সুন্দর থাকবেন, তারই উপায় বলার চেষ্টা করলাম আমরা।

১) ত্বককে ডিটক্স করানো প্রয়োজন। কিন্তু তা করতে গিয়ে দৈনন্দিনের ত্বক পরিচর্চার রুটিন ভুলে গেলে চলবে না। প্রথমেই মনে রাখুন সানস্ক্রিন। বেরনোর অন্তত ১৫ মিনিট আগে প্রতিদিন সানস্ক্রিন ব্যবহার করুন।

আরও পড়ুন, লিকুইড লিপস্টিক কীভাবে অ্যাপ্লাই করবেন?

২) যদি মনে করেন, আপনার ত্বক উজ্জ্বল নয়, সেক্ষেত্রে মিডিয়াম কভারেজের টিনটেড ময়শ্চারাইজার ব্যবহার করুন। বড় কোনও অনুষ্ঠানের জন্য হাই কভারেজযুক্ত ফাউন্ডেশন ব্যবহার করবেন। কিন্তু ময়শ্চারাইজার দিয়ে সমস্যার সমাধান হলে, সেটাই চেষ্টা করুন।

৩) ঘুম থেকে উঠে ঈষৎ উষ্ণ জলে লেবুর রসের টোটকার কথা অনেকেই জানেন। এতে ওজন নিয়ন্ত্রণে থাকবে। ত্বকের যাবতীয় টক্সিন বের করে দিতে সাহায্য করে এই পানীয়।

৪) ভাল স্ক্রাবার ব্যবহার করুন। ত্বকের উপরিভাগের মরা কোষ তুলে ফেলা জরুরি। সপ্তাহে অন্তত তিনবার স্ক্রাবিং করলে ভাল ফল পাবেন।

toner

টোনার ত্বকের পিএইচ লেভেল ব্যালান্স করতে সাহায্য করে।

৫) ফেস ওয়াশ দিয়ে মুখ ধোওয়ার পরই আমরা ময়শ্চারাইজার লাগিয়ে ফেলি। মাঝের একটি গুরুত্বপূর্ণ ধাপ বাদ দিয়ে যাই অনেকেই। অর্থাৎ টোনিং। টোনার ত্বকের পিএইচ লেভেল ব্যালান্স করতে সাহায্য করে। ফলে এই জরুরি ধাপটি প্রতিদিনের বিউটি রুটিনে ভুলে গেলে চলবে না।

৬) ত্বক ভাল রাখতে প্রচুর পরিমাণ জল খেতে হবে। এতে অল্প বয়সে বলিরেখা দেখা দেবে না। একইসঙ্গে ত্বক আর্দ্র থাকবে।

আরও পড়ুন, চুল বড় করার ঘরোয়া উপায় জেনে নিন